bcci

খবরঅনলাইন ডেস্ক: করোনার দাপটে ভারতের ঘরোয়া ক্রিকেটে এখন ছন্নছাড়া দশা। অন্য বার এই সময়ে রমরম করে চলত রঞ্জি ট্রফি। কিন্তু এ বার মনে করা হচ্ছে প্রথম বারের জন্য ভারতে রঞ্জি ট্রফি নাও হতে পারে। অন্তত বিসিসিআই (BCCI) এবং কয়েকটা রাজ্য ক্রিকেট সংস্থার মনোভাব দেখে সেটাই মনে হচ্ছে।

২ জানুয়ারির মধ্যে জৈব সুরক্ষা বলয়ে

রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সব রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি দিয়ে জানিয়েছেন, ১০ জানুয়ারি থেকে মুস্তাক আলি ট্রফি শুরু হবে। ফাইনাল ৩১ জানুয়ারি। এই ইমেলে বলা হয়েছে যে আগামী ২ জানুয়ারির মধ্যে সব দলকে নির্দিষ্ট বায়োসিকিয়োর হাব, অর্থাৎ জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে।

Loading videos...

পুরো সূচি এবং কোন দলকে কোন বায়ো বাবলে থাকতে হবে, সেটা কিছু দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে। তবে প্রাথমিক ভাবে ধারণা দেশের ছ’টা শহরে এই টুর্নামেন্টের খেলা হবে।

লক্ষ্য আইপিএলের মেগা নিলাম

২০২১-এ নির্দিষ্ট সময়, অর্থাৎ মার্চ থেকে মে’র মধ্যেই আইপিএল করতে চাইছে বোর্ড। এ বার আইপিএলে বাড়তি একটি বা দু’টি দল যোগ দিতে পারে। এমনটা হলে মেগা নিলামের আয়োজন করতেই হবে।

মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের মধ্যে দিয়ে ঘরোয়া টি২০ প্রতিভাকে দেখে নিতে চাইছে সব পক্ষ। এতে নিলামের আগে সব দলই সুবিধা পেয়ে যাবে।

তবে রঞ্জি হবে না, সেটা এখনও নিশ্চিত করে কিছু বলা হয়নি। শুধু জানানো হয়েছে যে মুস্তাক আলি টুর্নামেন্টের গ্রুপ স্টেজের ম্যাচগুলি শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

নর্থইস্ট আর চেন্নাইয়ের একঘেয়ে ম্যাচ, বেঙ্গালুরু ও কেরলের খেলায় আধ ডজন গোল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.