Connect with us

ক্রিকেট

Ahmedabad T20 Series: দুরন্ত জয়, সিরিজে সমতা ফিরিয়ে বিরাটদের হুংকার ‘শনিবার খেলা হবে’

Published

on

ভারত ১৮৫-৮ (সূর্যকুমার ৫৭, শ্রেয়স ৩৭ অপরাজিত, আর্চার ৪-৩৩)

ইংল্যান্ড ১৭৭-৮ (স্টোক্স ৪৬, রয় ৪০, শার্দূল ৩-৪২)

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: হাড্ডাহাড্ডি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয়। সিরিজের ফের একবার সমতা ফিরিয়ে বিরাট কোহলির এখন একটাই স্লোগান, ‘শনিবার খেলা হবে!’ অর্থাৎ, শনিবার সিরিজের শেষ ম্যাচই নির্ণায়ক হতে চলেছে। ওই দিনই বোঝা যাবে এই দুরন্ত সিরিজের জয়ী কে হল।

গত রবিবার সরকারি ভাবে অভিষেক হয়েছিল তাঁর। এর পর মঙ্গলবার ভারতীয় দল থেকে আচমকা বাদ পড়ায় টিম ম্যানেজমেন্টের সমালোচনায় মুখোর হয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অবশেষে, লক্ষ্মীবারে এসে নিজের জাত চিনিয়ে দিলেন সূর্যকুমার যাদব।

প্রথম বলে ছক্কা মেরে শুরু করেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ব্যাট করতে নেমে প্রথম বলেই কেউ কখনও ছক্কা মেরেছেন কি না, তার রেকর্ড সম্ভব নেই। তখনই বোঝা গিয়েছিল অমদাবাদের চতুর্থ টি২০ ম্যাচটা সূর্যের জন্য কেমন হতে চলেছে।

কেএল রাহুলের খারাপ ফর্ম সত্ত্বেও শিখর ধাওয়ানের জায়গা হয়নি এ দিন ভারতের প্রথম একাদশে। যদিও রাহুল এ দিনও কিছুই করতে পারেননি। ব্যর্থ হন রোহিত শর্মা। দুই ওপেনার তাড়াতাড়ি ফিরে যাওয়ার পর বিরাট কোহলিও মাত্র ১ রান করে প্যাভিলিয়নের পথ দেখেন। ৭০ রানের মাথায় তিন উইকেট হারিয়ে ভারত বেশ চাপে পড়ে গিয়েছে। ঠিক তখনই ব্যাট চলতে শুরু করে সূর্যের।

তিরিশ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে শুরু করা সূর্যের এ দিনের ব্যাটিং দেখে বোঝাই গিয়েছে যে কতটা পোড়খাওয়া ক্রিকেটার। ব্রিটিশ বোলারদের শাসন করে যান তিনি। তিন ছক্কা এবং ছ’টি বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর দুর্ধর্ষ ইনিংসটি। রবিবার অভিষেকে পঞ্চাশ করে নজর কেড়েছিলেন ঈশান কিষাণ। এ বার সেটাই করলেন সূর্য। সেই সঙ্গে তিনি বুঝিয়ে দিলেন যে প্রথম একাদশের বাইরে তাঁকে আপাতত রাখা যাবে না।

ঋষভ পন্থের ব্যাটও মোটামুটি চলেছে এ দিন। তবে টেস্টে যে দাপটের সঙ্গে ব্যাট করেন, কোথাও যেন সেই দাপটটাই দেখা যাচ্ছে না টি২০-তে। রানের গতি বাড়ানোর চাপ তাঁর ওপরে বেশি করে পড়ে যাচ্ছে কি না, সে ব্যাপারে খতিয়ে দেখা উচিত। তবে ভারত যে এ দিন ১৮০-তে পৌছোল, তার পেছনে রয়েছে শ্রেয়স আইয়ারের অবদান। ২০৫-এর স্ট্রাইকরেট রেখে ১৮ বলে ৩৭ রানের অসামান্য একটি ইনিংস খেলেন তিনি।

মরণবাচন ম্যাচ। তাই এক চুলও ভুল করার উপায় এ দিন ছিল না বিরাটবাহিনীর। ইংল্যান্ড ব্যাটিংয়ের শুরুতেই জস বাটলারকে ফিরিয়ে ভারতকে অক্সিজেন এনে দেন ভুবনেশ্বর কুমার। মঙ্গলবারের ম্যাচে বাটলারের ব্যাটই ভারতকে হারিয়ে দিয়েছিল। তবে ইংল্যান্ডের একটা অদ্ভুত ব্যাপার হল, যে দিন বাটলারের ব্যাট চলে না, সে দিন জেসন রয় রান করে দেন। এ দিনও সেটাই হচ্ছিল।

তৃতীয় উইকেটের জুটিতে ক্রিজে জমে গিয়েছিলেন রয় এবং ডেউইড মালান। ইংল্যান্ডের স্কোরকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও রানের গতি বাড়েনি, জেতা ভারতের কাছে বাড়তি সুবিধার হয়ে যায়। অষ্টম ওভারে মালানকে ফিরিয়ে দেন রাহুল চাহর। পরের অভারের হার্দিক পাণ্ড্যর বলে ফিরে যান রয়। ইংল্যান্ডের স্কোর তখন ৬৬। ভারত মোটামুটি ভাবে ম্যাচে নিজেদের কৃতিত্ব কায়েম করে ফেলেছে।

কিন্তু এখান থেকেই প্রবল ভাবে ম্যাচে ফিরতে শুরু করে ইংল্যান্ড, বেন স্টোক্স এবং জনি বেয়ারস্টোর ব্যাটে ভোর করে। দু’জনে ক্রমশ ভয়াবহ রূপ ধারন করেন। দুরন্ত গতিতে বাড়তে থাকে রানরেটও। একার হাতেই কার্যত ম্যাচ নিয়ে চলে যাচ্ছিলেন স্টোক্স।

১৫তম ওভার যখন পৌঁছোল, ম্যাচ তখন পুরোপুরি ইংল্যান্ডের দখলে। বেয়ারস্টো আউট হলেও ক্রিজে এসেছেন অধিনায়ক মর্গ্যান। স্টোক্সের স্ট্রাইকরেট তখন দুশো ছাড়িয়ে গিয়েছে। সিরিজ হেরে যাওয়ার ভয় ক্রমশ গ্রাস করছে ভারতকে।

কিন্তু খেলা তখনও যে বাকি ছিল। ১৭তম ওভারের প্রথম এবং দ্বিতীয় বলে স্টোক্স এবং মর্গ্যানকে ফিরিয়ে দেন শার্দূল ঠাকুর। ফের ম্যাচে কামব্যাক করে ভারত। এবং এটাই ছিল চরম কামব্যাক। ইংল্যান্ডের পক্ষে ম্যাচে ফিরে আসা আর সম্ভব হয়নি।

যদিও শেষ ওভারে একটুর জন্য ভয় ধরিয়ে দিয়েছিলেন জোফ্রা আর্চার, কিন্তু তাতেও ফলাফলে কোনো প্রভাব পড়েনি। সিরিজে দ্বিতীয়বার সমতা ফিরিয়ে ভারত কিন্তু বাড়তি আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে, সেই সঙ্গে স্লোগান তুলবে, “খেলা হবে।”

ক্রিকেট

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার কেন? অদ্ভুত যুক্তি দিলেন টিম পেইন

চার মাস পর এমন যুক্তি খাড়া করলেন পেইন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর কেটে গিয়েছে প্রায় চার মাস। এতদিন পর ভারতের বিরুদ্ধে হারের কারণ হিসেবে অদ্ভুত একটা যুক্তি দিলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন।

পেইন দাবি করেছেন টেস্ট সিরিজ জয়ের জন্য অজিঙ্ক রাহানেরা নাকি অস্ট্রেলীয়দের মন ক্রিকেট থেকেই সরিয়ে দিতে চেয়েছিল।

Loading videos...

উল্লেখ্য, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে গো হারা হারের পর সিরিজে দুরন্ত কামব্যাক করে ভারত। বিরাট কোহলির অনুপস্থিতিতে অজিঙ্ক রাহানের নেতৃত্বে দুর্দান্ত ভাবে টেস্ট সিরিজ জিতে নেয় ভারত।

এ দিন পেইন বলেন, “ভারত মাঠের বাইরের দিকে মন ঘুরিয়ে দিয়েছিল। এমন জিনিস নিয়ে ওরা কথা বলত যেগুলোর তেমন প্রয়োজন ছিল না। আমরা সেই ফাঁদে পা দিয়েছিলাম বলেই সিরিজ হারতে হয়।”

করোনার কারণে ব্রিসবেনে প্রথমে খেলতে যেতে চায়নি ভারত। পেন বলেন, “আদর্শ উদাহরণ হচ্ছে শেষ টেস্ট গাব্বায় হবে কি না সেই নিয়ে প্রশ্ন উঠে যাওয়া। শেষ মুহূর্ত অবধি অপেক্ষা করতে হয় কোথায় খেলা হবে জানতে। এই ধরনের ঘটনাগুলোই খেলার থেকে মন সরিয়ে দিয়েছিল আমাদের।”

আরও পড়তে পারেন India in Sri Lanka 2021: ভারতীয় দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়

Continue Reading

ক্রিকেট

India in Sri Lanka 2021: ভারতীয় দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়

নতুন অধিনায়ক পাবে ভারত।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: শ্রীলঙ্কায় সফরকারী ভারতীয় দলের কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। বর্তমানে অনূর্ধ্ব-১৯ জাতীয় দল ও ভারত এ দলের কোচের দায়িত্ব পালন করেন দ্রাবিড়। এ বার সিনিয়র দলের কোচ হিসেবেও দেখা যাতে পারে তাঁকে।

জুলাই মাসে বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। আর অন্যদিকে শ্রীলঙ্কা সফরে একদিনের ম্যাচ ও টি২০ খেলতে যাবে ভারতেরই আরও একটি দল। এখন কোয়ারান্টাইন সংক্রান্ত নিয়মের এতো কড়াকড়ি রয়েছে যে বিরাটদের ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় নিয়ে আসা যাবে না। ফলে সম্পূর্ণ নতুন একটি দল শ্রীলঙ্কায় খেলতে যাবে।

Loading videos...

একই ভাবে কোচের মুখও নতুন হবে। কারণ ইংল্যান্ড সেই সময় বিরাটদের সঙ্গে কোচ রবি শাস্ত্রী ও তাঁর সহকারীরা থাকবেন। আর সেই কারণেই শ্রীলঙ্কা সফরের জন্য আরও একজন কোচ দরকার ভারতের। এই অবস্থায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড রাহুল দ্রাবিড়কে প্রস্তাব দিয়েছে বলে সূত্রের খবর।

তবে শুধু দ্রাবিড় নন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের সঙ্গেই কাজ করা এক সহকারীকেও শ্রীলঙ্কায় দেখা যেতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত ৩টি একদিনের ম্যাচ, ৩টি টি২০ ম্যাচের সিরিজ খেলবে। তিনটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩, ১৬ ও ১৯ জুলাই। টি২০ ম্যাচ হবে ২২, ২৪ ও ২৭ জুলাই।

এই দলে কারা কারা স্থান পাবে সেই নিয়ে উৎসাহ রয়েছে। বিশেষ ভাবে উৎসাহ রয়েছে কার হাতে অধিনায়কত্বের ব্যাটন ওঠে সেটা দেখার ব্যাপারে। একবার মনে হয় শ্রেয়স আইয়ারকে এই দায়িত্ব দেওয়া হবে। কিন্তু জুলাইয়ে নির্ধারিত সময়ের মধ্যে সুস্থ হতে পারবেন না তিনি।

কেএল রাহুল যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ না খেলতে যেতে পারেন, সে ক্ষেত্রে তাঁকে অধিনায়ক করে শ্রীলঙ্কায় পাঠানো হতে পারে। কারণ জুনের প্রথম সপ্তাহের মধ্যে তিনি সুস্থ না হতে পারলেও জুলাইয়ে হয়ে যাবেনই। এ ছাড়া শিখর ধাওয়ান বা ভুবনশ্বর কুমারকেও অধিনায়ক হিসেবে ভাবা হতে পারে। অধিনায়কত্বের দৌড়ে থাকবেন মুম্বই রঞ্জি দলের অধিনায়ক সূর্যকুমার যাদবও।

আরও পড়তে পারেন বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

Continue Reading

ক্রিকেট

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

ওই টিমে অধিনায়ক কে হবেন?

Published

on

খবরঅনলাইন ডেস্ক: জুনে ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া, তার পর অগস্টে কোহলিদের ইংল্যান্ড সফরেরও সিলমোহর পড়ে গিয়েছে ইতিমধ্যেই। এরই মাঝে ভারতীয় দলের শ্রীলঙ্কা সফরের যাওয়ার বিষয়টি নিয়ে তেমন একটা আলোচনা ছিল না।

কিন্তু একটি সাক্ষাৎকারে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিশ্চিত করে দিলেন যে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ভারত ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ ম্যাচ খেলতে দ্বীপরাষ্ট্রে উড়ে যাবে ভারতীয় দল।

Loading videos...

ওই সাক্ষাৎকারে সৌরভের কাছে জানতে চাওয়া হয় যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালের পর ইংল্যান্ডে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে ২২ জুন। ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিদের প্রথম টেস্ট শুরু হবে ৪ আগস্ট। মাঝে প্রায় দেড় মাসের সময় হাতে থাকছে।

উত্তরে বোর্ড সভাপতি বলেন, “সেটা সম্ভব নয়। কারণ (টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর) ৩টি ওয়ান ডে ও ৫টি টি-২০ খেলতে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা।”

যার অর্থ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় উড়ে যাওয়ার কথা কোহলিদের। পরে রুটদের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের জন্য পুনরায় ইংল্যান্ডে ফিরে আসার কথা ভারতীয় দলকে।

কিন্তু সেটা সম্ভবত হবে না। এখন করোনার পরিস্থিতির জন্য বার বার জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গিয়ে অন্য দেশে যাওয়া আবার সেখানে দিন পনেরোর একটা সিরিজ খেলে আগের দেশে ফিরে আসার ব্যাপারটা অতটা সহজ নয়। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে বিরাট-রোহিতদের ইংল্যান্ডেই রেখে দিয়ে সম্পূর্ণ নতুন একটা ভারতীয় দলকে শ্রীলঙ্কায় পাঠানো হবে।

এই দলে যেমন নতুন এক অধিনায়ক থাকবেন, তেমনই ইংল্যান্ড সিরিজের জন্য নির্বাচিত ২৪ জনের কেউই শ্রীলঙ্কায় যাবেন না। সে ক্ষেত্রে প্রশ্ন উঠছে এই দলের অধিনায়ক কে হবেন?

দিল্লি ক্যাপিটাল্‌সের অধিনায়ক শ্রেয়স আইয়ারের নাম ভাবা যেতে পারে। তবে সম্প্রতি তাঁর কাঁধে অস্ত্রোপচার হয়েছে। জুলাইয়ের মধ্যে ক্রিকেটে ফিরতে পারেন কি না, সেটা দেখার। সেটা না হলে শিখর ধাওয়ানের কথা ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে।

এ ছাড়া আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বেশ কিছু ম্যাচে অধিনায়কত্ব করেছেন ভুবনেশ্বর কুমার। তাঁর নামও ভাবা যেতে পারে অধিনায়ক হিসেবে। এমনকি অধিনায়ক হিসেবে ভেসে উঠতে পারে সূর্যকুমার যাদবের নামও।

Continue Reading
Advertisement
Advertisement
বিজ্ঞান1 hour ago

প্রথম এবং দ্বিতীয় ডোজে ২টো আলাদা ভ্যাকসিন নিলে কী ঘটবে, জানাল গবেষণা

রাজ্য2 hours ago

Bengal Corona Update: রাজ্যে আরও বাড়ল সংক্রমণ, তবে কলকাতা-সহ ১০ জেলায় সক্রিয় রোগীর সংখ্যায় পতন

দঃ ২৪ পরগনা2 hours ago

কোভিডরোগীদের জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল জয়নগর মজিলপুর পুরসভা

sputnik v vaccine
দেশ3 hours ago

Sputnik V: আগামী সপ্তাহেই ভারতের বাজারে তৃতীয় কোভিড ভ্যাকসিন, জানাল কেন্দ্র

দেশ4 hours ago

অমিত শাহকে খুঁজে পাওয়া যাচ্ছে না? দিল্লি পুলিশে ‘নিখোঁজ ডায়েরি’

ক্রিকেট4 hours ago

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার কেন? অদ্ভুত যুক্তি দিলেন টিম পেইন

মুর্শিদাবাদ5 hours ago

অনাস্থার আগেই মুর্শিদাবাদের জেলা সভাধিপতির পদ থেকে পদত্যাগ শুভেন্দু-ঘনিষ্ঠর

রাজ্য5 hours ago

কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত মরণোত্তর দেহ ও অঙ্গদান আন্দোলনের পথিকৃৎ ব্রজ রায়

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার2 days ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

বিজ্ঞান2 days ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

দেশ3 days ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

শরীরস্বাস্থ্য1 day ago

করোনার এই দুঃসহ সময়ে অক্সিজেন বিপর্যয়ের সহজ সমাধান দিলেন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল

বিজ্ঞান2 days ago

রক্তের গ্রুপের উপর কি কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, গবেষণায় জানাল সিএসআইআর

প্রযুক্তি2 days ago

পশ্চিমবঙ্গ সরকারের কোভিড অ্যাপ, সহজে জানা যাবে যাবতীয় তথ্য

দেশ2 days ago

Corona Update: দৈনিক সংক্রমণকে ছাপিয়ে গেল সুস্থতা, দু’মাস ধরে টানা বৃদ্ধির পর অবশেষে কমল সক্রিয় রোগী

সম্পর্ক1 day ago

Corona Crisis: এই কঠিন সময়ে কিছু সাধারণ নিয়ম মেনে চললেই সম্পর্ক অটুট থাকবে

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে