bengal

বাংলা ২৬১-৬ (ঈশ্বরণ ১২৯, অনুষ্টুপ ৯৪, ঈশ্বর ৩-৪৯)

জয়পুর: ‘মর্নিং শোজ দ্য ডে’র প্রবাদটা ফের ভুল প্রমাণিত করল বঙ্গব্রিগেড। দিনের শুরুতে প্রবল চাপের মুখে পড়েও অভিমন্যু ঈশ্বরণ এবং অনুষ্টুপ মজুমদারের দুরন্ত জুটির সৌজন্যে দিনের শেষ বেশ স্বস্তিতে বাংলা।

জয়পুরে শেষ আটের ম্যাচে টসে জিতে বৃহস্পতিবার বোলিং-এর সিদ্ধান্ত নেয় গুজরাত। শুরুতেই চাপে পড়ে যায় বাংলা। ৫৯ রানের মধ্যে চার উইকেট যায় বাংলার। ফিরে গিয়েছেন অভিষেক রমন, ঋত্বিক চট্টোপাধ্যায়, মনোজ এবং শ্রীবৎস। বাংলাকে উদ্ধার করার যাবতীয় ভার তখন ঈশ্বরণ এবং অনুষ্টুপের ওপরে।

গত ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে দু’ইনিংসেই শতরান করে ফর্মে তুঙ্গে রয়েছেন অনুষ্টুপ। রাজস্থান ম্যাচে যেখানে তিনি থেমেছিলেন এ দিন যেন সেখান থেকেই শুরু করলেন। দু’জনের জুটিতে ধীরে ধীরে চাপ কাটাতে শুরু করে বাংলা। অনেকটা রাজস্থান ম্যাচের প্রথম ইনিংসের মতোই। সেই ম্যাচেও দ্রুত চার উইকেট খোয়ার পর শ্রীবৎস এবং অনুষ্টুপের শতরানে ভর করে ম্যাচে ফেরে বাংলা।

৫৭ ওভারে ১৭৫ রানের জুটি তৈরি করেন অভিমন্যু এবং অনুষ্টুপ। মাত্র ছ’রানের জন্য শতরান ফসকান অনুষ্টুপ। তবে শতরান করতে কোনো ভুল করেননি অভিমন্যু। পড়ন্ত বেলায় দু’জনকেই হারালেও বলা যায় বাংলা শিবির স্বস্তিতেই রয়েছে। সাড়ে তিনশো রানের কাছাকাছি পৌঁছোতে চাইবে বাংলা। তার পরেই বাংলার যাবতীয় আশা ভরসা উঠবে দিন্দা, ঈশান পোড়েলদের কাঁধে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here