c1

ওয়েবডেস্ক: গত কয়েক বছর এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার পারফরমেন্স একেবারেই আশাপ্রদ নয়। সদ্য শেষ হওয়া এক দিনের সিরিজে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে তারা। এর পরে ঘরের মাঠে ভারতের সঙ্গে এক দিনের ম্যাচ। আগামী বছর ভারতে খেলতেও আসবে তারা। রয়েছে ইংল্যান্ডের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। ফলে নিজেদের আসন তারা যে ধরে রাখতে মরিয়া হবে সেই নিয়ে কোনো সন্দেহ নেই। আর যার ফলে এখন থেকেই নিজেদের স্পিন বোলিং আয়ত্ত করতে মরিয়া তারা।

আরও পড়ুন: জয়ের আশা ক্ষীণ, তিন পয়েন্টই এখন লক্ষ্য বাংলার

শোনা যাচ্ছে, ভারতের স্পিনার প্রদীপ সাহুকে বিশেষজ্ঞ বোলার হিসাবে অনুশীলনের জন্য আর্জি জানিয়েছে তারা। হরিয়ানার প্রাক্তন লেগ-ব্রেক বোলার সাহু। ৩৩ বছর বয়সি এই স্পিনার কেরিয়ারে ১৩টি ফার্স্টক্লাস ম্যাচে ১৩টি উইকেট, ১৫টি লিস্ট এ ম্যাচে ৭টি উইকেট এবং ১৫টি টি২০-তে চারটি উইকেটে নিয়েছেন। একই সঙ্গে আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়েও বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন।

sahu

তাঁকে এই ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, “ওরা চায় আমি ওদের (অস্ট্রেলিয়া) ব্যাটসম্যানদের স্পিন সম্বন্ধে কিছু পরামর্শ দিই এবং বলের রিস্ট পজিশন সম্বন্ধে আরও ভালো করে বোঝাই। আমি এখনও ওদের হ্যাঁ বলিনি। তবে যদি আমার সূচি অনুযায়ী সময় হয় আমি খুশি হব সাহায্য করতে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here