Saba Karim

ওয়েবডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডে (বিসিসিআই)এর জেনারেল ম্যানেজার পদে আগামী বছরের পয়লা তারিখেই যোগ দিতে চলছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের উইকেট রক্ষক সাবা করিম। এ কথা আজ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করল বোর্ড।

বোর্ড জানিয়েছ, সাবা তাঁর কাজের রিপোর্ট করবেন বোর্ডের মুখ্য কার্যনির্বাহী অধিকর্তা রাহুল জহুরির কাছে। পাশাপাশি তিনি ভারতীয় ক্রিকেট প্ৰশাসনের ওই গুরুত্বপূর্ণ পদে যোগ দিয়ে সাবা ম্যাচ সংক্রান্ত রেজুলেশন নির্মাণ, আগামী পরিকল্পনা  ও বাজেট রচনা-সহ যাবতীয় প্রশাসনিক দায়িত্ব পালন করবেন জহুরির সহকারী হিসাবে।

প্রাক্তন এই ক্রিকেটার অতীতে নিজের ১৮ বছরের ক্রিকেট কেরিয়ারে ঘরে-বাইরে একটি টেস্ট এবং ৩৪টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন আন্তর্জাতিক স্তরে। এছাড়া ১২০ টি প্রথম শ্রেণির ম্যাচ এবং ১২৪টি ‘এ’ ক্যাটাগরির ম্যাচেও অংশ নিয়েছেন। জীবনের শুরুতে বিহারের হয়ে খেললেও পরবর্তীতে তিনি বাংলা দলের হয়েও ঘরোয়া ম্যাচে অংশ নিয়েছেন।

নিজের চোট জনিত শারীরিক সমস্যা বিশেষ করে চোখের সমস্যার জন্যই তিনি ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনিয়মিত হয়ে পড়েন। তাই বলে ক্রিকেট থেকে দূরে থাকেননি কখনোই। ২০১২-তে তিনি পূর্বাঞ্চলীয় নির্বাচকের দায়িত্ব পালন করেন। এছাড়া ধারাভাষ্যকার হিসাবেও তাঁর যথেষ্ট সুনাম রয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here