cricketer Virat Kohli

ওয়েবডেস্ক: ইতালিতে শুভবিবাহ-মধুচন্দ্রিমা সম্পন্ন করে ভারতে প্রীতিভোজ সেরেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এখনও সরকারি ভাবে ছুটি কাটাচ্ছেন তিনি। তবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ভারত-দক্ষিণ আফ্রিকা এক দিবসীয় এবং টি-২০ ম্যাচের ১৭ জনের দলে নির্ধারিত সূচি মেনেই ঠাঁই পেয়েছে তাঁর নাম। স্বাভাবিক ভাবেই জানুয়ারিতেই তিনি সতীর্থদের নিয়ে উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকার উদ্দেশে। বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে সাত পাকে আবদ্ধ হওয়ার পর এটাই তাঁর প্রথম বিদেশ সফর। এবং আন্তর্জাতিক ক্রিকেটও বটে। স্বভাবতই ‘বিবাহিত’ বিরাটের ব্যাট এবার কী ভাবে ঝলসে ওঠে, সে দিকেই তাকিয়ে তাঁর ভক্তরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এম এস কে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ১৭ জনের দলে কিছুটা পরিবর্তন এনেছেন। শার্দুল ঠাকুরের মতো নবীন পেসার যেমন দলে জায়গা পেয়েছেন, তেমনই উমেশ যাদবের জায়গায় নিয়ে আসা হয়েছে মহম্মদ শামি‌কে। বিরাটের অতীত পরামর্শ মেনেই চার পেসারের মধ্যে গুরুত্ব দেওয়া হয়েছে ইনিংসের শেষের দিকে ব্যাট করতে সক্ষম এমন বোলারের উপর।

ক্রীড়াসূচি

প্রথম এক দিবসীয়-১ ফেব্রুয়ারি, ডারবান

দ্বিতীয় এক দিবসীয়-৪ ফেব্রুয়ারি, সেঞ্চুরিয়ন

তৃতীয় এক দিবসীয়-৭ ফেব্রুয়ারি, কেপ টাউন

চতুর্থ এক দিবসীয়- ১০ ফেব্রুয়ারি, জোহানেসবার্গ

পঞ্চম এক দিবসীয়-১৩ ফেব্রুয়ারি, পোর্ট এসলিজাবেথ

ষষ্ঠ এক দিবসীয়-১৬ ফেব্রুয়ারি, সেঞ্চুরিয়ন

এছাড়া ফেব্রুয়ারির শেষপ্রান্তে তিনটি টি-২০ ম্যাচ

ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কে রাহানে, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, কেদার যাদব, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিংহ ধোনী (ইউকেট রক্ষক), হার্দিক পান্ড্য, অক্ষক পটেল, কুলদীপ যাদব, যুভেন্দ্র চঞ্চল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং শার্দুল ঠাকুর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here