ওয়েবডেস্ক: টি-২০ টুর্নামেন্টগুলিতে গড়াপেটার ঘটনা যেন লেগেই থাকছে। এ বছর ভারতে অনুষ্ঠিত কর্নাটক প্রিমিয়ার লিগে মারাত্মক ভাবে ছড়িয়েছে গড়াপেটার জাল। বছর সাতেক আগে আইপিএলেও গড়াপেটার অধ্যায় এসেছিল। এমনকি বাংলাদেশ প্রিমিয়ার লিগকে কেন্দ্র করেও এর আগে একাধিকবার গড়াপেটার অভিযোগ উঠেছে। ক্রিকেটভক্তদের দাবি, বিপিএলে ফের গড়াপেটার ঘটনা ঘটে থাকতে পারে।

ভক্তদের এমন সন্দেহ হওয়ার কারণ এক বোলারের অদ্ভুত ওয়াইড এবং নো-বল দেখে। যে বোলার এমন কাণ্ড করেছেন, তিনি ওয়েস্ট ইন্ডিজের ক্রিসমার স্যানটকি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কয়েকটি আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন তিনি।

বিপিএলে তিনি খেলছেন সিলেট থান্ডার্স দলের হয়ে। ঘটনাটি ঘটেছে বিপিএলের উদ্বোধনী ম্যাচে। চট্টগ্রামের বিরুদ্ধে ওই ম্যাচে তাঁর করা দুটি বল যথেষ্ট সন্দেহজনক।

প্রথম তিনি একটি ওয়াইড বল করেন। তাঁর সামনে ডান হাতি ব্যাটসম্যান থাকলেও তিনি তাঁর লেগ সাইড দিয়ে একটি ফুলটস বল করেন। বলটা এতটাই ওয়াইড ছিল যে টেস্টেও তাকে ওয়াইড ডাকা হয়।

এর দু’বল পরেই নো-বলটি করেন স্যানটকি। সেই নো-বলটি ২০১০ মহম্মদ আমিরের করা সেই কুখ্যাত নো-বলকে মনে করাচ্ছে। ক্রিজ থেকে বেশ কিছুটা দূরে তাঁর পা পড়ছে। এই ভিডিও-এ পুরো ব্যাপারটা বোঝা যাবে।

ব্যাপারটা নিয়ে বিসিবি বা আইসিসির তরফে এখনও কিছু প্রতিক্রিয়া পাওয়া না গেলেও স্যানটকির নিজের দলের কর্মকর্তাই মনে করছেন, গোটা বিষয়টা নিয়ে তদন্ত করা উচিত। দলের ডিরেক্টর তাঞ্জিল চৌধুরী বলেন, “ও যে বল দুটো করেছে, সেগুলি সন্দেহজনক। এখনও বিসিবি থেকে ওকে ডাকা না হলেও, আমি আমার অভিযোগ দায়ের করেছি। পুরো ব্যাপারটার তদন্ত হওয়া উচিত।”

এই ঘটনার জল এখনও কতদূর গড়ায়, সেটাই দেখার।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন