দল বাছাইয়ের আগে নজিরবিহীন এই কাজটি করল বিসিসিআই

এই প্রথম বার দল নির্বাচনের আগে একটি বিশেষ প্রেজেন্টেশন দেখানো হল নির্বাচন কমিটির সদস্যদের সামনে।

0

ওয়েবডেস্ক: মাঝের ওভারগুলিতে দীনেশ কার্তিক কী ভাবে রান করেন, বা শেষ ওভারে ঋষভ পন্থ কী ভাবে রানের গতি বাড়ান, এ সব কিছুর তথ্য বিশ্বকাপের দল নির্বাচনের আগে বিসিসিআইয়ের নির্বাচক কমিটির সামনে পেশ করা হয়েছিল।

এই প্রথমফ বার দল নির্বাচনের আগে একটি বিশেষ প্রেজেন্টেশন দেখানো হল নির্বাচন কমিটির সদস্যদের সামনে। সাড়ে তিন ঘণ্টা ধরে দেখানো এই তথ্য বিশ্লেষক প্রেজেন্টেশনের পরেই দল নির্বাচনের বৈঠকে বসে নির্বাচক কমিটি। বিদেশি পরিস্থিতিতে কে কী রকম দক্ষতার সঙ্গে মানিয়ে নিতে পারবে, তারই একটা আন্দাজ দেওয়ার জন্য এই তথ্য পেশ করা হয় কমিটির সামনে।

আরও পড়ুন দলে বেশ কয়েকজন ফুটবলারের পরিবর্তন নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য জিদানের

২০১৭-এর চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে ভারতের কোন ক্রিকেটার কেমন পারফর্ম করেছেন এবং কোন বিদেশি দল কেমন পারফর্ম করেছে, সে সব কিছু নিয়ে এই প্রেজেন্টেশনটি তৈরি করেন ভারতীয় ক্রিকেট দলের তথ্য বিশারদ সিএমকে ধনঞ্জয়।

কিছু কিছু বিশেষ ক্ষেত্রে এই তথ্য খুব গুরুত্ব দিয়ে দেখেছিলেন নির্বাচকরা। কেদার যাদবের স্ট্রাইক রেট এবং ইংল্যান্ডের মাটিতে তাঁর পারফরম্যান্স খুব গুরুত্বের সঙ্গে বিচার করেছিলেন নির্বাচকরা। ঠিক তেমনই ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিকের ক্ষেত্রেও ওই ব্যাপারটার দিকে বিশেষ নজর দেওয়া হয়ছিল। কিন্তু এত কিছু হওয়ার পর যে প্রশ্ন থেকে যায়, তা হল ইংল্যান্ডের মাটিতে দীনেশ কার্তিকের কী এমন পারফরম্যান্স রয়েছে যা পন্থের নেই?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.