Homeখেলাধুলোক্রিকেটসৌরভ গঙ্গোপাধ্যায় ও ঝুলন গোস্বামীর উপস্থিতিতে বেঙ্গল প্রো টি২০ লিগের চ্যাম্পিয়ন্স ট্রফি...

সৌরভ গঙ্গোপাধ্যায় ও ঝুলন গোস্বামীর উপস্থিতিতে বেঙ্গল প্রো টি২০ লিগের চ্যাম্পিয়ন্স ট্রফি উন্মোচন

প্রকাশিত

খবর অনলাইন প্রতিনিধি: বেঙ্গল প্রো টি২০ লিগের চ্যাম্পিয়ন্স ট্রফি উন্মোচিত হল। দেশের দুই প্রাক্তন ক্রিকেট-অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও ঝুলন গোস্বামী শুক্রবার শহরের এক হোটেলে এই ট্রফি উন্মোচন করেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএবি-র (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও অন্যান্য কর্তা।

এই লিগ আয়োজন করার জন্য সিএবি এবং বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সিএবি-র প্রতি শুভেচ্ছা জানিয়ে নিজের আনন্দ প্রকাশ করেন।  প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, “সিএবি কর্মকর্তা ও ক্রিকেটারদের সাফল্য কামনা করি। এই প্রতিযোগিতা বাংলার ক্রিকেটের ছবি বদলে দেবে। অনেক আগেই এই প্রতিযোগিতা শুরু হওয়া উচিত ছিল। খেলোয়াড়রা নিজেদের দক্ষতা দেখানোর জন্য একটা যে ভালো মঞ্চ পাবেন তাই-ই নয়, আইপিএলের মতো আরও বড়ো মঞ্চে তাঁদের অভিজ্ঞতাকে কাজে লাগানোর সুযোগ পাবেন। সুতরাং এই প্রতিযোগিতায় তাঁদের সবচেয়ে ভালোটা দেওয়ার চেষ্টা করা উচিত।”

রাজ্য ক্রিকেট সংস্থা সিএবি-র সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, “এই দিনটা দেখার জন্য সিএবি-র পুরো টিম দিনরাত কঠোর পরিশ্রম করেছে। এই প্রতিযোগিতার ফলে বাংলার ক্রিকেটের আরও দ্রুত উন্নতি হবে এবং সঠিক পথে যাবে। শুধু ক্রিকেটারদের জন্যই নয়, রাজ্যে ক্রিকেটের জন্যও একটি ভালো পরিবেশ তৈরি হবে। যে লক্ষ্য আমরা নিয়েছিলাম তা পূরণের দিকে ধীরে ধীরে এগিয়ে চলেছি।” এই অনুষ্ঠানে সব ফ্রাঞ্চাইজি মালিক উপস্থিত থাকায় স্নেহাশিস আনন্দ প্রকাশ করেন।

isl 4
অনুষ্ঠানে সৌরভ, স্নেহাশিস এবং ঝুলন। ছবি: সঞ্জয় হাজরা

ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলনের লক্ষ্য মহিলাদের ক্রিকেটের দিকে। তিনি বলেন, “আমি বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের দিকে তাকিয়ে আছি। ভারতের মহিলা ক্রিকেট দল গড়ার ব্যাপারে বাংলা নিয়মিত কিছু অবদান রেখে গিয়েছে। এখন পশ্চিমবঙ্গ থেকে অনেক মহিলা ক্রিকেটার দেশের হয়ে খেলে। আমি নিশ্চিত এই লিগ চালু হওয়ায় আগামী দিনে বাংলার আরও অনেক খেলোয়াড়কে শীর্ষ স্তরে খেলতে দেখতে পাব। এই উদ্যোগের জন্য সিএবি-কে ধন্যবাদ।”

যে আটটি দল এই প্রতিযোগিতায় যোগ দিচ্ছে তারা হল কলকাতা ও হুগলির প্রতিনিধিত্বকারী ‘কলকাতা রয়্যাল টাইগার্স’ (ফ্রাঞ্চাইজি মালিক লাক্স ইন্ডাস্ট্রিজ় ও শ্যাম স্টিল), উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার প্রতিনিধিত্বকারী ‘হারবার ডায়মন্ডস’ (ফ্রাঞ্চাইজি মালিক জিডি স্পোর্টস), দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের প্রতিনিধিত্বকারী ‘রাশমি মেদিনীপুর উইজার্ডস’ (ফ্রাঞ্চাইজি মালিক রাশমি গ্রুপ), দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারের প্রতিনিধিত্বকারী ‘সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকার্স’ (ফ্রাঞ্চাইজি মালিক সার্ভোটেক পাওয়ার সিস্টেমস), দুই বর্ধমান ও বীরভূমের প্রতিনিধিত্বকারী ‘রাঢ় টাইগার্স’ (ফ্রাঞ্চাইজি মালিক শ্রাচী স্পোর্টস), হাওড়া, বাঁকুড়া ও পুরুলিয়ার প্রতিনিধিত্বকারী ‘অ্যাডামাস হাওড়া ওয়ারিওর্স’ (ফ্রাঞ্চাইজি মালিক রাইস অ্যাডামাস গ্রুপ), দুই দিনাজপুর ও মালদার প্রতিনিধিত্বকারী ‘মালদা সোবিসকো স্ম্যাশার্স’ (ফ্রাঞ্চাইজি মালিক সোনা বিস্কুট খ্যাত সোবিসকো) এবং মুর্শিদাবাদ ও নদিয়ার প্রতিনিধিত্বকারী ‘মুর্শিদাবাদ কিংস’ (ফ্রাঞ্চাইজি মালিক প্রীতম ইন্ডাস্ট্রিজ় ও জালান বিল্ডার্স)।           

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের খেলা চলবে আগামী ১১ জুন থেকে ২৮ জুন। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজির পুরুষ এবং মহিলা দল রয়েছে। পুরুষদের ম্যাচগুলি হবে ইডেন গার্ডেন্সে এবং মহিলাদের ম্যাচ হবে সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে। দুটি গ্রুপেই ৩১টি করে ম্যাচ হবে।

এ দিনের অনুষ্ঠানে মনোজ তিওয়ারি, লক্ষ্মীরতন শুক্ল, প্রণব রায়, উৎপল চট্টোপাধ্যায়, গার্গী মুখোপাধ্যায়, শরদিন্দু মুখোপাধ্যায় প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আইএসএল ফাইনাল: মোহনবাগানের কোচ চান ‘বৃত্ত সম্পূর্ণ’ করতে, মুম্বইয়ের কোচ চান যুবভারতীকে নিস্তব্ধ করতে   

সাম্প্রতিকতম

যে কোনো সময় হাবিজাবি খেতেই বেশি অভ্যস্ত ভারতীয়রা, চাঞ্চল্যকর তথ্য অনলাইন ফুড প্ল্যাটফর্মের সমীক্ষায়

মৌ বসু নিয়ম মেনে প্রাতরাশ, মধ্যাহ্নভোজন বা রাতের খাবার খেতে আর অভ্যস্ত নয়। অধিকাংশ ভারতীয়।...

কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষ অব্যাহত বাংলাদেশে, ১৯ জনের মৃত্যু, ইন্টারনেট বন্ধের অভিযোগ

ঢাকা: বাংলাদেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। পুলিশের গুলিতে...

আর্থরাইটিসের ব্যথা কমাতে কোন মাছ খাবেন, গবেষণা কী বলছে

মৌ বসু ইলিশ, চিংড়ি, তোপসের মতো দামি মাছ না হলেও পুষ্টিতে ভরপুর পুঁটিমাছ। ছোট্ট এই...

অচেনা গোয়াকে চেনাতে গোয়া পর্যটনের উদ্যোগ ‘গোয়া বেয়ন্ড বিচেস’

খবর অনলাইন ডেস্ক: গোয়া বললেই আমরা বুঝি সমুদ্রসৈকত। আরব সাগরের তীরে গোয়া। সুতরাং সেখানে...

আরও পড়ুন

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য

খবর অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন তারকা অলরাউন্ডার হার্দিক...

ভারত-জিম্বাবোয়ে টি২০: সঞ্জু-শিবম-মুকেশের বাহাদুরিতে ৪২ রানে জয়, ৪-১ ম্যাচে সিরিজ দখল শুবমনদের  

ভারত: ১৬৭-৬ (সঞ্জু স্যামসন ৫৮, শিবম দুবে ২৬, ব্লেসিং মুজারাবানি ২-১৯, রিচার্ড নগারাভা ১-২৯) জিম্বাবোয়ে:...

ভারত-জিম্বাবোয়ে টি২০: সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকলেন যশস্বী, সঙ্গী শুবমন, জয় ১০ উইকেটে

জিম্বাবোয়ে: ১৫২-৭ (সিকান্দার রাজা ৪৬, তাদিওয়ানাশে মারুবানি ৩২, খলিল আহমেদ ২-৩২, অভিষেক শর্মা ১-২০) ভারত:...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস