Connect with us

ক্রিকেট

ম্যাচ চলাকালীন আজব ভুল করে বসলেন আম্পায়ার, দেখুন ভিডিও

বেঙ্গালুরু: এই আইপিএল যেন আম্পায়ারদের ভুলের জায়গা হয়ে উঠেছে। মাঝেমধ্যেই ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হচ্ছে বিভিন্ন দলকে। প্রশ্ন উঠছে আম্পায়ারিংয়ের মান নিয়েও। এরই মধ্যে আজব এক ভুল করে বসলেন আম্পায়ার। তবে এই ভুলে সবাই বেশ মজাই পেলেন বলা চলে।

বুধবার পঞ্জাবের বিরুদ্ধে বেঙ্গালুরুর ১৫তম ওভারের ঘটনা। বল করতে আসছেন পঞ্জাবের অঙ্কিত রাজপুত। হঠাৎ তাঁর খেয়াল হল, তাঁর কাছে বল নেই। আম্পায়ারের কাছে এ কথা জানাতেই, আম্পায়াররা ব্যস্ত হয়ে পড়লেন বল খুঁজতে। শুধু আম্পায়াররা নন, পঞ্জাব অধিনায়ক অশ্বিন, বেঙ্গালুরুর দুই ব্যাটসম্যান মার্কাস স্টয়নিস এবং এবি ডেভিলিয়ার্সও লেগে গেলেন বল খুঁজতে।

আরও পড়ুন আইপিএল শেষ হয়ে গেলেও হতাশ হতে হবে না রাসেলভক্তদের

কিন্তু বলটা যে কোথায় গেল কারও খেয়াল নেই। শেষমেশ ম্যাচের চতুর্থ আম্পায়ার নতুন বল নিয়ে আসায় আবার খেলা শুরু হয়। কিন্তু এখানেই শেষ নয়।

১৪ এবং ১৫তম ওভারের মাঝখানে বলটাকে নিয়ে কী করা হয়েছে, সেটা খুঁজে বের করার চেষ্টা করলেন ধারাভাষ্যকাররা। গোটা ঘটনার রিপ্লে দেখছিলেন তাঁরা। তখনই দেখা যায়, আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড, অপর আম্পায়ার সামসুদ্দিনের হাতে বলটা দিলেন, আর সামসুদ্দিন সেই বলটা আরাম করে ঢুকিয়ে ফেললেন নিজের প্যান্টের পকেটে।

অর্থাৎ নিজের পকেটে বলটা ঢুকিয়ে ভুলেই গিয়েছিলেন সামসুদ্দিন। শেষমেশ মাঠের জায়ান্টস্ক্রিনে গোটা ঘটনাটি দেখে ভুল ভাঙে তাঁর।

ক্রিকেট

ওপেনার সচিন তেন্ডুলকরের গোপন রহস্য ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

খবরঅনলাইন ডেস্ক: এক দিনের ক্রিকেটে তাঁদের ওপেনিং জুটি বিপক্ষ শিবিরের কার্যত ঘুম কেড়ে নিত। বহু ইতিহাসের সাক্ষী দু’জনে, ভেঙেছেন বহু রেকর্ডও।

এ বার ওপেনিং পার্টনার সচিন তেন্ডুলকরের গোপন একটি রহস্য ফাঁস করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ জানিয়ে দেন দীর্ঘ সময় ধরে ওপেনিং জুটিতে কোনো দিনই প্রথম বল খেলতে চাইতেন না সচিন।

লকডাউনে ক্রিকেটারদের নিয়ে বিভিন্ন ভিডিও পোস্ট শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তেমনই শুরু হয়েছে ‘ওপেন নেটস উইথ ময়াঙ্ক’। যেখানে ভারতীয় প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় দেখা যায় ময়াঙ্ক অগ্রবালকে। এমনই একটি এপিসোডে হাজির ছিলেন খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভের উদ্দেশে ময়াঙ্কের প্রশ্ন ছিল, “এটা কি সত্যি যে সচিন পাজি আপনাকে প্রথম বল খেলতে জোর করতেন?” উত্তরে সৌরভ বলেন, “সব সময়। যখনই ওকে বলতাম অন্তত একবার তুমি প্রথম বল খেলো, তখন ওর কাছে দু’টো উত্তর তৈরি থাকত।”

সৌরভ বলেন, “সচিন বিশ্বাস করত, ওর ফর্ম ভালো থাকলে ওর নন স্ট্রাইকার এন্ডেই থাকা উচিত (যে হেতু নন স্ট্রাইকারে থেকে সচিনের ফর্ম ভালো যাচ্ছে)। আর যখন ওর ফর্ম ভালো থাকত না, বলত আমারই নন-স্ট্রাইকার এন্ডে থাকা উচিত। এতে আমার উপর চাপ কম থাকে।”

তবে মাঝেমধ্যে সৌরভ সচিনকে চমকে দিয়েছেন, এই প্রসঙ্গেই তিনি বলেন, “কখনও কখনও মাঠে নামার সময় ওকে (সচিন) পেরিয়ে আগে গিয়ে আমি নন স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে যেতাম। তখন বাধ্য হয়ে স্ট্রাইকার এন্ড-এ খেলতে হত সচিনকে।”

Continue Reading

ক্রিকেট

শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস গ্রেফতার

৫ জুলাই ভোরে সাইকেল চালাচ্ছিলেন এক ৬৪ বছর বয়সি স্থানীয় ব্যক্তি। মেন্ডিসের গাড়িটি তাঁকে ধাক্কা মারে।

ওয়েবডেস্ক: এক পথচারীকে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলার অভিযোগে শ্রীলঙ্কার উইকেটকিপার-ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে (Kusal Mendis) গ্রেফতার করল পুলিশ। রবিবার ভোরের এই ঘটনায় আহত পথচারীর মৃত্যুও হয়।

কলম্বো (Colombo) শহরতলির পানাদুরায় (Panadura) ৫ জুলাই ভোরে সাইকেল চালাচ্ছিলেন এক ৬৪ বছর বয়সি স্থানীয় ব্যক্তি। মেন্ডিসের গাড়িটি তাঁকে ধাক্কা মারে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, আহত ওই বৃদ্ধকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানেই তাঁর মৃত্যু হয়।

পুলিশ জানায়, গ্রেফতারের পর কুশলকে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করানো হবে। একই সঙ্গে দু’জনের মধ্যে কেউ মত্ত অবস্থায় ছিলেন কি না, সেটাও পরীক্ষা করে দেখা হবে।

২৫ বছর বয়সি শ্রীলঙ্কার ব্যাটসম্যান-উইকেট কিপার কুশল ৪৪টি টেস্ট এবং ৭৬টি একদিবসীয় ম্যাচ খেলেছেন। টেস্ট এবং একদিনের ক্রিকেটে তাঁর রানের গড় যথাক্রমে ৩৬.৯৭ এবং ৩০.৫২। এখনও পর্যন্ত টেস্টে এবং এক দিনের ক্রিকেটে রান করেছেন ২৯৯৫ এবং ২১৬৭। এ ছাড়া ২৬টি টি-২০ ম্যাচে করেছেন ৪৮৪ রান, সেখানে গড় ১৮.৬১।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের জেরে ভারত-সহ চারটি আন্তর্জাতিক সফর বাতিল হয়ে যায় শ্রীলঙ্কার। সেই তালিকাতেও ছিল তাঁর নাম। আগামীতে কোভিড-১৯ লকডাউনের পর ফের অনুশীলন শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার জাতীয় দলের সদস্য ছিলেন কুশল।

Continue Reading

ক্রিকেট

করোনা পিছু ছাড়ছে না মাশরাফি বিন মুর্তজার

ঋদি হক: ঢাকা

বিপদটা কিছুতেই পিছু ছাড়ছে না মাশরাফি! এ বারের পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে বাংলাদেশ (Bangladeesh) দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ (Narail 2) আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার (Mashrafe Bin Mortaza)। এর আগে ২০ জুন পরীক্ষায় মাশরাফির করোনা শনাক্ত হয়। যথরীতি ১৪ দিন হোমকোয়ারান্টাইনে ছিলেন। দ্বিতীয় বার পরীক্ষায়ও ভাইরাস পজিটিভ মুর্তজার!

মুর্তজার ছোটো ভাই মোরসালিন বিন মাশরাফির করোনা (coronavirus) পজিটিভ আসে ২৩ জুন। তার আগে মাশরাফির শাশুড়িও করোনায় আক্রান্ত হয়েছিলেন। মাশরাফির চিকিৎসার দেখভাল করছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আবদুল্লাহ। মাশরাফির সর্বক্ষণ খোঁজখবর নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) মেডিক্যাল বিভাগ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনই মাশরাফিকে নিয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আবদুল্লাহর সঙ্গে কথা বলে প্রেসক্রিপশনের ব্যবস্থা করেন।

বাংলাদেশে কোভিড ১৯

অপর দিকে বাংলাদেশে করোনা শনাক্তের ১১৯তম দিনে মৃত্যুর সংখ্যা কমেছে। বেড়েছে সুস্থতার হার। ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯ জন, যা গতকালের চেয়ে ১৩ জন কম। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৭ জন। শুক্রবারের চেয়ে শনিবার মৃত্যুহার কমেছে ০.০১ শতাংশ। শনিবার মৃত্যুর হার দাঁড়িয়েছে ১,২৫ শতাংশ। আগের দিন ছিল ১.২৬ শতাংশ। শনিবার স্বাস্থ্য অধিদফতরের তরফে জানানো হয়েছে, এ দিনে মৃত্যু হয়েছে ২৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ৩,২৮৮ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জন।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্তর খবর আসে। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ একজনের মৃত্যু হয়। এর পর ধীরে ধীরে আক্রান্তরের সংখ্যা বাড়লেও, মাত্রা এতটা জোরালো ছিলো না। কিন্তু ঈদের আগে পরে মানুষের বাধাহীন চলাচলের ফলে হু হু আক্রান্তর সংখ্যা বেড়ে যায়। আক্রান্তের সংখ্যা প্রতি দিন গড়ে ৪ হাজার ছাড়িয়ে যায়।

কোরবানির পশুর হাট

বিশেষজ্ঞরা বলছেন, কোরবানির পশুর হাট হচ্ছে একটা জনবিস্ফোরণের জায়গা। আক্রান্তের সংখ্যা যতটুকু কমার দিকে রয়েছে, অবাধ যাতায়তের ফলে তা আবার ভয়াবহ রূপ নিতে পারে।

স্বাস্থ্য অধিদফতরের এর্মাজেন্সি কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার বলেন, গেল ঈদে মানুষের অবাধ চলাচলই আক্রান্তের সংখ্যা বাড়ার কারণ বলা হয়েছিল। কোরবানির পশুর হাটে সব সময়ই জনসমাগম হয়ে থাকে। তাতে সংক্রমণের ঘটনা বাড়াটাই স্বাভাবিক। আর বাংলাদেশ মাংস ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রবিউল আলম বলেন, কোরবানির হাট মানেই জনসমাগম। এটা রোধ করা সম্ভব নয়।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন। দেশে সুস্থতার হার এখন ৪৪.২৯ শতাংশ।

Continue Reading
Advertisement
রাজ্য3 hours ago

নতুন সংক্রমণ কিছুটা কম, রাজ্যে করোনামুক্ত হলেন ১৫ হাজার

প্রযুক্তি3 hours ago

নতুন অ্যাপ ‘সেল্‌ফ স্ক্যান’ নিয়ে এল রাজ্য সরকার! এর কাজ কী?

বিনোদন4 hours ago

সুশান্ত সিং রাজপুত মৃত্যু-রহস্যে থানায় বয়ান রেকর্ডের পর নি‌ঃশব্দেই বেরিয়ে এলেন সঞ্জয়লীলা বনশালী

ক্রিকেট5 hours ago

ওপেনার সচিন তেন্ডুলকরের গোপন রহস্য ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

কেনাকাটা5 hours ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

দার্জিলিং5 hours ago

‘বিশ্বাস ছিল এই লড়াই জিতব’, করোনাকে জয় করে বাড়ি ফিরলেন অশোক ভট্টাচার্য

বিদেশ6 hours ago

মার্কিন পথে কুয়েতও, কর্মহীন হয়ে দেশছাড়া হতে পারেন ৮ লক্ষ ভারতীয়

currency
শিল্প-বাণিজ্য6 hours ago

পিপিএফের ৯টি নিয়ম, যা জেনে রাখা ভালো

কেনাকাটা

কেনাকাটা5 hours ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা1 day ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা6 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

smartphone smartphone
কেনাকাটা1 week ago

লকডাউনের মধ্যে ফোন খারাপ? রইল ৫ হাজারের মধ্যে স্মার্টফোনের হদিশ

খবরঅনলাইন ডেস্ক : করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে ঘরে বসে যতটা কাজ সারা যায় ততটাই ভালো। তাই মোবাইল ফোন খারাপ...

নজরে