gayle

ওয়েবডেস্ক: ২২০ হাজার ডলার ক্ষতিপূরণ পেলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেল। তবে ক্রিকেট খেলে নয়। এই ক্ষতিপূরণ দেবে অস্ট্রেলিয়ার একটি মিডিয়া গোষ্ঠী থেকে। নিউ সাউথ ওয়েলস-এর সুপ্রিম কোর্ট সোমবার গেলের পক্ষে এই রায় দিয়েছে।

ফেয়ারফ্যাক্স মিডিয়া নামে ওই মিডিয়া গোষ্ঠী জানিয়েছিল, ২০১৫ বিশ্বকাপ চলাকালীন শরীর ম্যাসাজ করার জন্য এক মহিলা পেশাদারের কাছে নিজেকে অনাবৃত করেছিলেন ১০৩ টেস্ট খেলা ক্রিস গেল। এই মিডিয়া গোষ্ঠী ‘দ্য সিডনি মর্নিং হেরাল্ড’ এবং ‘দ্য এজ’-এর প্রকাশক। এই খবর প্রকাশিত হয়েছিল ২০১৬-এর জানুয়ারিতে।

২০১৫ সালে বিশ্বকাপ চলাকালীন ড্রেসিংরুমে গেল নাকি ওই মহিলা পেশাদারের কাছে নিজেকে অনাবৃত করেছিলেন। তবে এই খবর পুরোপুরি অস্বীকার করে গেল অভিযোগ করেন, তাঁকে ধ্বংস করতেই তাঁর নামে এই সব অপপ্রচার করা হচ্ছে।ফেয়ারফ্যাক্স মিডিয়ার বিরুদ্ধে গেল মামলা করেন।

এই মামলার জুরি গত বছর অক্টোবরে জানান, এই খবরের সত্যতা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে ফেয়ারফ্যাক্স মিডিয়া। তারা গেলের প্রতি ঈর্ষা থেকেই এই খবর দিয়েছিল বলে মনে করেন জুরি।

এই মামলার রায় দিতে গিয়ে নিউ সাউথ ওয়েলস সুপ্রিম কোর্টের বিচারপতি লুসি ম্যাককালাম জানান, সম্মাননীয় ক্রিকেটার হিসাবে গেল যে পেশাদার জীবন যাপন করেন তাঁর একেবারে অন্দরে গিয়ে আঘাত করেছে তাঁর সম্পর্কে এই খবর। ক্রিকেট মহলে এই খবরে বিরাট প্রতিক্রিয়া হয়েছে।

বিচারপতি ম্যাককালাম বলেন, নিজের সম্পর্কে এই খবর গেলকে উত্যক্ত করেছে, তাঁর ক্ষতি হয়েছে। কিন্তু কেমন করে কতটা ক্ষতি হয়েছে তার কোনো প্রমাণ যে হেতু গেল দিতে পারেননি, সেই হেতু ক্ষতিপূরণের পরিমাণ বাড়ানো গেল না।

এই রায়ে অবশ্য বেশ অখুশি হয়েছে ফেয়ারফ্যাক্স মিডিয়া। তাদের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, “মামলার জুরি ভুল পথে চলেছেন। ফেয়ারফ্যাক্স ন্যায্য বিচার পেল না।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here