স্কটল্যান্ডকে ১৩০ রানে ওড়ানোর পর আফগানিস্তানের নেট রানরেট এখন +৬.৫

0

আফগানিস্তান ১৯০-৪ (নাজিবুল্লাহ ৫৯, গুরবাজ ৪৬, শরিফ ২-৩৩)

স্কটল্যান্ড ৬০ (মুনসে ২৫, গ্রিভস ১২, মুজিব ৫-২০)

শারজা: শাসনক্ষমতায় বদল এসেছে আফগানিস্তানে। কাকতালীয় ভাবে তাদের খেলার ধরনেও অদ্ভুত ভাবে বদল লক্ষ্য করা গেল। সোমবার স্কটল্যান্ডকে যে দাপটের সঙ্গে তারা হারিয়েছে, তা তাদের খেলায় আগে কখনও দেখা যায়নি।

শুধু তাই নয়। স্কটল্যান্ডকে ১৩০ রানে উড়িয়ে দিয়ে নিজেদের নেট রানরেট +৬.৫-এ নিয়ে চলে গেল আফগানরা। রশিদ খান এবং মুজিব উর রহমান, দুই স্পিনারের দাপটে বিশ্বকাপের দুর্দান্ত শুরু করল আফগানিস্তান।

টসে জিতে ব্যাটিং নেওয়ার পর শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে আফগানিস্তান। হাত খুলে মারতে থাকেন দুই ওপেনার হজরতুল্লা জাজাই এবং মহম্মদ শেহজাদ। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ২২ রানে ফিরে যান শেহজাদ। দশম ওভারে ফেরেন জাজাইও (৪৪)।

এর পরে দলের রান তোলার দায়িত্ব নেন রহমতুল্লা গুরবাজ এবং নাজিবুল্লা জাদরান। দু’জনে মিলে তৃতীয় উইকেটে ৮৭ রান যোগ করেন। গুরবাজের ৩৭ বলে ৪৬ রানের ইনিংসে রয়েছে চারটি ছয়। জাদরান ৩৪ বলে ৫৯ রানের ইনিংসে পাঁচটি চারের পাশাপাশি তিনটি ছয় মারেন। নির্ধারিত ওভারে ১৯০-৪ তোলে আফগানিস্তান।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে স্কটল্যান্ড। মুজিব উর রহমান এবং রশিদ খানের স্পিনের জাল কেটে বেরোতে পারেননি। স্কটল্যান্ডের মাত্র তিন ব্যাটার দু’অঙ্কের রান করেছেন। ২০ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন মুজিব। রশিদ ৯ রানে ৪ উইকেট নিয়েছেন।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনকালে নিজেদের তিনটে ম্যাচই জিতেছিল স্কটল্যান্ড। এমনকি তারা বাংলাদেশকেও হারিয়ে দিয়েছিল। এ হেন স্কটল্যান্ডকে আফগানিস্তান যে ভাবে ওড়াল তাতে মনে হচ্ছে এই বিশ্বকাপে তারা লড়বে। ভারত, নিউজিল্যান্ড এবং পাকিস্তানকেও সতর্ক থাকতে হবে আফগানিস্তানের থেকে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন