একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব হারাচ্ছেন বিরাট?

0
virat

ওয়েবডেস্ক: বিশ্বকাপে সেমিফাইনালে আকস্মিক হারের পর ভারতীয় দলে বেশ কিছু রদবদল করতে পারে বিসিসিআই। তার মধ্যে অন্যতম ভারতীয় ক্রিকেটে আবার দুই অধিনায়ক নীতি নিয়ে আসা। এমনটা যদি হয়, তা হলে একদিনের ক্রিকেটের ব্যাটন বিরাট কোহলির থেকে রোহিত শর্মার হাতে চলে যাবে। এমনই শোনা যাচ্ছে বিসিসিআই সূত্রে।

সংবাদসংস্থা আইএএনএসকে বিসিসিআইয়ের এক আধিকারিক এই ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, “ইংল্যান্ড ২০১৫-এর বিশ্বকাপের ঠিক পরেই ২০১৯-এর প্রস্তুতি শুরু করে দিয়েছিল, ফলে আজ তারা হাতেনাতে ফল পাচ্ছে। ভালো দল সব সময়ে একটা টুর্নামেন্টে শেষ হয়ে যাওয়ার ঠিক পরেই পরবর্তী টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে শুরু করে।”

আরও পড়ুন ইডেনের অভিশাপ থেকে লর্ডসে শাপমুক্তি, বৃত্ত সম্পূর্ণ বেন স্টোক্সের

এর পর তিনি যোগ করেন, “রোহিতের হাতে একদিনের ক্রিকেটের ব্যাটন তুলে দেওয়ার এটাই সেরা সময়। যদিও বিরাটের প্রতি দলের সমর্থন এখনও অটুট, তবুও নতুন কিছু করতে গেলে নতুন ভাবনাচিন্তা প্রয়োজন। দলকে নতুন করে তৈরি করতে হবে। তাই রোহিতের কাঁধে দায়িত্ব দেওয়ার এটাই সেরা সময়।”

তবে এরই মধ্যে বিসিসিআইকে যে ব্যাপারটি চিন্তায় রাখছে, তা হল দলের মধ্যে বিরাট এবং রোহিতের মধ্যে ঝামেলার গুজব। তবে এটা পুরোপুরি গুজব নয় এবং ব্যাপারটার সত্যতা আছে বলেই জানিয়েছেন ওই আধিকারিক। এর জন্য কিছু দিনের মধ্যে একটি পর্যালোচনা বৈঠকে বসা হবে। বিসিসিআইয়ের প্রশাসন কমিটির চেয়ারম্যান বিনোদ রাইয়ের নেতৃত্বে সেই বৈঠক হবে বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.