bengal tema

পঞ্জাব ১৪৭

বাংলা ৩০৯-৩ (অভিষেক ১৪৯ অপরাজিত, অভিমন্যু ১১৭, কৌল ২-৮৪)

অমৃতসরঃ রীতিমতো দাপটের সঙ্গে সারা দিন পঞ্জাবের ওপরে শাসন করে গেল বাংলা। নেপথ্যে এই দুই ওপেনার অভিষেক রমন এবং অভিমন্যু ঈশ্বরণের দুরন্ত শতরান। দিনের শেষে সাত পয়েন্টের স্বপ্নে বিভোর বঙ্গব্রিগেড।

সপ্তাহ দুয়েক আগেই ইডেনে হিমাচলের বিরুদ্ধে ১৭৬ রানের বিশাল ইনিংস খেলেছিলেন অভিষেক। মাঝে বিদর্ভ ম্যাচে তাল কেটে গেলেও, ফের তাঁর ব্যাটে দাপট। পঞ্জাব বোলারদের ওপরে বুলডোজার চালিয়ে গেলেন তিনি। তাঁকে যোগ্য সংগত দিলেন অপর ওপেনার ঈশ্বরণ।

অভিষেক এবং অভিমন্যুর তাণ্ডবে দ্বিতীয় দিনের প্রথম দু’টি সেশনে কোনো প্রভাবই ফেলতে পারেননি পঞ্জাবের বোলাররা। হরভজন সিংহের মতো বিশ্ববিখ্যাত একজন স্পিনারও এ দিন পুরোপুরি ব্যর্থ। দাপটের সঙ্গে শতরান করে ফেলেন দুই ওপেনারই। পঞ্জাব শিবিরে তখন ত্রাহি ত্রাহি রব।

অবশেষে ৬৭তম ওভারে আশার আলো দেখে পঞ্জাব, যখন অভিমন্যুকে ফিরিয়ে দেন সিদ্ধার্থ কৌল। স্কোরবোর্ডে তখন ২২২ উঠে গিয়েছে। অর্থাৎ প্রথম ইনিংসে পঞ্জাবের স্কোরের থেকে তখনই ৭৫ রানে এগিয়ে। এর পরে অবশ্য খুবই দ্রুত আরও দু’উইকেট হারায় বাংলা। সুদীপ এবং মনোজ, দু’জনেই ব্যর্থ।

তবে চতুর্থ উইকেটে অভিষেকের সঙ্গে বড়ো জুটি তৈরি হচ্ছে শ্রীবৎস গোস্বামীর। ঋদ্ধিমান না থাকায় বাংলার ব্যাটিং কিছুটা দুর্বল। তাই এই জুটি তৃতীয় দিন যত বেশি খেলতে পারবে, তত সম্ভাবনা বাড়বে পঞ্জাবকে ইনিংসে হারানোর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here