নয়াদিল্লি: শনিবারের খেলা যখন শেষ হয়েছিল, মনে হচ্ছিল বাংলা রানের পাহাড় চাপিয়ে দেওয়া সত্ত্বেও ম্যারমেরে ড্রয়ের দিকেই যাবে গ্রুপ ডি-র বাংলা বনাম সার্ভিসেস রঞ্জি ম্যাচ। বাংলার ৫৫২ রানে ডিক্লেয়ারের জবাবে ১ উইকেটে ১০৩ রানে প্যাভিলিয়নে ফিরেছিল সার্ভিসেস। উইকেটে বেলারদের জন্য কিছুই পাওয়া যাচ্ছিল না। এ সবের মধ্যেই এদিন কিন্তু ম্যাচের রং বদলে দিলেন অফস্পিনার আমির গনি।

লাঞ্চ এমনকি চা পানের বিরতি পর্যন্ত বোঝা যায়নি, তৃতীয় দিনের শেষে বাংলা ২৭০ রানের লিড নিয়ে নেবে। দ্বিতীয় ইনিংসে স্কোর বোর্ডে ৭৭ রান নিয়ে মাঠ ছাড়বেন বাংলার দুই ওপেনার অভিষেক রমন(৪০ অপরাজিত) ও অভিমন্যু ঈশ্বরণ(৩১ অপরাজিত)।

আরও পড়ুন: টেস্ট ক্রিকেটে প্রথম এই কৃতিত্বের অধিকারী হলেন পাকিস্তানের স্পিনার ইয়াসির শাহ

চা পানের বিরতির সময় সার্ভিসেসের রান ছিল ৫ উইকেটে ২৯৭। কিন্তু তারপরই ৬২ রান যোগ করে, ৩৫৯-এ শেষ হয়ে যায় তাঁদের ইনিংস। কোনোমতে ফলোঅন রক্ষা পায়। সৌজন্যে আমির গনি। ১০৯ রান দিয়ে ৫ উইকেট নেন এই অফ স্পিনার। দুই উইকেট নেন অনুষ্টুপ মজুমদার। সার্ভিসেসের হয়ে সেঞ্চুরি করলেন নভনীত সিং(১২১)

ইতিমধ্যেই ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে গেছে বাংলার। সোমবার যত দ্রুত সাড়ে তিনশো রানের লিড নিয়ে সার্ভিসেসকে গনির ছেড়ে দেওয়াই লক্ষ্য হতে চলেছে মনোজ তিওয়ারির। সরাসরি জয়ের লক্ষ্যে ঝাঁপানোর এই তো সুযোগ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here