অ্যাসেজের আগে অভিনব প্রস্তুতিতে টিম অস্ট্রেলিয়া

0

ওয়েবডেস্ক: ১ আগস্ট থেকে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে নামার আগে অভিনব প্রস্তুতিতে অংশ নিতে চলেছে টিম অস্ট্রেলিয়া। ক্রিকেটের ইতিহাসে এই ধরনের প্রস্তুতি শিবির খুব একটা হয়নি বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আগামী সপ্তাহে ইংল্যান্ডের সাউদাম্পটনে একটি চার দিনের প্রস্তুতি ম্যাচে নামছে অস্ট্রেলিয়া। কোনো টেস্ট সিরিজের আগে এমন প্রস্তুতি ম্যাচ তো হয়েই। কিন্তু এখানে অভিনবত্বটি অন্য জায়গায়। এই প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে অস্ট্রেলিয়াই।

বিস্তারিত বলা যাক। টিম অস্ট্রেলিয়ার ২৪ জন প্লেয়ারকে দুই দলের ভাগ করে দেওয়া হয়েছে। প্রত্যেকটা দলে ১২জন করে। একটি দলের কোচ হয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গেম হিক এবং অন্যটির অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেট কিপার ব্র্যাড হাডিন। কোচেরা নিজেদের পছন্দ মতো দল বেছে নিয়েছেন। কোচেদের নাম নিয়েই এই দলগুলিতে নামকরণ হয়েছে যথাক্রমে হিক একাদশ এবং হাডিন একাদশ।

আরও পড়ুন বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রো বিতর্কের পর বড়ো সিদ্ধান্ত নেওয়ার পথে এমসিসি?

অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন হিক একাদশের অধিনায়ক নির্বাচিত হয়েছেন, অন্যদিকে হাডিন একাদশের অধিনায়কত্ব করবেন ট্র্যাভিস হেড। অস্ট্রেলিয়ার নির্বাচকরা জানিয়েছেন চূড়ান্ত দলের নির্বাচন এই প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের ওপরে ভিত্তি করেই হবে। ফলে কেউ যে এই ম্যাচকে হালকা ভাবে নেবে না তা বলাই বাহুল্য।

দেখে নিন দুটি দল

হিক একাদশ- জো বার্নস, ক্যামেরন ব্যানক্রোফ্‌ট, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডস্কম্ব, ম্যাথিউ ওয়েড, মিশেল মার্শ, টিম পেইন (অধিনায়ক), মাইকেল নেসের, জেমস প্যাটিনসন, জ্যাকসন বার্ড, ক্রিস ট্রেমেন, ন্যাথান লিঁয়

হাডিন একাদশ- ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, কার্টিস প্যাটারসন, ট্র্যাভিস হেড, মার্কাস লাবুশাং, উইল পুকোভস্কি, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, পিটার সিডল, জস হেজেলউড, জন হল্যান্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here