cricket association of bengal

পঞ্জাব ১৪৭ (গিল ৬৩, গুপ্তা ১৫, অমিত ৩-৩১, প্রদীপ্ত ৩-৪১)

বাংলা ৭৬-০ (অভিষেক রমন ৪২ অপরাজিত, ঈশ্বরণ ৩৩ অপরাজিত)

অমৃতসর: স্বর্ণমন্দিরের শহরে সোনার প্রত্যাবর্তন করল বাংলা। মাত্র দিন চারেক আগেই বিদর্ভের কাছে লজ্জাজনক হারের সম্মুখীন হওয়া দলটি দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াল। প্রথম দিনের শেষে বাংলা পুরোপুরি চালকের আসনে বসে পড়েছে। লক্ষ্য এখন সাত পয়েন্ট।

শুক্রবার অভিষেককারী এক স্পিনারের ঘূর্ণি এবং নবাগত এক পেসারের দাপটে ভেঙে পড়ে হরভজন সিংহের দল। টস জিতে এ দিন ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন হরভজন। প্রথমে ঘণ্টা খানেক পঞ্জাবের ওপেনাররা ভালো খেললেও, দ্বিতীয় ঘণ্টা থেকেই মঞ্চে নামেন বঙ্গবাহিনী।

বেশি দাপট ছিল অভিষেককারী স্পিনার প্রদীপ্ত প্রামাণিক এবং পেসার বডুপল্লি অমিতের। দু’জনেই তিনটে করে উইকেট বাগিয়ে নেন। তবে বাংলার বাকি বোলাররাও বিপক্ষকে যথেষ্ট চাপে রেখেছিলেন। একটি করে উইকেট পান দিন্দা, পোড়েল এবং আমির গনি। পঞ্জাবের হয়ে শুবমন গিল ছাড়া কেউই বাংলার বোলিংকে সামলাতে পারেননি। তিনি একাই অর্ধশতরান করে যান।

পঞ্জাবের রানের জবাবে দুর্দান্ত শুরু করেছে বাংলা। দাপটের সঙ্গে ব্যাট করছেন অভিষেক রমন এবং অভিমুন্য ঈশ্বরণ। কোনো উইকেট না হারিয়েই ২১ ওভার ব্যাট করে ফেলেছেন দুই ওপেনার। ছ’ ওভার হাত ঘুরিয়ে এখনও কোনো সাফল্যের মুখ দেখননি হরভজন।

দ্বিতীয় দিনে বাংলার লক্ষ্য হবে প্রথম ইনিংসে প্রচুর লিড নেওয়ার। যাতে পঞ্জাবকে ইনিংসে হারিয়ে সাত পয়েন্ট তোলার সুযোগ পায় মনোজবাহিনী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here