কলকাতা: ২০১৮-এ ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন পল পোগবা। তাঁর ভাই ফ্লোরেন্তিনকে তুলে নিয়ে বড়ো রকমের চমক দিল এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার রাতের দিকে এই খবর জানা গিয়েছে। ফ্লোরেন্তিনের ক্লাব শোসাক্স মবেলিয়ার্ড টুইট করে এই খবর জানিয়েছে। আপাতত জানা গিয়েছে, এক বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে যোগ দিচ্ছেন তিনি।

সাম্প্রতিক কালে আইএসএলে এত বড়ো নাম খেলতে দেখা যায়নি। ধারে ভারে পোগবার মতো বিখ্যাত না হলেও ইউরোপীয় ফুটবলে চুটিয়ে খেলেছেন ৩২ বছরের এই ফুটবলার। স্পেনের ক্লাব সেল্টা ভিগোর যুব অ্যাকাডেমি থেকে কেরিয়ার শুরু করেন। সিনিয়র পর্যায়েও খেলেছেন সেল্টার হয়ে। এর পর ৬ বছর খেলেছেন ফ্রান্সের সা এতিয়েনের হয়ে। খেলেছেন তুরস্কের ক্লাব এবং আমেরিকার মেজর লিগ সকারেও। গত দু’বছর ফ্রান্সের ক্লাবটির হয়ে খেলছিলেন।

পোগবা জাতীয় স্তরে ফ্রান্সের হয়ে খেললেও ফ্লোরেন্তিন খেলেন আফ্রিকার দেশ গিনির হয়ে। যদিও ফ্রান্সের অনূর্ধ্ব ২০ দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ২০১৩ থেকে জাতীয় স্তরে খেলছেন গিনির হয়ে। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলার পাশাপাশি খেলেছেন আফ্রিকান কাপ অব নেশনসে। মাঝে জাতীয় দল থেকে কিছুদিনের জন্য বাদ পড়েছিলেন। আবার ফিরে আসেন।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফিরে গিয়েছেন পোগবা। তার পরে তার ভাইও ক্লাব বদল করলেন। তবে ইউরোপ বা আমেরিকার জায়গায় তিনি বেছে নিয়েছেন ভারতকে। তবে শুক্রবার গভীর রাত পর্যন্ত এটিকে মোহনবাগানের তরফে সরকারিভাবে কোনও ঘোষণা করা হয়নি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন