Connect with us

ক্রিকেট

রবিবারের পড়া ২ / রানআউটে শুরু, রানআউটেই শেষ…

ধোনি কিন্তু নিজের মর্জিমাফিক চলেন বোঝা যায়। টেস্ট থেকে যেমন আচমকা অবসর ঘোষণা করেছিলেন, তেমনই সীমিত ওভারের ক্রিকেট থেকে যখন অবসর ঘোষণা করলেন তখন তাঁর জন্য একটি বিদায় ম্যাচের আয়োজন করারও উপায় নেই।

Published

on

শ্রয়ণ সেন

১০ জুলাই ২০১৯। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলের দুরন্ত একটা থ্রো শেষ করে দিল ১৩০ কোটির স্বপ্ন। একটুর জন্য ক্রিজের ভেতরে ঢুকতে পারেনি তাঁর ব্যাট, আর তাতেই সব স্বপ্নের জলাঞ্জলি।

বরাবরের আবেগহীন মহেন্দ্র সিংহ ধোনি সে দিন কিন্তু নিজের আবেগকে চেপে রাখতে পারেননি। প্যাভিলিয়নে ফেরার সময়ে তাঁর চোখে জল দেখা গিয়েছিল স্পষ্ট। ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়ে ধোনির ব্যর্থ হয়ে ফিরে আসার ঘটনা ভারতীয় ক্রিকেটে খুব একটা ঘটেনি, কিন্তু সে দিন হয়েছিল।

গত দু’ বছর ধরেই ধোনির ফর্ম পড়ে গিয়েছিল। শেষের দিকে নেমে রান পেলেও আগের মতো সেই আগ্রাসী ব্যাটিংয়ের ধোনি কোথায় যেন হারিয়ে গিয়েছিলেন। তবুও একটা স্বপ্ন ছিল, ধোনির হাত ধরেই ভারত আরও একবার বিশ্বচ্যাম্পিয়ন হবে।

Loading videos...

কিন্তু সেই সব স্বপ্ন শেষ করে দিল সেই দুঃস্বপ্নের রানআউট। রানআউট হওয়ার আগে ওই ম্যাচটায় খারাপ খেলেননি ধোনি। অর্ধশতরান করেছিলেন। কিন্তু ভারতের ব্যর্থতায় সেই সব কিছুই চাপা পড়ে গেল।

ধোনি কিন্তু ভারতের হয়ে আর কোনো ম্যাচ খেলেননি। তাঁর অবসরের ঘোষণা ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। তবুও আশায় ছিলেন ক্রিকেটভক্তরা। যদি কোনো ভাবে নিজের মত বদল করেন তিনি।

সেই সেমিফাইনালে রানআউটের মধ্যে দিয়ে শেষ হওয়া কেরিয়ারের সুচনাও হয়েছিল রানআউট দিয়েই।

সেটা ২০০৪-এর ডিসেম্বর। ঘরোয়া ক্রিকেটে তখন ফুলিঝুরি ঝরাচ্ছেন বছর ২৩-এর ধোনি। রাহুল দ্রাবিড়ের ওপর থেকে ভার কিছুটা হালকা করার জন্য একদিনের ক্রিকেটে ভারতের দরকার ভালো নির্ভরযোগ্য উইকেটকিপার ব্যাটসম্যান। অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের জোরাজুরির কারণে বাংলাদেশ সফররত ভারতের একদিনের দলে ধোনিকে জায়গা দিতে বাধ্য হলেন নির্বাচকরা।

[চট্টগ্রামের অভিষেক ম্যাচে রানআউট ধোনি]

কিন্তু শুরুটা যে ভালো হল না ধোনির। চট্টগ্রামে প্রথম ম্যাচে ব্যাট করতে নেমেই রানআউট। খাতা খোলার সুযোগই এল না তাঁর কাছে। ঘরোয়া ক্রিকেটে মোটামুটি নাম করে ফেলা ধোনির এ হেন অভিশপ্ত অভিষেক কেউ কল্পনাই করতে পারেননি।

তবে ধোনিকে নিজের জাত চেনাতে লাগল মাত্র পাঁচটা ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচ ছিল সেটা। ফাটকা খেলে তিন নম্বরে ধোনিকে নামিয়েছিলেন সৌরভ। আর তাতেই বাজিমাত। ১২৩ বলে ১৪৮ রানের দুর্ধর্ষ একটি ইনিংস। ব্যাস, তার পর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি।

[বিশাখাপত্তনমে শতরানের পর]

কয়েক মাসের মধ্যেই আবারও ধোনি-তাণ্ডব। এ বার জয়পুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাঁর ব্যাট থেকে বেরোল অপরাজিত ১৮৩ রানের দুর্ধর্ষ একটা ইনিংস।

এর পর টেস্ট ক্রিকেটেও নিয়ে আসা হল ধোনিকে। আর সেখানেও কয়েক মাস পরেই বাজিমাত। ২০০৬-এর পাকিস্তান সফরে ফৈজলাবাদ টেস্টে শোয়েব আখতারদের ঠেঙিয়ে ১৪৮ রানের তুখোড় একটি ইনিংস। ঝাঁকড়া চুলের ধোনি তত দিনে গোটা বিশ্বে পরিচিত হয়ে গিয়েছেন। তাঁর চুলের জন্য ফ্যান হয়ে গিয়েছেন স্বয়ং পাকিস্তানের তৎকালীন প্রেসিডেন্ট পরভেজ মুশারফ। ধোনিকে চুল না কাটারও আবদার করেছিলেন মুশারফ। যদিও পরের বছরই সেই চুল ছেঁটে ফেলেন মাহি।

[ফৈজলাবাদ টেস্টে শতরান করে ধোনি]

আসলে দায়িত্ব বাড়তেই এই বাড়তি বোঝা নিজের শরীরের ওপর থেকে ঝেড়ে ফেলেন ধোনি। ধোনি তত দিনে ভারতের অধিনায়ক হয়ে গিয়েছেন। অধিনায়কের কেরিয়ারের শুরুতেই বাজিমাত।

২০০৭-এ ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপে ভারতের গ্রুপ লিগেই বিদায়ের পর কেউ ভাবতেই পারেনি যে ওই বছরের সেপ্টেম্বরে টি২০ বিশ্বকাপে ভারত আদৌ ভালো ফল করতে পারবে বলে।

সম্ভবত নির্বাচকদেরও বেশি আশা ছিল না। আর তাই সৌরভ-সচিন-দ্রাবিড়দের বাদ দিয়ে পুরোপুরি যুবদল ভারত পাঠায় দক্ষিণ আফ্রিকায় টি২০ বিশ্বকাপের জন্য। অধিনায়ক করা হয় ধোনিকে। ওই দলে বেশি অভিজ্ঞতার যুবরাজ থাকলেও নির্বাচকরা ভরসা করেন ধোনির ওপরেই। আর এটাই হয়ে যায় এক যুগান্তকারী সিদ্ধান্ত।

[২০০৭-এ টি২০ বিশ্বকাপে জয়ের পর]

ধোনির নেতৃত্বে টি২০ বিশ্বকাপ ঘরে তোলে ভারত। টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তান, সেমিফাইনালে অস্ট্রেলিয়া, তার আগে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়ে নজির তৈরি করে ভারত। এই বিশ্বজয়ের পরেই ভারতের একদিনের আর টেস্ট দলের দায়িত্ব ছেড়ে দেন রাহুল দ্রাবিড়। একদিনের অধিনায়কের কুর্সিতেও বসে পড়েন ধোনি।

তার পরেই ভারতীয় ক্রিকেটের এক স্বর্ণযুগের শুরু। কার্যত ‘ম্যান উইথ দ্য মিডাস টাচ’ হয়ে যান ধোনি। ২০০৮-এ অনিল কুম্বলের অবসরের পরে টেস্ট দলের দায়িত্বও তাঁর হাতে চলে আসে।

একদিনের দলকে নিজের মতো করে তৈরি করতে গিয়ে বেশ কিছু অপ্রিয় সিদ্ধান্ত নিতে হয়েছিল তাঁকে। সৌরভ আর দ্রাবিড়ের মতো সিনিয়রদের একদিনের দল থেকে বাদ দিয়েছিলেন। প্রবল সমালোচিত হয়েছিলেন বিভিন্ন জায়গায়। কিন্তু তাঁর হাতে তৈরি ভারতীয় দল ফল দিয়েছিল।

ধোনি যে ভাবে একদিনের দল তৈরি করতে চেয়েছিলেন, সেটাই করেছিলেন। আর তার ফলস্বরূপ ২০১১-তে বিশ্বজয়।

[২০১১-এ বিশ্বকাপের ট্রফি নিয়ে ধোনি]

নিঃসন্দেহে ধোনির কেরিয়ারে সব থেকে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে ভারতের এই বিশ্বজয়। এর ঠিক দু’ বছরের মাথায় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দখল নিল ভারত। ধোনিই প্রথম অধিনায়ক যিনি আইসিসির তিনটে টুর্নামেন্টেই নিজের দেশকে চ্যাম্পিয়ন করেন।

পরিসংখ্যানের দিক দিয়ে ভারতের সব থেকে সফল অধিনায়ক হয়ে যান ধোনি। সৌরভের রেকর্ড ভেঙে টেস্টে সর্বাধিক জয়ের রেকর্ডেরও মালিক হন অধিনায়ক ধোনি, পরবর্তীকালে যে রেকর্ডের দখল নিয়েছেন বিরাট কোহলি।

কিন্তু এর মধ্যে একটি বিতর্কও থেকে যায়। পরিসংখ্যানের দিক থেকে সব থেকে সফল অধিনায়ক হলেই কি তাঁকে সফল বলা চলে?

বিদেশে টেস্ট জয়ের নিরিখে ধোনি কিন্তু সৌরভ আর বিরাট কোহলির থেকে পিছিয়েই শেষ করলেন। বিদেশের মাঠে ২৫টা টেস্টে নেতৃত্ব দিয়ে মাত্র ৬টায় ভারতকে জিতিয়েছেন ধোনি। ভারত হেরেছে ১১টি টেস্টে।

তবে ধোনির টেস্ট ক্রিকেট খুব একটা প্রিয় ছিল না, সেটা তিনি বুঝিয়ে দেন ২০১৪-এর ডিসেম্বরে। মাত্র ৩৩ বছর বয়সে সবাইকে চমকে দিয়ে টেস্ট থেকে নিজের অবসরের কথা ঘোষণা করেন মাহি। এর পর শুধুই সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করেন তিনি।

২০১৫-এর বিশ্বকাপে ধোনির নেতৃত্বে ভারত সেমিফাইনাল পর্যন্ত পৌঁছে যায়। গোটা টুর্নামেন্টে ভারত একটা মাত্র ম্যাচেই হেরেছিল। অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে।

এর পরের বছরের এক্কেবারে শেষলগ্নে একদিনের ম্যাচের অধিনায়কত্বও ছেড়ে দেন মাহি। বিরাট কোহলির কাঁধে দায়িত্ব চলে আসে। তবে বকলমে ভারতের অধিনায়ক ধোনিই ছিলেন, সেটা পরতে পরতে বোঝা গিয়েছে। উইকেটের পেছনে দাঁড়িয়ে ধোনিকে অনেক বার ফিল্ড সেট করতে দেখা গিয়েছে।

বিরাট কোহলিও ধোনিকে অসম্ভব ভরসা করতেন। আর সেই কারণেই শেষ দু’ বছর তাঁর ব্যাটিং ফর্ম পড়ে গেলেও ধোনি সম্পর্কে কোনো বিরূপ ধারণা তৈরি হয়নি কোহলির। অধিনায়কের ব্যাকিং সব সময়ে পেয়ে গিয়েছিলেন ধোনি। এমনকি ক্রিকেটবিশ্ব যখন ধোনির সমালোচনায় মুখর, তখন তার জবাব কোহলিই দিয়েছেন।

কিন্তু যতই অধিনায়কের সমর্থন থাকুক, ধোনির নিজের ফর্ম যে পড়তির দিকে সেটা তিনিও সম্ভবত বুঝতে পারছিলেন। তবুও তাঁর আশা ছিল ভারতকে আরও একবার বিশ্বচ্যাম্পিয়ন করেই ক্রিকেট মাঠকে বিদায় জানাবেন তিনি।

কিন্তু মার্টিন গাপ্টিলের একটা রানআউট তাঁর সেই স্বপ্ন পূরণ করতে দিল না। রানআউটে শুরু হওয়া একটি কেরিয়ার শেষ হল রানআউটের মধ্যে দিয়েই।

[যে রানআউটে শেষ হয়ে গেল ১৩০ কোটির স্বপ্ন]

ধোনি কিন্তু নিজের মর্জিমাফিক চলেন বোঝা যায়। টেস্ট থেকে যেমন আচমকা অবসর ঘোষণা করেছিলেন, তেমনই সীমিত ওভারের ক্রিকেট থেকে যখন অবসর ঘোষণা করলেন তখন তাঁর জন্য একটি বিদায় ম্যাচের আয়োজন করারও উপায় নেই।

তবুও আমরা চাই, আপামর ক্রিকেটভক্ত চায়, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও চান, অন্তত একটা ফেয়ারওয়েল ম্যাচ খেলুন ধোনি। করোনার দাপট কমে গেলে সামনের বছর দর্শকভরতি কোনো স্টেডিয়ামেই হোক এই ম্যাচ।

আপাতত চেন্নাই সুপারকিংসের হলুদ জার্সিতে দেখা যাবে ধোনিকে। কিন্তু নীল জার্সির মাহাত্ম্য যে সব সময় আলাদা।

২০১১-এর বিশ্বকাপের ফাইনালে ছয় মেরে ভারতকে জেতানোর সময়ে রবি শাস্ত্রীর বিখ্যাত ধারাবিবরণীটা এখনও মনে পড়ে, “ধোনি ফিনিসেজ অফ ইন স্টাইল!”

সেটাই কিন্তু এ বারও হল। একবারে নিজস্ব ঢঙে, নিজস্ব কায়দায় কেরিয়ার শেষ করলেন মাহি।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ক্রিকেট

চার-পাঁচ দিনের মধ্যে উড়ানে না উঠলে রোহিত-ইশান্তদের টেস্ট খেলা মুশকিল হয়ে যাবে: রবি শাস্ত্রী

আইপিএল খেলতে গিয়ে চোট পাওয়া রোহিত এবং ইশান্ত এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রবি শাস্ত্রীর কথায় আচমকা রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার টেস্ট খেলায় আশঙ্কার মেঘ। ভারতীয় দলের কোচ জানিয়েছেন, আগামী চার-পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়াগামী উড়ানে না উঠলে টেস্ট সিরিজ খেলা মুশকিল হয়ে যাবে এই দুই ক্রিকেটারের।

আইপিএল খেলতে গিয়ে চোট পাওয়া রোহিত এবং ইশান্ত এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। যেখানে সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া চলছে তাঁদের। কিন্তু কবে তাঁদের অস্ট্রেলিয়া উড়ে আসার অনুমতি দেওয়া হবে, সে ব্যাপারে নিশ্চিত নন শাস্ত্রীও।

সব দিক বিবেচনা করে তাই শাস্ত্রী বলেছেন, ‘‘রোহিত আপাতত জাতীয় অ্যাাডেমিতে রয়েছে। কবে ও অস্ট্রেলিয়া উড়ে আসতে পারবে, সে সিদ্ধান্ত নেবে বোর্ডই। কিন্তু বেশি দিন অপেক্ষা করতে বলা হলে টেস্টে খেলা কঠিন হয়ে যাবে ওদের। কারণ, কোয়ারান্টাইনেই কেটে যাবে ১৪ দিন। তাই টেস্টে ওদের পাওয়া যাবে কি না, তা নিয়ে প্রশ্ন তো রয়েইছে।’’

Loading videos...

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট। সীমিত ওভারের সিরিজ শুরু ২৭ নভেম্বর থেকে। তাই শাস্ত্রী বলে দেন, ‘‘সাদা বলের ক্রিকেটে রোহিতের খেলার কথা ছিল না। টেস্ট সিরিজেই খেলানো হবে বলে ঠিক হয়েছিল। কিন্ত আবারও বললাম, আগামী তিন-চার দিনের মধ্যে অস্ট্রেলিয়ার বিমান ধরতে না পারলে টেস্টে খেলা কঠিন হয়ে যাবে।’’

ইশান্ত শর্মার ক্ষেত্রেও একই নিয়ম। শাস্ত্রী বলে দেন, ‘‘দু’জনেই জাতীয় অ্যাকাডেমিতে আছে। সুতরাং নিয়ম একই।’’

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

২ গোলে এগিয়ে থেকেও গোয়ার কাছে পয়েন্ট খোয়াল বেঙ্গালুরু

Continue Reading

ক্রিকেট

বাবার আকস্মিক মৃত্যুর পরেও ফেরেননি দেশে, মহম্মদ সিরাজের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গঙ্গোপাধ্যায়

শুক্রবার মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হয়েছেন সিরাজের বাবা, মহম্মদ ঘউস। ফুসফুসের রোগে দীর্ঘ দিন ধরে ভুগলেও এত তাড়াতাড়ি তাঁর মৃত্যু হবে কেউ ভাবতে পারেনি।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: যাঁর হাত ধরে ক্রিকেটে আসা, সেই বাবার আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েছেন সদ্য ভারতীয় টেস্ট দলে জায়গা পাওয়া মহম্মদ সিরাজ। কিন্তু তার পরেও দেশে না ফিরে টিমের সঙ্গেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাতেই প্রশংসায় পঞ্চমুখ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হয়েছেন সিরাজের বাবা, মহম্মদ ঘউস। ফুসফুসের রোগে দীর্ঘ দিন ধরে ভুগলেও এত তাড়াতাড়ি তাঁর মৃত্যু হবে কেউ ভাবতে পারেনি।

সিরাজের ক্রিকেট জীবনে বিরাট অবদান রয়েছে তাঁর বাবার। অটোচালক হিসেবে রোজগার করা সামান্য অর্থ দিয়েই মহম্মদ ঘউস ছেলের ক্রিকেট স্বপ্নে কখনও কোনো খামতি হতে দেননি। তাঁর প্রয়াণ সিরাজের জন্য বিরাট শূন্যতা তৈরি করবে বলেই আত্মীয়-বন্ধুরা বলছেন।

Loading videos...

তবুও সিরাজ নিজের লক্ষ্যে অবিচল। তিনি ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় থেকে যাওয়ারই সিদ্ধান্ত নেন। এর পরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের টুইট, “এই ক্ষতি কাটিয়ে ওঠার মতো শক্তি পাক মহম্মদ সিরাজ। এই সফরে ওর সাফল্য কামনা করি। অসাধারণ চরিত্র।”

চলতি আইপিএল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুর্দান্ত খেলেছেন সিরাজ। এই পারফর্মান্সের জন্যই অস্ট্রেলিয়ার টেস্ট দলে ঢুকে গিয়েছেন তিনি। ঘউসের মৃত্যুতে আরসিবিও টুইট করে সমবেদনা জািনয়েছে। তারা লিখেছে, ‘‘এই কঠিন সময়ে আমরা সবাই তোমার সঙ্গে আছি। শক্ত থাকো।’’  

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পুরোপুরি সুস্থ হতে এখনও একটু সময় লাগবে, চোট নিয়ে অবশেষে মুখ খুললেন রোহিত শর্মা

Continue Reading

ক্রিকেট

পুরোপুরি সুস্থ হতে এখনও একটু সময় লাগবে, চোট নিয়ে অবশেষে মুখ খুললেন রোহিত শর্মা

আইপিএলের ফাইনালের পরেই বেঙ্গালুরুতে রিহ্যাবে চলে যান তিনি। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ৭০ শতাংশ ফিট রোহিত মুম্বইয়ের হয়ে মাঠে নেমেছিলেন।

Published

on

Rohit Sharma

খবরঅনলাইন ডেস্ক: আইপিএলের মাঝপথে আচমকা চোট পেয়েছিলেন রোহিত শর্মা। এই দেখে অস্ট্রেলিয়াগামী ভারতীয় দলে তাঁকে রাখেননি নির্বাচকরা। কিন্তু আইপিএলের শেষের কয়েকটা ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ফের মাঠে নামতেই ভারতীয় দলেও জায়গা ফিরে পান তিনি। তবে শুধুমাত্র টেস্ট সিরিজের দলে রাখা হয় তাঁকে।

এ দিকে আইপিএলের ফাইনালের পরেই বেঙ্গালুরুতে রিহ্যাবে চলে যান তিনি। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ৭০ শতাংশ ফিট রোহিত মুম্বইয়ের হয়ে মাঠে নেমেছিলেন। এই বিস্তারিত নাটক চলাকালীন এক বারের জন্য মুখ খোলেননি রোহিত নিজে। কিন্তু এ বার খুললেন।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তাঁর চোট নিয়ে যে ভাবে সব ঘটনা ঘটেছে, তাতে তিনি নিজেই অবাক। একই সঙ্গে তিনি জানান যে, পুরোপুরি সুস্থ হতে তাঁর এখনও কয়েক দিন সময় লাগবে।

Loading videos...

রোহিত বলেন, “আমি সত্যিই জানি না আমাকে ঘিরে এত কী আলোচনা হচ্ছিল। কিন্তু আমি এটা এখানে সাফ বলে দিতে চাই যে গোটা ব্যাপারটায় আমি সব সময়ে বিসিসিআই এবং মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যোগাযোগ বজায় রেখে চলেছি।”

আইপিএলের ফাইনালে ৫০ বলে ৬৮ রানের ইনিংস খেলেন রোহিত। মুম্বইয়ের ম্যাচ জয়ের ক্ষেত্রে এটা খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়।

ফাইনালের পরের দিনই ভারতীয় দলে তাঁর সতীর্থরা অস্ট্রেলিয়া উড়ে গেলেও রোহিত মুম্বই হয়ে চলে আসেন বেঙ্গালুরু। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর রিহ্যাব পর্ব চলছে।

রোহিতের কথায়, “আমি ওদের (মুম্বই ইন্ডিয়ান্স) বলেছিলাম যে এটা কম সময়ের ম্যাচ বলে আমি খেলতে পারব এবং গোটা পরিস্থিতি সামলে নিতে পারব। এর পর আমায় কী করতে হবে, সেটা আমি সব সময়ে ভালো করেই জানতাম।”

নিজের চোট নিয়ে তিনি বলেন, “হ্যামস্ট্রিং এখন ঠিক হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছে। কিছু দিনের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে যাব। টেস্ট ক্রিকেটের ফেরার আগে আমি চেয়েছিলাম ফিটনেসটা বাড়িয়ে নিতে। সে কারণেই বেঙ্গালুরু এসেছি।”

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হচ্ছে প্রথম টেস্ট। সেই ম্যাচের আগে তিনি পুরোপুরি সুস্থ হয়ে যাবেন, সেই আশাই করছেন রোহিত।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘বিরাটের অনুপস্থিতিতে চার নম্বরে কে?’ প্রশ্ন রিকি পন্টিংয়ের

Continue Reading
Advertisement
দেশ3 mins ago

দিল্লি এবং আরও ৩ রাজ্য থেকে মহারাষ্ট্রে ঢুকতে গেলে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

Donald Trump
বিদেশ23 mins ago

‘যা করতে হয় করুন’, পরাজয় প্রায় স্বীকারই করে ফেললেন ডোনাল্ড ট্রাম্প

মালদা6 hours ago

মালদহের মানিকচকে ভেসেল উলটে ৮টি ট্রাক পড়ল গঙ্গায়, বেশ কিছু মানুষ নিখোঁজ

ফুটবল8 hours ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

রাজ্য12 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ নেমে এল সাড়ে তিন হাজারের ঘরে, কমল দৈনিক মৃত্যুও

বন্ধন ব্যাঙ্ক
শিল্প-বাণিজ্য12 hours ago

এবার কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো

বিদেশ14 hours ago

যুদ্ধ বাধাতে পারেন ‘দুর্বল’ জো বাইডেন, আশঙ্কা করছে চিন

দেশ15 hours ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে