প্রথম ইনিংসে রেকর্ড, দ্বিতীয়তে মন্ত্রীমশাইয়ের শতরান, রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা

0

বেঙ্গালুরু : পর পর দু’বার রঞ্জি ট্রফির সেমিফাইনালে চলে গেল বাংলা। কোয়ার্টার ফাইনালের ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ড্র হলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা নিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন মনোজ তিওয়ারিরা। প্রথম ইনিংসে বাংলার ন’ব্যাটার পঞ্চাশের উপর রান করে রেকর্ড গড়েন। ১২৯ বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন বাংলার ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসে শতরান করেন মন্ত্রীমশাই মনোজ।

প্রথম ইনিংসে ৭৭৩ রান তোলার পর সেমিফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলার। সুদীপ ঘরামি ১৮৬ রান করেন। বাংলার ন’ব্যাটার পঞ্চাশের উপর রান করেন। শতরান করেন অনুষ্টুপ মজুমদার (১১৭)। বাংলার দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরন এবং অভিষেক রামন অর্ধশতরান করেন। অভিমন্যু করেন ৬৫ রান। অভিষেক করেন ৬১ রান।

পাঁচ নম্বরে নেমে মনোজ তিওয়ারি করেন ৭৩ রান। তরুণ উইকেটরক্ষক অভিষেক পোড়েল করেন ৬৮ রান। শাহবাজ আহমেদ ৭৮ রান করেন। সায়নশেখর মণ্ডল এবং আকাশ দীপ ৫৩ রান করে অপরাজিত থাকেন। ন’ব্যাটারের দাপটে ৭৭৩ রান তোলে বাংলা। রেকর্ড গড়ে ডিক্লেয়ার করে তারা।

ঝাড়খণ্ড ব্যাট করতে নেমে শেষ হয়ে যায় মাত্র ২৯৮ রানে। শতরান (১১৩) করেন বিরাট সিংহ। তিনি ছাড়া রান পেয়েছেন ওপেনার নাজিম সিদ্দিকি। তিনি ৫৩ রান করেন। অধিনায়ক সৌরভ তিওয়ারি ৩৩ রান করেন। বাংলার হয়ে চারটি করে উইকেট নেন সায়ন শেখর মণ্ডল এবং শাহবাজ আহমেদ। একটি উইকেট নেন আকাশ দীপ। রান আউট হন সুশান্ত মিশ্র।

দ্বিতীয় ইনিংসেও রানের পাহাড় গড়ে বাংলা। মনোজ তিওয়ারির শতরানে ভর করে বাংলার স্কোর পৌঁছে যায় ৩১৮ রানে। তার পরেই তারা ডিক্লেয়ার করে দেয়। ১৩৬ রান করেন মনোজ।

আরও পড়তে পারেন ফিউশন লুকে সমুদ্র সৈকতে উষ্ণতা ছড়াচ্ছেন প্রিয়াঙ্কা, ছবি দেখে ছোট বেলায় ফিরে গেলেন নিক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন