Connect with us

ক্রিকেট

বিশ্বকাপের অ্যাসেজ ছিনিয়ে শেষ চারে পৌঁছোল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৮৫-৭ (ফিঞ্চ ১০০, ওয়ার্নার ৫৩, ওক্স ২-৪৬)

ইংল্যান্ড: ২২১ (স্টোক্স ৮৯, বেয়ারস্টো ২৭, বেহরেনড্রফ ৫-৪৪)

লন্ডন: মাস চারেক আগেও যাদের পারফরম্যান্স নিয়ে বড়োসড়ো প্রশ্ন উঠত, গত বছর যারা একের পর এক ম্যাচ হেরে জেরবার হয়েছে, বিশ্বকাপে বিশেষ কিছু করতে পারবে না বলেই ধরে নেওয়া হয়েছিল, সেই অস্ট্রেলিয়াই কি না প্রথম দল হিসেবে বিশ্বকাপের শেষ চারে পৌঁছে গেল। ইংল্যান্ডকে কার্যত উড়িয়ে দিয়ে বিশ্বকাপের অ্যাসেজ দখল করার পাশাপাশি ট্রফিটাকেও পাখির চোখ করে ফেলেছে তারা।

মাস চারেক আগেও অস্ট্রেলিয়াকে বিশেষ কোনো গুরুত্ব দেওয়া হচ্ছিল না। একটার পর একটা সিরিজে হার। ভারতের বিরুদ্ধে ঘরের মাঠেও হারতে হয়েছে তাদের। কিন্তু হঠাৎ করে সব হিসেব পালটে যায় মার্চ থেকে। ভারতের মাটিতে আকস্মিক ভাবে একদিনের সিরিজ জিতে নেয় ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। পরের সিরিজে পাকিস্তানকেও হোয়াইট ওয়াশ করে তারা। তখন থেকেই এই অস্ট্রেলিয়াকে নিয়েও স্বপ্ন দেখা শুরু।

অন্য দিকে ইংল্যান্ডের ভাগ্য এক্কেবারে উলটো ছিল। একটার পর একটা একদিনের সিরিজ দাপটের সঙ্গে জয়। সাড়ে তিনশো রান তোলা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলা। ফলে এই বিশ্বকাপ যখন শুরু হল, তখন মনেই করা হচ্ছিল এ বার সম্ভাব্য চাম্পিয়ন ইংল্যান্ড।

জয়ের আসল ভিত গড়ে দিয়েছিলেন এই মুহূর্তে বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রহকারীর তালিকায় থাকা যথাক্রমে এক এবং দুই নম্বর। সোমবার পর্যন্ত ওই তালিকায় শীর্ষে ছিলেন বাংলাদেশের শাকিব আল হাসান, কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই শাকিবকে তিন নম্বরে ঠেলে এক এবং দুইয়ে উঠে এলেন যথাক্রমে ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ।

ফিঞ্চ আর ওয়ার্নার নিজেদের মধ্যে খুব সমঝোতা করে খেলেন বোঝা যায়। যে দিন ফিঞ্চ আগ্রাসী থাকেন, সে দিন ওয়ার্নার কিছুটা ম্রিয়মাণ থাকে, আবার উলটোটাও হয়। কিন্তু মঙ্গলবার ফিঞ্চ অনেক বেশি আগ্রাসী ছিলেন।

অস্ট্রেলিয়ার ওপেনিং জুটিকে কী ভাবে ভাঙা হবে, তার কোনো রসদই খুঁজে পাচ্ছিলেন না ওইন মর্গ্যানের বোলাররা। শুরুর দিকে সেই ছন্নছাড়া বোলিংয়ের সুযোগ প্রথম জুটিতেই ১২৩ তুলে ফেলে অস্ট্রেলিয়া। তখন মনে হচ্ছিল, আবার সাড়ে তিনশোর স্বপ্ন দেখতে শুরু করেছে অস্ট্রেলিয়া। সেই স্বপ্ন আরও জোরালো হয়, যখন শতরান পেরিয়ে যান ফিঞ্চ। কিন্তু তার পরেই ঘুরে দাঁড়ায় ইংল্যান্ডের বোলাররা। চাপা বোলিংয়ের সুবাদে তিনশোর ১৫ রান আগেই থেমে যায় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন বিশ্বকাপে রেকর্ড ওয়ার্নার-ফিঞ্চ জুটির

গত কয়েক বছরে ইংল্যান্ড যে একদিনের সিরিজে অন্যতম বিধ্বংসী দল হয়ে উঠেছে, তার অন্যতম কারণ তাঁদের বিস্ফোরক ওপেনার জেসন রয়। বিশ্বকাপের মাঝামাঝি চোট পেয়ে মাঠের বাইরে রয় বেরিয়ে যাওয়ার পর থেকেই ইংল্যান্ডের পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী। আগের ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া টার্গেট তাড়া করতে পড়েনি ব্রিটিশ বাহিনী। আর এই ম্যাচে নড়বড়ে টপ অর্ডারকে নাড়িয়ে দিলেন দুই অজি পেসার মিচেল স্টার্ক এবং জেসন বেহরেনড্রফ।

৫০ রান পেরোতেই ইংল্যান্ডের চার উইকেট চলে যাওয়ার পর ম্যাচের ফলাফল ওখানেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটা যে এগোল, তার কারণ বেন স্টোক্স। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং নিয়ে এই বিশ্বকাপটা ভালোই যাচ্ছে স্টোক্সের। সেই স্টোক্সের ব্যাট এই ইনিংসে যখন জ্বলতে শুরু করল, তখন ইংল্যান্ডের জয়ের ক্ষীণ একটা সম্ভাবনা তৈরি হয়েছিল।

কিন্ত একা স্টোক্সের পক্ষেই বা কতটা কী করা সম্ভব ছিল, কারণ আস্কিং রেট যে কার্যত আকাশ ছুঁয়েছে। তবে সঙ্গীর অভাব না হলে, লক্ষ্যমাত্রা তাড়া করার জন্য তিনি ঝাঁপাতেন। তবে মনকাড়া ইনিংসকে শেষ করার জন্য দরকার ছিল মনকাড়া একটা বল। সেটাই করলেন স্টার্ক। দুর্ধর্ষ ইনসুইংগিং ইয়র্কারে ছিটকে দিলেন স্টোক্সের স্টাম্প। তার পর বাকিটা ছিল শুধুমাত্র নিয়মরক্ষার।

আর এরই মধ্যে নজর কেড়ে নিলেন জেসন বেহরেনড্রফ। বিশ্বকাপের মঞ্চে প্রথম আবির্ভাবেই পাঁচ উইকেট দখল করলেন তিনি।

আসলে পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়াই ইংল্যান্ডের কাছে কাল হল। হয়তো কিছুটা অতিরিক্ত আত্মবিশ্বাসের ফল ভুগতে হয়েছে তাদের। এখন তাদের রাস্তা আরও কঠিন। কারণ সামনে রয়েছে ভারত এবং নিউজিল্যান্ড। বিশ্বকাপের সাম্প্রতিক ইতিহাসে এই দুই দলকে হারানোর নজির ইংল্যান্ডের নেই। এখন ব্রিটিশদের কাছে প্রশ্ন, আদৌ শেষ চারে যাওয়া হবে তো, নাকি অন্য বারের মতো এ বারও আগেভাগেই বিদায় নিতে হবে।

তবে সেই সমস্যা এখন অস্ট্রেলিয়ার নেই। শেষ চারে উঠে গিয়ে তারা এখন সুখী সংসার।

ক্রিকেট

ধোনির ঘোষণার এক ঘণ্টার মধ্যেই অবসর ঘোষণা করলেন সুরেশ রায়না

Suresh raina and dhoni

খবরঅনলাইন ডেস্ক: তাঁর প্রাক্তন আন্তর্জাতিক এবং বর্তমান আইপিএল সতীর্থ তথা অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির অবসর ঘোষণার এক ঘণ্টার মধ্যেই অবসর নেওয়ার কথা জানিয়ে দিলেন সুরেশ রায়না । ধোনির মতো তিনিও ইন্সটাগ্রামে তাঁর এই অবসরের কথা জানান।

ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করে চলা সুরেশ রায়না -র আন্তর্জাতিক কেরিয়ার থিতু হতে পারেননি। অথচ সৌরভ-পরবর্তী যুগে ভারতের সেরা বাঁ হাতি ব্যাটসম্যান হওয়ার সব রকম প্রতিভা ছিল তাঁর মধ্যে।

সীমিত ওভারের ক্রিকেটে রায়না অনেক বেশি সফল টেস্টের থেকে। ভারতের হয়ে ২২৬টি একদিনের ম্যাচ আর ৭৮টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। টেস্ট খেলেছেন ১৮টি।

তবে সৌরভের মতোই টেস্ট অভিষেকে শতরান করেছিলেন সুরেশ রায়না ও। রায়নাই ভারতের প্রথম ক্রিকেটার যিনি তিন ধরনের ফরম্যাট অর্থাৎ টেস্ট, একদিনের ম্যাচ এবং টি২০ আন্তর্জাতিক ম্যাচে শতরান করেছিলেন। ২০১৫ সালে রায়নার টেস্ট কেরিয়ার শেষ হয়।

২০১৮-এ শেষ বার একদিনের ক্রিকেটে দেখা যায় রায়নাকে। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে খেলেছিলেন তিনি। ব্যর্থ হয়েছিলেন, এবং তার পরেই ভারতীয় দল থেকে তাঁর জায়গা বরাবরের মতো চলে যায়।

মাত্র ৩৩ বছর বয়সে একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়া রায়নার এখন ধ্যানজ্ঞান শুধুই ঘরোয়া ক্রিকেট। আইপিএলে তাঁর ব্যাট থেকেও চার-ছক্কার বন্যা বইবে, সেই আশাই করবেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনি

Continue Reading

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনি

MS Dhoni

খবরঅনলাইন ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার সন্ধ্যায় ইন্সটাগ্রামের একটি পোস্টের মাধ্যমে নিজের অবসরের কথা জানান তিনি।

এ দিন সন্ধ্যায় ইন্সটাগ্রামে ৪ মিনিটের একটি ভিডিও আপলোড করেন ধোনি। তাঁর আন্তর্জাতিক ক্রিকেটের স্মরণীয় কিছু মুহূর্তের কয়েকটি ছবিকে সম্মিলিত করে ওই ভিডিওটি বানানো হয়। ভিডিওটি পোস্ট করে ধোনি লেখেন, “আপনাদের ভালোবাসা আর সমর্থনের জন্য ধন্যবাদ। ১৯২৯ ঘণ্টা থেকে আমাকে রিটায়ার্ড হিসেবে ভেবে নিন।”

উল্লেখ্য, ১৯২৯ ঘণ্টা মানে সন্ধ্যা ৭:২৯। ওই সময়েই এই ভিডিওটি আপলোড করেন ধোনি।

গত বছরের বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসরের জল্পনা চলছিল। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর ভারতের জার্সি গায়ে তোলেননি মাহি। তবে ক্রিকেটপ্রেমীদের আশা ছিল ২০২০-এর টি২০ বিশ্বকাপে খেলতে দেখা যাবে ধোনিতে। কিন্তু করোনা সেটা হতে দেয়নি।

ইতিমধ্যে চেন্নাই সুপারকিংসের শিবিরে যোগ দিতে চেন্নাই পৌঁছে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার সন্ধ্যায় সেখান থেকে অবসরের কথা জানান তিনি।

সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সব থেকে সফল অধিনায়ক হিসেবে অবসরে যাচ্ছেন ধোনি। ২০০৭-এর টি২০ বিশ্বকাপে জয় দিয়ে শুরু হয়েছিল ধোনির জয়গাথা। এর পর ২০১১-এর বিশ্বকাপে ভারতের ক্রিকেট জগৎসভার শ্রেষ্ঠ আসনে তুলেছিলেন ধোনি। এর পর ২০১৩-এর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ভারত।

একদিনের ক্রিকেট থেকে অবসরের মতোই, ধোনির টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণার ব্যাপারটিও ছিল আচমকা। ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে মেলবোর্ন টেস্ট শেষ হওয়ার পরেই সবাইকে চমকে দিয়ে অবসর ঘোষণা করেন মাহি। তত দিনে অবশ্য ৯০ টেস্টে প্রায় ৫ হাজারের কাছাকাছি রান করে ফেলেছিলেন মাহি। সর্বোচ্চ ২২২-সহ টেস্টে ছ’টা শতরান এবং ৩৩টি অর্ধশতরান করেন ধোনি।

তবে একদিনের ক্রিকেটার হিসেবেই বেশি খ্যাতি অর্জন করেন তিনি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়কত্বে ২০০৪ সালে বাংলাদেশে অভিষেক হয় ধোনির। কিন্তু শুরুতেই ছিল বিপত্তি। খাতা না খুলেই রান আউট হয়ে যান তিনি। নিজের পঞ্চম ম্যাচে অবশ্য বিশ্ব ধোনিকে প্রথম চিনতে পারে।

পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচ ছিল সেটা। ফাটকা খেলে তিন নম্বরে ধোনিকে নামিয়েছিলেন সৌরভ। আর তাতেই বাজিমাত। ১২৩ বলে ১৪৮ রানের দুর্ধর্ষ একটি ইনিংস খেলেন তিনি। ব্যাস, তার পর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি। এর কয়েক মাস পরেই শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়পুরে একটি ম্যাচে ১৮৩ রানের ইনিংস আসে ধোনির ব্যাট থেকে।

সাড়ে তিনশোটি একদিনের ম্যাচে ৫০.৫৭ গড়ে ১০৭৭৩ রান করেন মহেন্দ্র সিংহ ধোনি। ১০টা শতরান এবং ৭৩টি অর্ধশতরান রয়েছে তাঁর। সচিন, বিরাট কোহলি, সৌরভ, দ্রাবিড়ের পর ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ধোনি। আন্তর্জাতিক টি২০ কেরিয়ারে ১২৬-এর স্ট্রাইক রেটে ১৬১৭ রান করেছেন ধোনি।

উইকেটকিপিংয়েও অসাধারণ ধোনি। টেস্টে ২৫৬টি ক্যাচ এবং ৩৮টি স্টাম্পিং রয়েছে ধোনির। একদিনের ম্যাচে ৩২১ ক্যাচ ও ১২৩টি স্টাম্পিং এবং টি২০ কেরিয়ারে ৫২টি ক্যাচ আর ৫৭টি স্টাম্পিং রয়েছে ধোনির।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এখন ধোনিকে আইপিএল-এ খেলতে দেখা যাবে।

আরও পড়ুন : ধোনির ঘোষণার এক ঘণ্টার মধ্যেই অবসর ঘোষণা সুরেশ রায়নার

Continue Reading

ক্রিকেট

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিংহ?

যুবরাজ আদৌ ‘প্রাক্তন’ থেকে ‘বর্তমান’ হতে পারবেন কি না, সে প্রশ্ন থেকেই যায়।

yuvrajfinal

খবরঅনলাইন ডেস্ক: গত বছর আইপিএলের (IPL) পরেই অবসর নিয়েছিলেন যুবরাজ সিংহ (Yuvraj Singh)। এর পর কানাডার একটি লিগে তাঁকে খেলতে দেখা গেলেও ভারতের কোথাওই আর খেলেননি তিনি। যদিও অবসর ভেঙে তাঁর ক্রিকেটে ফিরে আসা নিয়ে একটি জল্পনা তৈরি হয়েছে।

সামনেই রঞ্জি মরশুম। ওই মরশুমে দলে ক্রিকেটার এবং মেন্টরের ভূমিকা পালন করার জন্য যুবরাজের কাছে আবেদন করেছেন পঞ্জাব ক্রিকেট সংস্থার সচিব পুনীত বালি। যদিও সেই আবেদনে এখনও সাড়া দেননি যুবি।

পুনীত বলেন, “আমরা যুবরাজের কাছে পাঁচ-ছ’দিন আগে আবেদন করেছিলাম। এখনও ওঁর জবাবের অপেক্ষায় রয়েছি। যুবি যদি আমাদের আবেদনে সাড়া দিয়ে আসন্ন মরশুমে পঞ্জাবের হয়ে ক্রিকেটার এবং মেন্টরের রোল পালন করে, তা হলে আমাদের খুব ভালো হয়।”

আসলে গত এক বছরে অনেক ক্রিকেটারকে হারিয়েছে পঞ্জাব। জীবনজ্যোত সিংহ এবং তরুবর কোহলি ছত্তীসগঢ় আর মেঘালয়ের হয়ে খেলার জন্য নথিভুক্ত করেছেন নিজেদের। অন্য দিকে চণ্ডীগড় ক্রিকেট দল তৈরি হওয়ায় সেখানে খেলতে চলে গিয়েছেন মনন ভোহরা আর বরীন্দর স্রান। সব মিলিয়ে কার্যত ক্রিকেটারের অভাবে ভুগছে পঞ্জাব। সেই অভাবটাই যুবরাজকে দিয়ে মিটিয়ে নিতে চাইছে পঞ্জাব ক্রিকেট সংস্থা।

তবে যুবরাজের অবসর ভেঙে ফিরে আসার পথটা খুব একটা মসৃণ হবে না। কারণ গত বছর বিসিসিআইয়ের থেকে এনওসি নিয়েই বিদেশি দু’টি লিগে খেলেছিলেন তিনি। সাধারণত, বিসিসিআইয়ের নিয়ম হল, ভারতের বর্তমান কোনো ক্রিকেটার বিদেশি লিগে খেলতে পারবেন না। এর ফলে যুবরাজ আদৌ ‘প্রাক্তন’ থেকে ‘বর্তমান’ হতে পারবেন কি না, সে প্রশ্ন থেকেই যায়।

Continue Reading
Advertisement

বিশেষ প্রতিবেদন

Advertisement
Suresh raina and dhoni
ক্রিকেট2 hours ago

ধোনির ঘোষণার এক ঘণ্টার মধ্যেই অবসর ঘোষণা করলেন সুরেশ রায়না

রাজ্য2 hours ago

রাজ্যে দৈনিক সংক্রমণ হার নামল ৯ শতাংশের নীচে, সুস্থতার হারে বৃদ্ধি

বিজ্ঞান2 hours ago

বিতর্কের মধ্যেই করোনা ভ্যাকসিনের প্রথম ব্যাচের উৎপাদন রাশিয়ায়

MS Dhoni
ক্রিকেট3 hours ago

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনি

সোনু সুদ
বিনোদন3 hours ago

চিকিৎসার জন্য ৩৯ শিশুকে ফিলিপিন্স থেকে দিল্লি উড়িয়ে আনছেন সোনু সুদ

প্রযুক্তি3 hours ago

আয়কর রিটার্নের ভুল সংশোধনের জন্য ৯টি সহজ পদক্ষেপ

বিনোদন5 hours ago

রিয়া চক্রবর্তী কি সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা সরিয়েছিলেন? তদন্ত শুরু করল সিবিআই

রাজ্য5 hours ago

বেসরকারিকরণ: বিকল্প পন্থায় পোস্টকার্ডে প্রতিবাদ শ্রমিক সংগঠন টিইউসিসির

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬৫০০২, সুস্থ ৫৭৩৮১

দেশ13 hours ago

ভারতকে চ্যালেঞ্জ করলে কড়া জবাব, লালকেল্লায় হুংকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

বিজ্ঞান1 day ago

কোভিডের সম্ভাব্য উপসর্গের ক্রমগুলি খুঁজে পাওয়া গিয়েছে, দাবি এক দল বিজ্ঞানীর

ফুটবল2 days ago

এ বার কি মেসির সঙ্গে জুটি বাঁধবেন রোনাল্ডো? সিআর৭-এর বার্সেলোনা যাত্রার জল্পনা তুঙ্গে

ক্রিকেট2 days ago

কোহলি-স্মিথ-উইলিয়ামসনরা অভিষেক করার আগে শেষ টেস্ট খেলেছিলেন তিনি, ফের সুযোগ পেলেন বৃহস্পতিবার

দেশ1 day ago

রাজস্থানে আস্থাভোটে জয়ী অশোক গহলৌত সরকার

দেশ2 days ago

প্রায় সাড়ে আট লক্ষ টেস্টে আক্রান্ত ৬৫ হাজারের কম, আরও পড়ল সংক্রমণের হার

বিদেশ1 day ago

৪০ বছর ধরে মিলেছে অক্ষরে অক্ষরে, ২০২০-তে ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যৎ বলে দিলেন সেই অধ্যাপক!

কেনাকাটা

care care
কেনাকাটা2 days ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা1 week ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা1 week ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা1 week ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা2 weeks ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা3 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা4 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা4 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

নজরে

Click To Expand