বাইলস, ওসাকাদের পথে বেন স্টোকসও, মানসিক অবসাদের কারণে সরে দাঁড়ালেন টেস্ট সিরিজ থেকে

0

খবরঅনলাইন ডেস্ক: খেলার দুনিয়ায় মানসিক অবসাদে আক্রান্ত হওয়াদের তালিকা ক্রমশ লম্বা হচ্ছে। এ বার এই তালিকায় নাম লেখালেন ইংল্যান্ডের বেন স্টোক্স। মানসিক অবসাদ ও আঙুলের চোটের জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে চলেছেন তিনি।

শুক্রবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। আর এই অবসাদের জন্য ভারতের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও খেলবেন না এই অলরাউন্ডার।

Shyamsundar

তবে মানসিক সমস্যার জন্য খেলোয়াড়দের বিরতি নেওয়া নতুন ঘটনা নয়। চলতি টোকিও অলিম্পিক্সে মানসিক অবসাদে সরে দাঁড়িয়েছেন জিমন্যাসট সিমোনে বাইলস। ফ্রেঞ্চ ওপেন থেকে উইম্বলডন থেকে সরে দাঁড়িয়েছিলেন জাপানের নাওমি ওসাকাও। এর আগে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এই একই সমস্যার জন্য সাময়িক বিরতি নিয়েছিলেন।

স্টোকসের সরে দাঁড়ানোর ব্যাপারে ইসিবির পরিচালক অ্যাশলে জাইলস বলেছেন, “প্রত্যেক মানুষের জীবনে এমন কঠিন সময় আসে। সবাই মানসিক সমস্যায় ভোগে। বেন স্টোকসও ব্যাতিক্রম নয়। তবে ওর কঠিন সময়ে আমরা সবাই স্টোকসের পাশে আছি। ও খুব লড়াকু মনের ক্রিকেটার। তাই আমাদের আশা ও খুব দ্রুত মাঠে ফিরে আসবে।”

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে মস্তিকের ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান স্টোকসের বাবা জেড স্টোকস। শোনা যাচ্ছে বেন তাঁর বাবার মৃত্যুশোক থেকে এখনও পুরোপুরি বেরোতে পারেননি। তাই হয়তো এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

তবে মানসিক সমস্যার পাশাপাশি চোটেও জেরবার ছিলেন স্টোক্স। আইপিএল-এর প্রথম পর্বে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার সময় ক্রিস গেলের ক্যাচ ধরতে গিয়ে বাঁহাতের কড়ে আঙুলে চোট পান স্টোকস। সেই চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন