Connect with us

ক্রিকেট

আগামী বছর ইংল্যান্ডে বিরাট কোহলিরা, ঘোষিত পাঁচ টেস্টের সিরিজের সূচি

এমনিতে এই ফেব্রুয়ারিতে ভারতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে আসার কথা ইংল্যান্ডের। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে দেশের তিনটে মাঠে এই পাঁচটা টেস্ট হতে পারে বলে মনে করা হচ্ছে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আশা, আগামী বছর জুলাইয়ে করোনার দাপট কমে যাবে। আর সেই আন্দাজেই ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের সূচি ঘোষণা করল তারা।

প্রাথমিক সূচি অনুযায়ী, ইংল্যান্ডের ঘরোয়া আন্তর্জাতিক ক্রিকেট মরশুম শুরু হবে আগামী বছরের জুনে। প্রথমে, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে ইংল্যান্ড। তার পর পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে।

এর পর শুরু ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ। ৪ আগস্ট শুরু হয়ে শেষ হবে ১৪ সেপ্টেম্বর। ঘোষিত সূচি অনুযায়ী, ৪ থেকে ৮ আগস্ট প্রথম টেস্ট হবে ট্রেন্টব্রিজে। ১২ থেকে ১৬ আগস্ট দ্বিতীয় টেস্ট হবে লর্ডসে। ২৫ থেকে ২৯ আগস্ট তৃতীয় টেস্ট হবে হেডিংলেতে। ২ থেকে ৬ সেপ্টেম্বর চতুর্থ টেস্ট হবে ওভালে। ১০ থেকে ১৪ সেপ্টেম্বর, সিরিজের শেষ টেস্ট হবে ওল্ড ট্রাফর্ডে।

Loading videos...

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আশা, আগামী বছরের এই সিরিজে জৈব সুরক্ষা বলয়ের কোনো প্রয়োজন হবে না। আর দর্শকের উপস্থিতিতেই ম্যাচ হবে। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, করোনার কারণে চলতি বছরে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ১০০ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতি হয়েছে। দর্শকদের মাঠে ঢুকিয়ে সেই ক্ষতি পূরণ করা যাবে বলে আশাবাদী তারা।

এমনিতে এই ফেব্রুয়ারিতে ভারতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে আসার কথা ইংল্যান্ডের। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে দেশের তিনটে মাঠে এই পাঁচটা টেস্ট হতে পারে বলে মনে করা হচ্ছে। জল্পনা যে কলকাতা, অমদাবাদ আর ধরমশালায় ম্যাচগুলি হতে পারে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ব্যাট হাতে ফিরলেন নেটে, ঋদ্ধিমান সাহাকে নিয়ে আশার আলো

ক্রিকেট

কোভিডে আক্রান্ত ক্রিকেটার, টসের এক ঘণ্টা আগেই বাতিল আন্তর্জাতিক ম্যাচ

শুক্রবার সব ক্রিকেটারের কোভিড টেস্ট হবে। ফলাফল নেগেটিভ হলে রবিবার ম্যাচটি হবে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: স্থানীয় সময়ে দুপুর সাড়ে বারোটায় হওয়ার কথা ছিল টস, কিন্তু তার এক ঘণ্টা আগে অর্থাৎ সাড়ে এগারোটায় আচমকা বাতিল হয়ে গেল ইংল্যান্ড এবং সাউথ আফ্রিকার মধ্যে একদিনের আন্তর্জাতিক ম্যাচ। মনে করা হচ্ছে সাউথ আফ্রিকার একজন ক্রিকেটার কোভিডে আক্রান্ত হওয়ায় ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত শুক্রবার, রবিবার এবং মঙ্গলবার এই সফরের অন্তর্গত তিনটে টি২০ ম্যাচ ছিল। তিনটে ম্যাচ জিতেই সাউথ আফ্রিকাকে হোয়াইট ওয়াশ করে ইংল্যান্ড। শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল একদিনের সিরিজ। সেই মতো ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগেই হোটেল থেকে কেপটাউনের নিউল্যান্ডস মাঠে এসে পৌঁছোন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

তখনই জানা যায় এই কোভিড আক্রান্তের খবরটি। সঙ্গে সঙ্গে টিম হোটেলে ফিরে যায় ইংল্যান্ড ক্রিকেট দল।

Loading videos...

জানা গিয়েছে, টি২০ সিরিজে সাউথ আফ্রিকার শিবিরে কয়েক জন ক্রিকেটার জৈব সুরক্ষা বলয় লঙ্ঘন করেছেন। নাম প্রকাশ না করা হলেও কোভিডে আক্রান্ত ক্রিকেটার তাদেরই একজন বলে জানানো হয়েছে। তবে সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ডের দাবি, আক্রান্ত ক্রিকেটার জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে যাওয়ার পর দলের কারও সংস্পর্শে আসেননি। ফলে বাকিদের কোভিড হওয়ার সম্ভাবনা কম।

শুক্রবার দুই দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের ফের কোভিড পরীক্ষা হবে। তাতে ফলাফল নেগেটিভ এলে রবিবার মাঠে নামবেন ক্রিকেটাররা। বলা হয়েছে, শুক্রবারের বাতিল ম্যাচটি রবিবার হবে। পরবর্তী দু’টি ম্যাচ যথাক্রমে সোমবার এবং বুধবার হবে।

উল্লেখ্য, কোভিডের আবহে জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। কিন্তু কোভিডের কারণে কোনো ম্যাচ বাতিল হয়ে যাওয়ার ঘটনা এই প্রথম ঘটল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

চাহল-নটরাজনের যৌথ চাপ, প্রথম টি২০-তে ভারতকে জেতাল ‘বোলিং’

Continue Reading

ক্রিকেট

চাহল-নটরাজনের যৌথ চাপ, প্রথম টি২০-তে ভারতকে জেতাল ‘বোলিং’

পর পর ন’টা টি২০ ম্যাচ জিতল ভারত।

Published

on

ভারত: ১৬১-৭ (রাহুল ৫১, জাদেজা ৪৪ অপরাজিত, এনরিকেস ৩-২২)

অস্ট্রেলিয়া: ১৫০-৭ (ফিঞ্চ ৩৫, শর্ট ৩৪, চাহল ৩-২৫)

খবরঅনলাইন ডেস্ক: একদিনের সিরিজে ভারতের হারের পেছনে যে বোলিংকে দায়ী করা হচ্ছিল, সেই বোলিংই কিন্তু ভারতকে প্রথম টি২০ ম্যাচে জয় এনে দিল। এক দিকে যজুবেন্দ্র চাহলের ঘূর্ণি বেসামাল করে দিল অজি ব্যাটসম্যানদের। অন্য দিকে নটরাজনের কাটারগুলো সামলাতেও হিমশিম খেতে হল অস্ট্রেলিয়াকে। সব মিলিয়ে টি২০ সিরিজের প্রথম ম্যাচ জিতে দুর্দান্ত শুরু করল ভারত।

Loading videos...

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ভারতের। একদিনের সিরিজে যে মিচেল স্টার্ক চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন, এ দিন তাঁর দৌলতেই প্রথম উইকেট পায় অস্ট্রেলিয়া। ইনিংসের তৃতীয় ওভারেই শিখর ধাওয়ানের অফ-স্ট্যাম্প ছিটকে দেন স্টার্ক। ১-এর বেশি কিছু করতে পারেননি ধাওয়ান।

যদিও তাতে ভারতের কোনো সমস্যা হয়নি। কারণ আইপিএলের কমলা টুপি জয়ী কেএল রাহুল ওপেন করতে নেমেই জমে গিয়েছিলেন ক্রিজে। বিরাটের সঙ্গে জুটি বেঁধে পাওয়ার-প্লে’তে ভারতকে ৪২ রান করান রাহুল। কিন্তু পাওয়ার-প্লে শেষ হওয়ার পরের ওভারেই ছন্দপতন। সোয়েপসনের ডেলিভারিতে ঠকে গিয়ে কট অ্যান্ড বোল্ড হয়ে ডাগ-আউটে ফেরেন বিরাট।

এ দিকে রাহুলের সঙ্গে চতুর্থ স্থানে নামা সঞ্জু স্যামসনও কিন্তু দারুণ জমে গিয়েছিলেন। তৃতীয় উইকেটে ভালোই এগোচ্ছিল দুই দক্ষিণী উইকেটরক্ষক ব্যাটসম্যানের জুটি। অবলীলায় অস্ট্রেলীয় বোলারদের বাউন্ডারির বাইরে পাঠাচ্ছিলেন স্যামসন। এক বারের জন্যও মনে হয়নি যে স্যামসন প্রথম বার অস্ট্রেলিয়ায় খেলতে নামছেন।

দুরন্ত একটি অর্ধশতরান করে ফেলেন রাহুল। কিন্তু তার পরেই ব্যাপক ছন্দপতন ভারতীয় ব্যাটিংয়ে। দ্বাদশ ওভারেই ড্রেসিং রুমে ফেরেন স্যামসন। এবং তার পরেই অতি দ্রুত ক্রিজ ছাড়েন রাহুল এবং মনীশ পাণ্ডে। স্বল্প রানের ব্যবধানে এই তিনটি উইকেট খুইয়ে চাপে পড়ে যায় ভারত।

একশো রানের আগেই পাঁচ উইকেট খুইয়ে ভারত যখন চাপে। তখনই রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পাণ্ড্যর ওপরে দায়িত্ব পড়ে ইনিংসটাকে ফের মেরামত করার। তবে পাণ্ড্যর সঙ্গে ২২ রানের বেশি জুটি তৈরি করতে পারেননি জাদেজা। তিনি জ্বলে ওঠেন পাণ্ড্য ফিরতে।

ওয়াশিংটন সুন্দরকে নিয়ে জাদেজা সপ্তম উইকেটে যোগ করেন ১৬ বলে ৩৮ রান। সুন্দর ৭ রানে আউট হলেও ৫টি চার এবং একটি ছয়ের সাহায্যে ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলে জাদেজা দলকে পৌঁছে দেন ১৬১ রানে।

তবুও টি২০-এর বিচারে রানটা যথেষ্ট নয়। ডেভিড ওয়ার্নার না থাকলেও ভারতীয় বোলারদের ঠ্যাঙাতে বিশেষ বেগ পেতে হয়নি। অ্যারন ফিঞ্চ আর ডার্সি শর্টের আগ্রাসী শুরুর জন্য পাওয়ার-প্লেতে বিনা উইকেটে ৫৩ তুলে ফেলে অস্ট্রেলিয়া। ততক্ষণে মোক্ষম একটি ক্যাচ ফেলে আরও চাপ বাড়িয়ে দিয়েছেন বিরাট কোহলি।

কিন্তু পাওয়ার প্লে-র পর থেকে কিছুটা কামব্যাক করার চেষ্টা করে ভারত। ফিঞ্চকে ফেরান তাঁরই আরসিবি সতীর্থ যজুবেন্দ্র চাহল। প্রথম একাদশে কিন্তু চাহল ছিলেন না। কিন্তু ব্যাটিংয়ের সময়ে মাথায় চোট পান জাদেজা। সে কারণে জাদেজার কনকাশান সাবস্টিটিউট হিসেবে নামানো হয় চাহলকে।

পরবর্তী তিন ওভারে অস্ট্রেলিয়া মাত্র ১৫ রান তোলে। যদিও এই সংক্ষিপ্ত সময়ে স্টিভ স্মিথ বুঝিয়ে দিয়েছেন তিনি আরও বড়ো কিছু করতে পারেন।

না, সেই ভয় অমূলক ছিল। কারণ, দশম ওভারে ফের আবির্ভাব হয় চাহলের। এ বার তিনি স্মিথকে ফিরিয়ে দেন। একদিনের সিরিজে দু’টি ম্যাচে বিপুল রান খরচ করে চূড়ান্ত ট্রোল্‌ড হওয়া চাহলের সৌজন্যেই এই ম্যাচে যে ভারত ফিরে এল, তা বলাই বাহুল্য।

আইপিএল থেকেই নজর কাড়ছেন তঙ্গরসু নটরাজন। বুধবার, শেষ একদিনের ম্যাচেও ভালোই বল করেছিলেন। সেই নটরাজনই গ্লেন ম্যাক্সওয়েলের পা উইকেটের সামনে পেয়ে যান একাদশ ওভারেই। মাঠে উপস্থিত আম্পায়ার আউট দেননি। ভারত ডিআরএস নিলে তৃতীয় আম্পায়ার সেই সিদ্ধান্ত বদল করে দেন। ম্যাচে ক্রমশ জাঁকিয়ে বসতে শুরু করে ভারত।

অস্ট্রেলিয়া কিন্তু চেষ্টা করছিল। সেটা দ্বাদশ ওভার থেকে তাদের ব্যাটিংয়ের ধরন দেখেই বোঝা গিয়েছিল। মহম্মদ শামি এ দিন শুরুর দু’টো ওভারে ভালো করেননি। ১৪তম ওভারে সেই শামি আসতে ছক্কা মেরে দেন এনরিকেস। তার পরের ওভারে চার মারেন এনরিকেস। ততক্ষণে ওপেনার ডার্সি শর্ট সেট হয়ে গিয়েছেন। ফলে ফের চাপ বাড়তে থাকে ভারতের ওপরে।

কিন্তু ১৫তম ওভার থেকেই আমূল ঘুরে যায় পরিস্থিতি। ওই ওভারে শর্টকে তুলে নেন নটরাজন। পরের ওভারে চাহল ফিরিয়ে দেন ম্যাথিউ ওয়েডকে। ১৮তম ভারে দীপক চাহর যখন এনরিকেসকে ফিরিয়ে দেন, অস্ট্রেলিয়ার আস্কিং রেট ততক্ষণে ১৭-এর কাছাকাছি চলে গিয়েছে।

ম্যাচ ততক্ষণে ভারতের পক্ষে এসেই গিয়েছে। দরকার ছিল ১৯তম ওভারটা দুর্দান্ত করা। সেই দায়িত্ব খুব দারুণ ভাবে সামলে নেন নটরাজন। বাকিটা ছিল শুধু নিয়মরক্ষার। এই নিয়ে পর পর ন’টা টি২০ আন্তর্জাতিক ম্যাচ জিতে নিল ভারত।

বুধবার, সিরিজের শেষ একদিনের ম্যাচটি ভারত জেতার পর আশা করা হচ্ছিল, এ বার হয়তো দলের ভালো সময়ে আসতে পারে। এ দিনের টি২০ ম্যাচ কিন্তু সেটাই দেখিয়ে দিল। এখন দেখার বাকি দু’টোর মধ্যে অন্তত একটি জিতে টি২০ সিরিজ জিততে পারে কি না বিরাটবাহিনী।

Continue Reading

ক্রিকেট

‘করোনা চলে গিয়েছে’, মাঠ ভরতি দর্শকের সামনে শেষ টি২০ ম্যাচের আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া

জৈব সুরক্ষা বলয়ের নিয়মের কী হবে সেটাই দেখার।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আর ৫০ শতাংশ দর্শক নয়। ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের শেষ টি২০ ম্যাচ একশো শতাংশ দর্শকের উপস্থিতিতেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত হতে চলেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার বক্তব্য, “করোনা চলে গিয়েছে।”

ভারতের বিরুদ্ধে সিরিজে এত দিন দর্শক আসন ৫০ শতাংশ খালি রেখে ম্যাচের আয়োজন করছিল অস্ট্রেলিয়া বোর্ড। তবে সেই বিধি নিষেধ থাকছে না সিডনিতে শেষ টি২০ ম্যাচে।

তিন সপ্তাহ হয়ে গিয়েছে সিডনির রাজ্য অর্থাৎ নিউ সাউথ ওয়েলসে কোনো নতুন করোনা সংক্রমিতের খোঁজ মেলেনি। এর ফলে সেখানকার প্রধান গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান এক সংবাদ সংস্থাকে বলেছেন, “করোনাকে মাথায় রেখে আমরা চেষ্টা করছি স্বাভাবিক অবস্থায় ফেরার। ব্যবসা এবং মানুষের জীবনে স্বাভাবিকতা ফিরিয়ে আনতে আউটডোর স্টেডিয়ামে ১০০ শতাংশ টিকিট বিক্রির অনুমতি দেওয়া হল।”

Loading videos...

এই ঘোষণার পরেই জানা যায় ৭ ডিসেম্বর ভারত বনাম অস্ট্রেলিয়া শেষ টি২০ ম্যাচে ১০০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। স্বভাবতই এই সিদ্ধান্তের পর যে সাধারণ মানুষ উচ্ছ্বসিত হবেন, তা বলাই বাহুল্য।

কিন্তু সমস্যা একটা রয়েছে অন্য জায়গায়। এই মুহূর্তে ভারতীয় দল রয়েছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। ৫০ শতাংশ দর্শকে সেই সমস্যা ছিল না। কিন্তু ১০০ শতাংশ দর্শক মাঠে ঢুকলেও ক্রিকেটারদের অনেক কাছাকাছি চলে আসবেন দর্শকরা। মাঠের দর্শকের সঙ্গে কাছাকাছি এসে গেলে জৈব সুরক্ষা বলয়ের নিয়মের কী হবে সেটাও দেখার।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শেষ ভালো! ম্যাক্সওয়েল ঝড় সামলে স্বস্তির জয় ভারতের

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল8 hours ago

মরশুমের প্রথম জয় বেঙ্গালুরুর, প্রথম হার চেন্নাইয়ের

রাজ্য10 hours ago

দুয়ারে সরকার: চার দিনেই ৭৫৮টি ক্যাম্পে ১৪ লক্ষ উপস্থিতি

রাজ্য11 hours ago

কলকাতায় সক্রিয় রোগী ৬ হাজারের নীচে, রাজ্যে নতুন সংক্রমণে ব্যাপক পতন

Vijay Mallya
বিদেশ11 hours ago

ফ্রান্সে বিজয় মাল্যের ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

দেশ12 hours ago

হায়দরাবাদে উত্থান বিজেপির, ইস্তফা প্রদেশ কংগ্রেস সভাপতির!

দেশ13 hours ago

হায়দরাবাদ পুরভোটে টিআরএস বৃহত্তম দল হলেও পোক্ত বিজেপির ভিত!

দঃ ২৪ পরগনা13 hours ago

সুন্দরবনের মৎস্যজীবীদের বিকল্প কাজ-সহ একাধিক দাবিতে চিতুরি বন দফতরে ডেপুটেশন

দেশ13 hours ago

মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক দিলেন আন্দোলনরত কৃষকরা

কেনাকাটা

কেনাকাটা21 hours ago

পোর্টেবল গিজারের ওপর বিশেষ ছাড় বেশ কয়েকটি মডেলে

খবর অনলাইন ডেস্ক: শীতকাল মানেই কনকনে ঠান্ডায় উষ্ণ জলের প্রয়োজন। সেই গরম জলের প্রয়োজন মেটাতে পারে গিজার। অ্যামাজনে কয়েক ধরনের...

কেনাকাটা4 days ago

ব্র্যান্ডেড কোম্পানির ইমারশন রডে ২ বছর পর্যন্ত ওয়ার‍্যান্টি পাওয়া যাচ্ছে

খবর অনলাইন ডেস্ক: শীতকালে গরম জলে স্নান করার মজাই আলাদা। জল গরম করার জন্য কি ওয়াটার হিটার খুঁজছেন? কিনতে পারেন...

কেনাকাটা1 week ago

৫০০ টাকার মধ্যে অত্যাধুনিক হেডফোন

খবর অনলাইন ডেস্ক: হেডফোন খারাপ হয়ে গেছে? সস্তায় নতুন ধরনের হেডফোন খুঁজছেন? হেডফোনের কয়েকটি অত্যাধুনিক কালেকশন রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা1 week ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 week ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা2 weeks ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা4 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা1 month ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

নজরে