sourav ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বিসিসিআইয়ের দায়িত্ব হাতে নিয়েই বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিকে দরাজ সার্টিফিকেট দিলেন প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার আনুষ্ঠানিক ভাবে বিসিসিআইয়ের প্রেসিডেন্টপদে দায়িত্ব নেওয়ার পর সাংবাদিক বৈঠকে কোহলির ভূয়সী প্রশংসা করেন “বাংলার মহারাজ”।

সৌরভ বলেন, “ভারতীয় ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বিরাট কোহলি। আমি আগামী কাল তাঁর সঙ্গে কথা বলব। তিনি যদি চান, তা হলে যে কোনো বিষয়েই আমি সবরকম ভাবে তাঁকে সহযোগিতা করব”।

গত মঙ্গলবারই রাঁচিতে সাউথ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ জয় করেছেন কোহলির নেতৃত্বাধীন ভারত। এই নিয়ে ঘরের মাঠে টানা ১১টি টেস্ট সিরিজ জিতে অধিনায়ক হিসাবে নতুন রেকর্ড গড়েছেন কোহলি। সে প্রসঙ্গেও বর্তমান অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় প্রাক্তনকে।

বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট বলেন, “বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটকে একটা নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। আমরা তাঁর সঙ্গে রয়েছি, এবং আগামীতেও তাঁর পাশে থাকব”।

এর আগে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-র প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করা সৌরভ বলেন, “আমি অতীতে যেমন টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছি, একই ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও নেতৃত্ব দেব”।

একই সঙ্গে তিনি বলেন, “দুর্নীতিমুক্ত ক্রিকেট প্রশাসন গড়ে তুলতে কোনো রকমের সমঝোতা করা হবে না। আগামী দিনে বিশ্বাসযোগ্যতা অটুট রেখেই কাজ এগিয়ে নিয়ে যাব”।

প্রসঙ্গত, পুরো সময়ের বিসিসিআইয়ের সভাপতি হিসাবে এর আগে একমাত্র নির্বাচিত হয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিজয়নগরমের মহারাজকুমার বা ভিজি, যিনি ১৯৩৬ সালে ইংল্যান্ড সফরের সময় তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ১৯৫৪ সালে বিসিসিআইয়ের সভাপতি হন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন