ipl

ওয়েবডেস্ক: আর কয়েক মাসের অপেক্ষা। তার পরেই শুরু হয়ে যাবে আইপিএল। তবে তার আগে খেলোয়াড়দের নিলাম রয়েছে। আর যার জন্য ফ্রাঞ্চাইজি দলগুলি এখন থেকেই নিজেদের তৈরি করেছে।

আরও পড়ুন: ২২০ হাজার ডলার ক্ষতিপূরণ পেলেন ক্রিস গেল

টি২০ ম্যাচে বোলারদের ক্ষেত্রে চার ওভার থাকলেও, চার ওভারই ম্যচের গুরুত্বপূর্ণ ওভার হয়ে ওঠে। আর যার জন্য দক্ষ বোলারের প্রয়োজন, যাঁরা শেষ পর্যন্ত নিজের সেরাটা দিতে পারেন।

দেখে নেব তেমনই কয়েক বোলারকে যাঁদের যে কোনো দলই কিনতে চাইবে:

১। মোহিত শর্মা

২০১৫ পর্যন্ত চেন্নাই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। এর পর পঞ্জাবে খেলছেন ভারতীয় দলের এই বোলার। তাঁকে যে কোনো দলই দলে নিতে চাইবে। অভিজ্ঞতার জন্য। শেষ ওভারগুলিতে মোহিত শর্মা যে কোনো দলেই নির্ভরতা দিতে পারেন।

mohit

২। ক্রিস জর্দান

ইংল্যান্ডের এই পেস বোলারটি বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় টি২০ বোলার। ম্যাচের শেষ ওভারগুলিতে দলকে রীতিমতো ভরসা জোগান তিনি। ফলে টি২০-তে অভিজ্ঞ এই বোলারকে যে কেউ দলে নিতে চাইবে।

jordan

৩। বেন লাফলিন

আসন্ন আইপিএলে অস্ট্রেলিয়ার এই বোলার নজর কাড়তেই পারেন। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে নিজের দল অ্যাডেলেড স্ট্রাইকারসের হয়ে বেশ নজর কেড়েছেন তিনি। শেষ ওভারগুলিতে রীতিমতো দক্ষ তিনি।

ben

৪। জয়দেব উনাদকাট

২০১৭ মরশুমে পুনের হয়ে বেশ নজর কাড়েন। এর পর ১১.৫ কোটি টাকায় তাঁকে দলে নেয় রাজস্থান। তবে সেখানে বোলিংয়ে তেমন ছাপ রাখতে পারেননি। ফলে তাঁকে ছেড়ে দেয় রাজস্থান। ঘরোয়া ক্রিকেটের এই বোলার যে কোনো দলে গুরুত্ব বাড়াতে পারেন।

udankat

৫। ক্রিস ওক্স

২০১৭ সালে কেকেআরের হয় প্রথম মরশুম বেশ নজর কেড়েছিলেন। ১৩ ম্যাচে ১৭ উইকেট। তবে ২০১৮ মরশুমের জন্য তাঁকে দলে নেয় বেঙ্গালুরু। ৭.৪ কোটি টাকায়। তবে তাঁকে রিলিজ করে দেওয়া হয়েছে। ব্যাট-বল দু’টিতেই সিদ্ধহস্ত।

woakes

৬।  মহম্মদ শামি

তাঁকে দলে রাখেনি দিল্লি ফ্রাঞ্চাইজি। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার। লিমিটেড ওভারের ক্রিকেট থেকেই ভারতীয় দলে জায়গা। আগামী বিশ্বকাপের আগে নিজেকে তৈরি করতে মরিয়া। তবে শেষ কয়েক বছর বেশি টেস্ট খেলেছেন। যে দলেই যাবেন নির্ভরতা দেবেন।

shami

৭। সি ভি বরুন

তামিলনাডুর অন্যতম প্রতিভাবান বোলার হিসাবে দেখা হচ্ছে তাঁকে। তামিলনাডু প্রিমিয়র লিগে নজর কেড়েছিলেন। ২০১৮ বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট নেন তিনি। ৯ ম্যাচে ২২। ফলে আগামী নিলামে তাঁকে নিয়ে যে ঝড় উঠবে সেই নিয়ে সন্দেহ নেই।

varun

৮। অক্ষর প্যাটেল

আইপিএলে অন্যতম তরুণ ভারতীয় বোলার তিনি। ইউটিলিটি বোলার হিসাবে দেখা হয় তাঁকে। চার ওভারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন তিনি। সঙ্গে ব্যাটেও নির্ভরতা দেন।

patel

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here