প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, গাড়ি দুর্ঘটনায় মৃত্যু অস্ট্রেলীয় অলরাউন্ডারের

0

ক্রিকেট জগতে আবারও নক্ষত্র পতন। প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস। গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী ক্রিকেটার। বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। প্রাক্তন অলরাউন্ডারের মৃত্যুতে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, শনিবার রাতে কুইন্সল্যান্ড প্রদেশে টাউন্সভিলের কাছে ভয়ংকর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন অ্যান্ড্রু। রাত ১১টার নাগাদ হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে গাড়িটি যাচ্ছিল। অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁদিক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় সে দেশের জরুরি পরিষেবা বিভাগ। কোনো রকমে গাড়ি থেকে অ্যান্ড্রুকে বের করে আনা হয়। কিন্তু আঘাত এত গুরুতর ছিল যে তাঁকে বাঁচানো যায়নি।

১৯৯৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ম্যাচ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮টি একদিনের ম্য়াচ খেলেছেন অলরাউন্ডার অ্যান্ড্রু। নিজের দেশের হয়ে টি-২০ ম্যাচ খেলেছেন ১৪টি। ব্যাট এবং বল হাতে যেমন নিজের দক্ষতা প্রমাণ করেছেন, তেমনই ফিল্ডিংয়েও তাঁর জুড়ি ছিল না। একদিনের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে ট্রফি ঘরে তোলার অংশীদার ছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ জয়েও দেশের হয়ে মাঠে ছিলেন অ্যান্ড্রু।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০১২ সালে। এর পর ধারাভাষ্যকার হিসেবে মাইক হাতে তুলে নেন তিনি। শুধুমাত্র মাঠে নেমে বিধ্বংসী মনোভাবের জন্যই নয়, সহজ-সরল ব্যক্তিত্বের জন্যও অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি।

তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিশ্ব। সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকেই।

উল্লেখ্য,গত ৪ মার্চ অস্ট্রেলিয়ার আরেক তারকা ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যু হয়। মারা গিয়েছেন রড মার্শও। দু’জনই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এ বার সাইমন্ডসও চলে গেলেন না ফেরার দেশে।

আরও পড়তে পারেন: 

‘আমিই মেরেছি…ওর বাবা-মা মানসিক ভাবে হেনস্থা করত’, সুতপা খুনের কথা প্রকাশ্যে কবুল সুশান্তর

ত্রিপুরায় মুখ্যমন্ত্রী বদল হতেই বিজেপিতে অসন্তোষ, চেয়ার ভেঙে হাতাহাতিতে জড়ালেন স্বরাষ্ট্রমন্ত্রী, দেখুন ভিডিয়োয়

বিপ্লব দেবকে সরিয়ে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি, এলেন মানিক সাহা

হঠাৎ ইস্তফা বিপ্লব দেবের, ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী কে?

আচমকা ইস্তফা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন