bcci day night tests

ওয়েবডেস্ক: টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য দিনরাতের টেস্ট ম্যাচ বেছে নিয়েছে প্রায় সব ক্রিকেট-খেলিয়ে দেশ। ভারত অধিনায়ক বিরাট কোহলিও বলেছেন, টেস্টকে জনপ্রিয় করে রাখতে দিনরাতের ম্যাচ খেলতেই হবে। কিন্তু সেই পথেই কোনো ভাবেই হাঁটতে রাজি নয় বিসিসিআই। আগামী এক বছরেও দিনরাতের টেস্ট খেলার কোনো পরিকল্পনা তাদের নেই।

বিসিসিআইয়ের এই জেদের কাছেই নতি স্বীকার করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। গত কয়েক বছর ধরেই অ্যাডেলেডে দিনরাতের টেস্ট আয়োজন করছে অস্ট্রেলিয়া। শুরু হয়েছে ২০১৫-তে। তার পর অ্যাডেলেডে টেস্ট মানে দিনরাতের টেস্ট। কিন্তু সেই পথ এ বার বদলাতে চলেছে। আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ভারতের। কিন্তু সেই সফরে অ্যাডেলেডে টেস্ট হলেও সেটা দিনরাতের টেস্ট হবে না বলে জানা গিয়েছে বিসিসিআই সূত্রে।

শুধু অস্ট্রেলিয়াই নয়, সামনের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে আসার কথা। সেই সফরে দিনরাতের টেস্ট থাকবে না বলে জানানো হয়েছে।

কিন্তু কেন দিনরাতের টেস্টের প্রতি এত অনীহা বিসিসিআইয়ের?

বিসিসিআইয়ের এখন বদ্ধমূল ধারণা হয়েছে, এই দিনরাতের টেস্টের নাকি কোনো ভবিষ্যতই নেই। সূত্রটি জানিয়েছে, “দিনরাত টেস্টের কোনো ভবিষ্যৎ দেখছে না বিসিসিআই। তাই এই ফরম্যাটকে গ্রহণ করার কোনো যুক্তি খুঁজে পাচ্ছি না আমরা।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here