kentcountyfinal

ওয়েবডেস্ক: জেন্টলম্যানস গেম ক্রিকেট বরাবরই ক্রীড়াপ্রেমীদের অন্যতম প্রিয়। যার কারণ এই খেলাকে কেন্দ্র করে নানা অঘটন। অতীতে ক্রিকেটের ইতিহাস ঘাটলে অঘটনের ম্যাচ প্রচুর পাওয়া যাবে। তথাকথিত ছোটো দলের অবিশ্বাস্য পারফরমেন্স। বা বড়ো দলের বিপক্ষকে দুরমুশ করে ম্যাচে জয় পাওয়া। ফের তেমনই এক ঘটনার সাক্ষী থাকল বিশ্ব ক্রিকেট।

ইংল্যান্ডের ঘরোয়া লিগ কেন্ট কাউন্টির দল বেকেনহ্যাম সিসি। সেই দল কিন্তু এবার জায়গা করে নিল ইতিহাসের পাতায়। লিগে তাদের প্রতিদ্বন্দ্বী বেক্সলি সিসি-র বিরুদ্ধে তারা অলআউট হয়ে গেল মাত্র ১৮ রানে। ভাবছেন এ আবার কী? দল যতই কমজোর হোক না কেন, কিন্তু তাই বলে এতো কম রান? বিশ্বাস না হলেও, এটাই সত্যি।

ঘরোয়া লিগে এমনটাই ঘটাল বেকেনহ্যাম। যা ক্লাবের ১৫২ বছরের ইতিহাসে সর্বনিম্ন। টসে জিতে সাদামাটা পিচে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বেকেনহ্যাম। তবে তারা হয়তো স্বপ্নেও ভাবতে পারেনি এমন কিছু অপেক্ষা করেছে তাদের জন্য। পাঁচ রানের মাথায় তারা প্রথম উইকেট খোয়ায়। এরপর থেকে শুধুই উইকেট। ন’রানের মাথায় চার উইকেট। এবং সর্বশেষ ১৮ রানে পুরো দলের আত্মসমর্পণ। ১১ জনের মধ্যে ছয় খেলোয়াড় খাতা খুলতেই ব্যর্থ হন। বেক্সলির জেসন বেন এবং ক্যালাম ম্যাকলিওডই কাফি ছিলেন বিপক্ষ বক্সে ধস আনতে। প্রথম জন চার উইকেট এবং দ্বিতীয়জন ছয় উইকেট।

ফলে এতো ‘ছোটো’ টার্গেট তাড়া করতে খুব একটা বেগ পেতে হয়নি বেক্সলি সিসি-কে। মাত্র ৩.৩ ওভারের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যায় তারা, সময় নেয় ১২ মিনিট। বেক্সলির দুই ওপেনার ক্রিস্টোফার লাস এবং আইডেন গিগস দলকে জয় এনে দেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here