India vs South Africa, 2nd ODI

কলকাতা: ছয় ম্যাচের ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও কবজির জাদু দেখালেন দুই ভারতীয় বোলার চাহাল এবং যাদব। নয় উইকেটে এই দ্বিতীয় ম্যাচের এই জয় ভারতে আইসিসির পয়েন্ট তালিকায় নিজের জায়গা ধরে রাখতে সাহায্য করল। অন্য দিকে ২-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকার থেকে।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ৩২.৩ ওভারে মাত্র ১১৮ রানেই ইনিংস শেষ করে ফেলে। এখনও পর্যন্ত ঘরের মাঠে প্রোটিয়াদের এটাই সর্বনিম্ন রান। আবার চাহালও গড়লেন নিজের কেরিয়ারের সেরা রেকর্ডটি। তিনি বল হাতে ৮.২ ওভারে তুলে নিলেন পাঁচটি উইকেট। এটাই দক্ষিণ আফ্রিকায় কোনো ভারতীয় বোলারের এক দিবসীয় ম্যাচে সেরা পারফর্ম্যান্স।  এই রেকর্ড আগে ছিল যুবরাজ সিংহের দখলে। তিনি ২০০৩ বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে ৬ ওভারে চারটি উইকেট নিয়েছিলেন। অন্য দিকে যাদব ৬ ওভার বল করে তুলে নেন তিনটি উইকেট।

এর পর ভারত ব্যাট করতে নামার পর প্রোটিয়া বোলাররা তেমন কোনো অঘটন ঘটাতে পারেননি। ব্যাটসম্যানদের মতোই ভারতকে বিপাকে ফেলতে ব্যর্থ হন দক্ষিণ আফ্রিকার বোলাররা। শিখর ধাওয়ানের অপরাজিত ৫১ রান এবং কোহলির অপরাজিত ৪৬ রানের সুবাদে মাত্র ২০.৩ ওভারেই খেলা শেষ হয়ে যায়।

তবে সিরিজ শেষ না হওয়া পর্যন্ত আইসিসি র‍্যাঙ্কিং তালিকা প্রকাশ করছে না বলেই জানা গিয়েছে। তবুও মনে করা হচ্ছে ভারতই শীর্ষে থাকছে তাদের তালিকায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here