shahstri-1021

ওয়েবডেস্ক: ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খুইয়েছে ভারত। জাতীয় দলের এমন পারফরমেন্সের জন্য প্রাক্তন ক্রিকেটাররা দলের সঠিক পরিকল্পনা কী হওয়া উচিত সে সম্বন্ধে অবহিত করেছিলেন। দক্ষিণ আফ্রিকার পর ইংল্যান্ড। টেস্টে ভারতের পারফরমেন্স কহতব্য নয়। ফলে চলতি বছরের অস্ট্রেলিয়া সিরিজে যাতে এর পুনরাবৃত্তি না হয়, তার জন্য প্রাক্তনদের দেওয়া পরিকলপা মেনে নিলেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। অর্থাৎ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টের আগে বেশ কয়েকটা অনুশীলন ম্যাচ বোর্ডের কাছে চাইলেন তিনি।

আরও পড়ুন: এশিয়া কাপে ধোনির গড় কত জানেন? চমকে উঠবেন

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, “আমরা অনুরোধ করেছি কয়েকটা অনুশীলন ম্যাচ দেওয়ার জন্য। তবে সময়সুচি অনুযায়ী তার ব্যবস্থা করা যাবে কিনা সেটাই বড়ো প্রশ্ন।”

ইংল্যান্ডের সঙ্গে টেস্টে সিরিজের আগে মাত্র একটি অনুশীলন খেলেছিল ভারত। তবে তাপপ্রবাহের কারণে চার দিনের জায়গায় এসেক্সের সঙ্গে তিন দিনের হয় সেই ম্যাচ। শাস্ত্রী বলেন,”আমি কখনোই প্র্যাকটিস ম্যাচের বিরুদ্ধে নই। কেন হতে যাব? আপনারা ফলাফল দেখতেই পাবেন। প্রতি বার দ্বিতীয় টেস্টের পর আমরা উন্নতি করছি। এটা আরও ভালো হতে পারে। কিন্তু এই পজিশনটা প্রথম টেস্টের সময় আসে না কেন? তবে দু’তিনটি ম্যাচ কমজোরি দলের সঙ্গে ম্যাচ হলে কোনো অসুবিধা হয় না। তবে সূচি আগে থেকে করা থাকলে প্র্যাকটিস ম্যাচের ব্যবস্থা করতে একটু অসুবিধে হয়। তবে আমরা কয়েকটা ম্যাচের জন্য অনুরোধ করেছি। দেখা যাক কী হয়।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন