Dwayne Bravo

ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ডয়েন ব্রাভো ২০১৪ সালের ভারতের সঙ্গে ওয়ান ডে সিরিজ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করেন একটি সংবাদ মাধ্যমের কাছে। সে সময় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তি নিয়ে এবং পারিশ্রমিক নিয়ে জোর বিবাদ চলছিল। প্রতিবাদে ভারতের সঙ্গে নির্ধারিত ওই ওয়ান ডে সিরিজে মাঠে না নামার হুমকি দিয়েছিলেন ব্র্যাভো এবং তাঁর সতীর্থরা। সে সময়ই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে তাঁদের টাকা দেওয়ার প্রস্তাব পাঠানো হয়েছিল বলে দাবি করেছেন ব্রাভো।

তিনি বলেছেন, ওই সিরিজের চতুর্থ ম্যাচ ছিল ধর্মশালায়। ওই ম্যাচেই মাঠে না নামার সিদ্ধান্ত নেন তাঁরা। সে সময়ই বড়ো অঙ্কের টাকার প্রস্তাব দেওয়া হয় বিসিসিআইয়ের তরফে। ব্রাভো বলেন, “সে সময় আমাদের বোর্ডের সঙ্গে  চুক্তি নিয়ে দর-কষাকষি ব্যর্থ হওয়ায় আমরা ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিই। তখনই বোর্ড সভাপতি শ্রীনিবাসন রাত তিনটের সময় বার্তা পাঠিয়ে মাঠে নামার কথা বলেন”।

ত্রিনিদাদ ও টোবাগোর রেডিও স্টেশন আই নাইনটি ফাইভ পয়েন্ট ফাইভকে দেওয়া সাক্ষাৎকারে ব্রাভো বলেন, “হ্যাঁ, অবশ্যই। ওরা সমস্যাটা বুঝতে পেরেছিল। কারণ, ওরা আমাদের সমর্থন করছিল। এমনকী আমরা যে অর্থ হারাচ্ছি (চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায়), সেটাও দিতে চেয়েছে তারা”।  পাশাপাশি ব্রাভো এ ব্যাপারে নিজেদের বিস্ময়ের কথাও জানিয়ে ওই সাক্ষাৎকারে বলেন, “আমরা অবাক হয়ে বলেছি, “আমরা তোমাদের অর্থ চাই না। আমরা চাই, আমাদের বোর্ড চুক্তি সংক্রান্ত সমস্যার সমাধান করুক”।


আরও পড়ুন: জাতীয় দলে সুযোগ না পাওয়া নিয়ে মুখ খুললেন আরও এক ক্রিকেটার


একই সঙ্গে তিনি জানান, ভারতীয় বোর্ডের সেই অকুণ্ঠ সহযোগিতাই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার মনোবল চাঙ্গা রেখেছিল এবং মাঠে নিজেদের খেলাটা চালিয়ে যেতে সাহা্য্য করেছিল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here