নাদাঁউ (হিমাচলপ্রদেশ): দিনের এক্কেবারে শেষ লগ্নে পর পর দুটো উইকেট না পড়লে এ মরশুমের রঞ্জি অভিযানের প্রথম দিন বাংলার কাছে ভালোই যেত। অনুষ্টুপ মজুমদার এবং শ্রীবৎস গোস্বামীর দু’টো উইকেটই বাংলাকে কিছুটা ব্যাকফুটে ঠেলে দিল।

এ বছর রঞ্জির দল গঠনকে কেন্দ্র করে বিস্তর বিতর্ক হয়েছে। বাংলা দলে অভ্যন্তরীণ দ্বন্দের কথাও প্রকাশ্যে এসেছে। প্রকাশ্যে এসেছে ক্রিকেটারদের পরিশ্রম না করার রেওয়াজও। তার পর মেন্টর হিসেবে দলের সঙ্গে অরুণ লালকে জুড়ে দেওয়া হয়েছে অন্তত এই মরশুমের রঞ্জি অভিযানে যাতে কিছুটা মান রক্ষা হয় বাংলার। এই আবহেই হিমাচলের নাদাঁউয়ে রঞ্জি অভিযান শুরু করল বাংলা।

ব্যাটিং সহায়ক পিচে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথম উইকেটে ৬৪ রানের জুটি তৈরি হয় অভিষেক কুমার রমন এবং অভিমন্যু ইশ্বরনের মধ্যে। পর পর দুই ওপেনারকে হারানোর পরে সুদীপ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি তৈরি হয় মনোজ তিওয়ারির।

সুদীপ সাত রানের জন্য অর্ধশতরান ফসকালেও প্রথম ম্যাচে জ্বলে ওঠে মনোজের ব্যাট। ভালো খেলেন অনুষ্টুপ মজুমদারও। দু’জনেই অর্ধশতরান করে ফেলেন। মনোজ এবং অনুষ্টুপের সংগ্রহ যথাক্রমে ৫৫ এবং ৫২।

কিন্তু দিনের শেষে এই উইকেটগুলো যদি না পড়ত তা হলে বাংলার কোনো চাপই থাকত না। ২৬৬-৬-এ প্রথম দিন শেষ করেছে বাংলা। ক্রিজে এই মুহূর্তে রয়েছেন আমির গনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here