তিন পয়েন্টেই সন্তুষ্ট থাকল বাংলা

0

কলকাতা: বোলারদের জন্য পিচের খুব একটা সহযোগিতা ছিল না। তাই সরাসরি জয় অধরাই থাকল বাংলার। তিন পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হবে মনোজ তিওয়ারি-অশোক দিন্দাদের।

তবে এরই মধ্যে বাংলাকে যে ব্যাপারটা স্বস্তি দিল, সেটা হল বিপক্ষকে ফলোঅনে পাঠানো। এমনিতে সাম্প্রতিক ইতিহাসে মধ্যপ্রদেশের বিরুদ্ধে বাংলার রেকর্ড বিশেষ ভালো নয়। শেষ বার ২০১৬-এর ফেব্রুয়ারিতে মুখোমুখি হয়েছিল এই দুই দল। রঞ্জির কোয়ার্টার ফাইনালের সেই ম্যাচে বাংলাকে হারিয়ে (প্রথম ইনিংসে লিড) সেমিফাইনালে উঠে গিয়েছিল তারা। ফলে তাদের ফলোঅন করানো আক্ষরিক অর্থে বাংলার শিবিরের কাছে স্বস্তির খবর।

পাঁচ উইকেটে ২৫৪ রানে এ দিন শুরু করেছিল মধ্যপ্রদেশ। ৮১ রানের মধ্যেই শেষ পাঁচ উইকেট খোয়ায় তারা। দুর্দান্ত বল করে চারজন ব্যাটসম্যানকে কবজা করেন অশোক দিন্দা। ফলোঅন করানোর পরে বাংলার আশা ছিল, যদি ইনিংসে হারিয়ে এক্কেবারে সাত পয়েন্ট পাওয়া যায়। কিন্তু সেটা হয়নি।

আরও পড়ুন স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়া মানে কোহলি-রোহিতহীন ভারত, মন্তব্য প্রাক্তন ভারত অধিনায়কের

দ্বিতীয় ইনিংসে বেশ ভালো ব্যাট করে মধ্যপ্রদেশ। শতরান করেন দু’জন ব্যাটসম্যান। ৬৯ রানের মধ্যে তিন উইকেট পড়ার পরে ম্যাচে ফেরে মধ্যপ্রদেশ, সৌজন্যে আর্যমান বিড়লা এবং শুভম শর্মার শতরান। দিনের শেষে তিন উইকেটে ২৪০ রানে শেষ করে বাংলা। এই ফলাফলের পরে ২ ম্যাচে ৬ পয়েন্টে রয়েছে বাংলা। ২০ তারিখ থেকে বাংলার পরবর্তী ম্যাচ, প্রতিপক্ষ কেরল।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন