খবরঅনলাইন ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ প্রথম তিনটে ম্যাচেই খুইয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচে এসে আরও লজ্জা অপেক্ষা করে ছিল তাদের জন্য। অল আউট হয়ে গেল মাত্র ৬২ রানেই। শেষ ম্যাচে অজিদের চূর্ণ করে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল মেহমুদ্দুলাহর দল।

পঞ্চম ম্যাচে বাংলাদেশ প্রথম ব্যাট করে তুলেছিল ৮ উইকেটে ১২২ রান। সেই রান তাড়া করতে গিয়ে মাত্র ৬২ রানে গুটিয়ে গেল অজিরা। ফলে ৬০ রানে ঘরের মাঠে জিতে ইতিহাস গড়ল টাইগার্সরা। টি২০ ক্রিকেটে এটাই অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর।

গোটা সিরিজে এক বারও ১৩১-এর বেশি রান ওঠেনি। এ দিনও তার ব্যাতিক্রম হয়নি। বাংলাদেশ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। শুরুতে দুই ওপেনার নঈম হাসান এবং মেহেদি হাসান ব্যাটে ঝড় তুললেও পঞ্চম ওভারের পর থেকে রানের গতি ক্রমশ কমতে থাকে। শেষে তারা থামে ১২২ রানে।

অস্ট্রেলিয়া এ বার যা পারফর্ম করেছে, তাতে মনে হচ্ছিল যে এই রান তারা তুলতেই পারবে না। কিন্তু তা বলে এত কম রানেই গুটিয়ে যাবে, সে আন্দাজ করাই যায়নি। শাকিব আল হাসান ৯ রানে ৪ ও মহম্মদ সইফউদ্দিন ১২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাথু ওয়ডের দলকে গুঁড়িয়ে দেন।

গত সাত দিনে পাঁচটি টি-২০ ম্যাচ খেলছে দুই দল। ম্যাথু ওয়েডরা ভেবেছিলেন বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়ে বাড়ি ফেরার বিমানে উঠবেন, কিন্তু হল ঠিক উলটো। অস্ট্রেলিয়ার ক্রিকেটে এত লজ্জার কোনো ঘটনা আগে ঘটেনি বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন