Connect with us

ক্রিকেট

চেন্নাইয়ের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা কলকাতার

Published

on

কলকাতা: ১৭২-৫ (রানা ৮৭, গিল ২৬, এনগিডি ২-৩৪)

চেন্নাই: ১৭৮-৪ (গায়েকওয়াড় ৭২, রায়ুড়ু ৩৮, বরণ ২-২০)

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: রুদ্ধশ্বাস ম্যাচ। বার বার ভাগ্য পরিবর্তন হচ্ছিল দুই দলের। কিন্তু শেষ হাসি হাসল চেন্নাই সুপারকিংস। রবীন্দ্র জাদেজার সৌজন্যে দুর্দান্ত একটি ম্যাচ জিতল চেন্নাই। সেই সঙ্গে চাপে পড়ে গেল কেকেআর। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা এখন তাদের সামনে।

টসে জিতে এ দিন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। মনে করা হচ্ছিল, চেন্নাইয়ের নব রূপে সজ্জিত বোলিং লাইনআপ কেকেআরকে হয়তো আটকে দেবে। কিন্তু সেটা সম্ভব হয়নি। বরং শুভমন গিল এবং নীতীশ রানা সংবলিত ওপেনিং জুটি তরতর করে রান করতে শুরু করে।

স্যাম কারানের বিরুদ্ধে সে ভাবে হাত খুলতে পারেননি দুই ব্যাটসম্যান। কিন্তু দীপক চাহরকে থিতু হতেই দেননি। গিল আর রানার দাপটে ছয় ওভারেই পঞ্চাশের ঘরে ঢুকে যায় কেকেআর। তবে ওই ওভারেই গিলকে তুলে নেন কর্ণ শর্মা।

গিল আউট হতে কিছুটা ব্রেক লেগে যায় কেকেআরের রানের গতিতে। তিন নম্বরে সুনীল নারিনকে নামিয়ে ফের একটা ফাটকা খেলেছিল কলকাতা, ব্যর্থ হয়। মিচেল স্যান্টনারের বল বাউন্ডারির বাইরে পাঠাতে গিয়ে ব্যর্থ হন নারিন। রিঙ্কু সিংহকে খেলার এক্সপেরিমেন্টও সফল হয়নি এ দিন।

মাঝের ওভারগুলিতে বেশ কিছুটা চাপে পড়ে গিয়েছিল কেকেআর। কিন্তু অবিচল ছিলেন রানা। তিনি আরও একটা অর্ধশতরান পূর্ণ করেন। আর পঞ্চাশের পর আরও বেশি করে জ্বলে ওঠেন তিনি। ১৬তম ওভারে কর্ণ শর্মাকে পর পর তিনটে বলে তিনটে ছক্কা হাঁকান রানা। সেখান থেকেই গতিপ্রাপ্ত হয় কেকেআরের ইনিংস।

গত শনিবার দিল্লির বিরুদ্ধে শতরান মাঠে ফেলে এসেছিলেন রানা। এ দিনও সেটাই করলেন। সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে শেষ করলেন তিনি। তবে শেষের দুই ওভারে দীনেশ কার্তিকের ব্যাটে ঝড় কলকাতার স্কোরকে বেশ ভালো জায়গায় নিয়ে যায়।

টুর্নামেন্টে ধোনিবাহিনীর যা দশা হয়েছে তাতে এই স্কোরটা চেন্নাইয়ের পক্ষে যথেষ্ট বেশিই বলে মনে হচ্ছিল। কিন্তু চেন্নাই এ দিন যে ভাবে রান তাড়া করা শুরু করল, সেটা কার্যত আন্দাজই করা যায়নি।

ফাফ দু’প্লেসিকে বসিয়ে এ দিন শেন ওয়াটসনকে সুযোগ দিয়েছিল চেন্নাই। টুর্নামেন্টে রানের মধ্যে তিনি ছিলেন না। ওয়াটসন বেশি রান করতে পারেননি ঠিকই, কিন্তু ঋতুরাজ গায়কোয়াড়কে সঙ্গে নিয়ে একটা ভালো শুরু করিয়ে দেন দলকে।

রবিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে অর্ধশতরান করে দলকে জিতিয়েছিলেন ঋতু। এ দিন ঠিক সেখান থেকেই নিজের ইনিংস শুরু করেন তিনি। তাঁর ব্যাটিং দেখে কখনোই মনে হয়নি যে সবে আইপিএল খেলা শুরু করেছেন তিনি। মনে হচ্ছিল, যথেষ্ট অভিজ্ঞ একজন ব্যাটসম্যান খেলে চলেছেন।

তবে ওয়াটসন নিজের সংক্ষিপ্ত ইনিংসের শেষ দিকে ঝিমিয়ে পড়েন। এর ফলে রানরেট ক্রমশ কমতে থাকে চেন্নাইয়ের। অষ্টম ওভারে আউট হন ওয়াটসন। ততক্ষণে চেন্নাইয়ের আস্কিং রেট পৌঁছে গিয়েছে দশে। তবে দ্রুত পরিস্থিতিকে আবার চেন্নাইয়ের অনুকূল করে দেন গায়কোয়াড় এবং অম্বতি রায়ুড়ু।

কেকেআরের দুই রহস্য স্পিনার সুনীল নারিন এবং সিভি বরুণকে আক্রমণ করারই সিদ্ধান্ত নেন দু’ জনে। এর ফলে তাঁদের রানের গতিও বাড়তে থাকে। আস্কিং রেট নেমে আসে ৯-এর নীচে। ঠিক যখন মনে হচ্ছিল, চেন্নাইয়ের পক্ষে ম্যাচ ক্রমশ সোজা হয়ে আসছে তখনই ধাক্কা দেন প্যাট কামিন্স। তবে কিছুটা বেপরোয়া শট খেলতে গিয়ে নিজের উইকেটটা দিয়ে আসেন রায়ুড়ু।

ফের একটা ম্যাচে রান পেলেন না ধোনি। ১৫তম ওভারে তাঁর উইকেট নিয়ে নেন বরুণ। এই নিয়ে টুর্নামেন্টের দু’ বার মুখোমুখি হয়ে দু’ বারই ধোনির উইকেট নিলেন বরুণ। পর পর দুটো উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় চেন্নাই। ফের বাড়তে শুরু করে আস্কিং রেট। শেষ চার ওভারে চেন্নাইয়ের প্রয়োজন হয়ে পড়ে ৪৫ রান।

কিন্তু চেন্নাইকে প্রবল ভাবে লড়াইয়ে রেখেছিলেন গায়কোয়াড়। উল্লেখ্য, টুর্নামেন্ট শুরু হওয়ার ঠিক মুখে কোভিডে আক্রান্ত হয়েছিলেন ঋতু। করোনামুক্ত হতে একটু বেশিই সময়ে লেগেছিল তাঁর। করোনাকে হারিয়ে মাত্র এক মাসের মধ্যেই তুখোড় ফর্মে ঋতুর ব্যাটিং কিন্তু কোভিড আক্রান্ত মানুষদের কাছে খুব সদর্থক বার্তা দিতে পারে।

কিন্তু গোটা ইনিংস জুড়ে ঋতুর এই অদম্য লড়াই ১৮তম ওভারে এসে নিজের দোষেই শেষ হয়ে গেল। কামিন্সকে স্কুপ করতে গিয়ে নিজের স্টাম্প ছিটকে দিলেন তিনি। কেকেআরের হাতে অ্যাডভান্টেজ চলে এলেও চেন্নাই একদমই ম্যাচের বাইরে বেরিয়ে যায়নি। তবে কামিন্সের ১৮তম ওভারে দুর্দান্ত বল করে চেন্নাইয়ের পক্ষে লড়াই আরও কঠিন করে দেন কামিন্স।

১৯তম ওভারে দুর্দান্ত শুরু করেছিলেন ফার্গুসন। পরের পর ইয়র্কার দিয়ে রবীন্দ্র জাদেজা আর স্যাম কারানকে আটকে দিয়েছিলেন। কিন্তু ওই ওভারের চতুর্থ ওভারেই ভুলটা করে বসেন ফার্গুসন। নো-বল আর তার প্রেক্ষিতে ফ্রি হিটের পূর্ণ সদ্ব্যবহার করেন জাদেজা। পরের বলটা বাউন্ডারির বাইরে পাঠিয়ে শেষ ওভারের প্রয়োজন মাত্র দশ রানে নামিয়ে আনেন জাড্ডু।

ততক্ষণে মূল বোলারদের কোটা শেষ কেকেআরের। সেই কারণে শেষ ওভারে কমলেশ নগরকোটির ওপরে ভরসা করতে হয় দলকে। নগরকোটিও কিন্তু শুরুটা খারাপ করেননি। প্রথম চার বলে আটকে দিয়েছিলেন জাদেজাকে। কিন্তু ওভারের শেষ দুই বলে দুটো ছক্কা হাঁকিয়ে চেন্নাইকে জিতিয়ে দেন জাদেজা।

ভালো জায়গা থেকেও ম্যাচটা হেরে গেল কলকাতা। সেই সঙ্গে আরও চাপে পড়ে গেল তাদের এই আইপিএলের ভাগ্য।

ক্রিকেট

Covid Crisis in IPL: জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল বলে মনে করেন না সৌরভ গঙ্গোপাধ্যায়

আইপিএল শেষ করা না গেলে ২৫০০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়ে যেতে পারে বিসিসিআইয়ের।

Published

on

sourav ganguly

খবরঅনলাইন ডেস্ক: ক্রিকেটার এবং পরবর্তীকালে প্রশাসক হিসেবে তাঁর বর্ণময় জীবনটা কিছুটা হলেও ধাক্কা খেল আইপিএল স্থগিত হয়ে যাওয়ার কারণে। গত বছর আমিরশাহিতে দুর্দান্ত ভাবে আইপিএল করে সবার প্রশংসা কুড়িয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ। কিন্তু চলতি আইপিএলে জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা ঢুকে পড়ায় অস্বস্তিতে পড়তে হয়েছে তাঁকে এবং গোটা বিসিসিআইকেই।

যদিও সৌরভ মনে করেন না যে জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল বলে। এক শহর থেকে অন্য শহরে যাওয়ার সময়ে কিছু ঘটে থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে এমন বলেছেন সৌরভ।

Loading videos...

বোর্ড সভাপতির কথায়, “আমার মনে হয় না জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল। সুরক্ষা বলয় ভাঙার কোনো খবর আমরা পাইনি। কী ভাবে এমন হল বলা কঠিন। সারা দেশে এত মানুষ আক্রান্ত হচ্ছেন। কী ভাবে হচ্ছে বলা খুব মুশকিল।” এর সঙ্গে তিনি যোগ করেন, “কী ভাবে করোনা ঢুকল জানি না। তবে যাতায়াতের সময় কোনো কিছু ঘটে থাকতে পারে। আমাদের এই বিষয়টা দেখতে হবে।”

বোর্ড প্রধান সৌরভের মতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। তিনি বলেন, “আগের বছর আমিরশাহিতে করা হয়েছিল আইপিএল। যাতায়াত ছিল নিয়ন্ত্রিত। কোনো অসুবিধা হয়নি। কিন্তু এখন দেশের পরিস্থিতি দেখতে হবে। রোজ প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। কাল কী হবে কেউ জানে না। নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে পরিস্থিতি।”

আইপিএল ভারতের বাইরে করা উচিত ছিল বলে মনে করছেন অনেকে। সৌরভ এই প্রসঙ্গেই বলেন, “ইংল্যান্ড আমাদের দেশে এলে আমরা সফল ভাবেই সেই সিরিজগুলো আয়োজন করেছিলাম। আইপিএল দেশে করার সিদ্ধান্ত যখন নেওয়া হয়, তখন করোনা আক্রান্তের সংখ্যা এত ছিল না। তাই আমিরশাহির নাম আলোচনা করা হলেও দেশেই আইপিএল আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।”

আইপিএল শেষ করা না গেলে ২৫০০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়ে যেতে পারে বিসিসিআইয়ের। সে কারণেই যে করেই হোক আইপিএলটা শেষ করতেই চায় বোর্ড। সেপ্টেম্বরে টুর্নামেন্টটি শেষ করার কথা ভাবা হচ্ছে।

আরও পড়তে পারেন জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

Continue Reading

ক্রিকেট

অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার অপহৃত, পরে মুক্ত

অপহরণকারীদের গ্রেফতার করা হয়েছে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং জাতীয় দলে শেন ওয়ার্নের সতীর্থ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল অপহৃত হলেন। তবে ‌অস্ট্রেলিয়ার এই প্রাক্তন স্পিনারকে এক ঘণ্টার মধ্যেই ছেড়ে দেয় অপহরণকারীরা। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

তবে ঘটনাটি গত মাসের। ১৪ এপ্রিল সিডনির বাড়ি থেকে অপহরণ করা হয় ম্যাকগিলকে। এরপর তাঁকে শহরের সম্পূর্ণ অন্য প্রান্তে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রচণ্ড মারধোর করা হয়, বন্দুক দেখিয়ে ভয় দেখানো হয়। তবে এর এক ঘণ্টা পরে তাঁকে ছেড়েও দেওয়া হয়।

Loading videos...

অস্ট্রেলিয়া পুলিশের বক্তব্য, ঘটনার দিন উত্তর সিডনির রাস্তায় একজন হঠাৎই ম্যাকগিলের পথ আটকায়। এরপর আরও দু’জন সেখানে এসে ৫০ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটারকে গাড়িতে তুলে নেয়। নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, “গত ১৪ এপ্রিল রাত ৮টার সময় ঘটনাটি ঘটে। অপহৃত ব্যক্তিকে ব্রিনগেলি এলাকার একটি বাড়িতে নিয়ে গিয়ে মারধোর করা হয়। বন্দুক দেখিয়ে হুমকি দেওয়া হয়। এক ঘণ্টা পরে বেলমোর এলাকায় ওই ব্যক্তিকে নামিয়ে দেয় দুষ্কৃতীরা.”

পুলিশকে ২০ এপ্রিল ঘটনাটি জানানো হয় এবং থানায় ডায়েরি করা হয়। তার ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। এর পরেই গ্রেফতার করা হয় ওই অপহরণকারীদের।

উল্লেখ্য, ১৯৯৮ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলেছেন ম্যাকগিল। উইকেট নিয়েছেন ২০৮টি। শেন ওয়ার্নের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু ম্যাচে তিনি জিতিয়েছেন অস্ট্রেলিয়াকে।

আরও পড়তে পারেন Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

Continue Reading

ক্রিকেট

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্র, সিভি বরুণরা আক্রান্ত।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম জাম্পা এই সন্দেহটাই কিছু দিন আগে করেছিলেন। আইপিএল ছেড়ে দেশে ফিরে আসার কারণ হিসেবে তিনি বলেন, এই জৈব সুরক্ষা বলয়টি তাঁর আদৌ সুরক্ষিত মনে হয়নি। গত মরশুমে সংযুক্ত আরব আমিরশাহির সুরক্ষা বলয়টি যথেষ্ট নিরাপদ ছিল বলে মনে করেন তিনি।

জাম্পার সন্দেহকে সত্যি করেই আইপিএলে হানা দিল করোনা। আক্রান্ত হয়ে গেলেন ঋদ্ধিমান সাহা থেকে অমিত মিশ্র, সিভি বরুণ থেকে লক্ষ্মীপতি বালাজি। কিন্তু কী ভাবে জৈব সুরক্ষা বলয় ভেঙে ঢুকে পড়ল করোনা? এর জন্য একাধিক কারণকে তুলে ধরে টাইমস অব ইন্ডিয়া

Loading videos...

১. জৈব বলয় বারবার ভেঙেছে

জৈব সুরক্ষা বলয় অনেক ক্ষেত্রেই নষ্ট হয়েছে। হোটেল সংরক্ষণের ক্ষেত্রে নিয়ম মানা হয়নি। দৈনিকটি জানাচ্ছে একটি দল তাদের ক্রিকেটারদের শপিং মলের মধ্যে থাকা হোটেলে রেখেছিল। আর একটি দল গোটা হোটেল সংরক্ষণ করে রাখলেও অন্যত্র খেলতে যাওয়ায় ১২ দিন অন্য শহরে ছিল। কিন্তু সেই ১২ দিন ওই হোটেল তারা সংরক্ষিত করে রাখেনি। ফলে ওই দিনগুলোয় সেখানে অন্য মানুষের অবাধ যাতায়াত ছিল। এর ফলেও এই সুরক্ষা বলয় ভেঙে গিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

২. মাঠকর্মী এবং ফ্র্যাঞ্চাইসি মালিকদের সংস্পর্শে

অনুশীলন চলাকালীন মাঠকর্মীদের সংস্পর্শে আসতে হয় ক্রিকেটারদের। কিন্তু মাঠকর্মীরা সুরক্ষা বলয়ের মধ্যে না থাকায় তাদের থেকেও আক্রান্ত হতে পারেন ক্রিকেটাররা। এমনটাও শোনা যাচ্ছে, মাঠকর্মীদের অনেকেই দীর্ঘদিন ধরে করোনা আক্রান্ত হলেও তাদের দিয়েই কাজ চালিয়ে যাওয়া হতে থাকে। মুম্বই, চেন্নাই ও দিল্লিতেও এই ঘটনা ঘটেছে।

এ ছাড়া, আইপিএলে গ্যালারি ফাঁকা থাকলেও ফ্রাঞ্চাইসি মালিকরা গ্যালারিতে থাকতেন। তাঁরা জৈব সুরক্ষা বলয়ের অংশ নন। ফলে সেখান থেকেও কোভিডে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকে যায়।

৩. বারবার শহর বদলানো

এক শহর থেকে অন্য শহরে বারবার যেতে হওয়ায় আক্রান্ত হওয়ায় সম্ভাবনা কিছুটা বেড়ে যায়। অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে এক শহর থেকে অন্য শহরে আসার পরই আক্রান্ত হয়েছেন ক্রিকেটাররা। এর মূল কারণ হল বিমানবন্দর। ভিড় বিমানবন্দরে ক্রিকেটারদের জন্য বিশেষ ব্যবস্থা করে তাঁদের নিয়ে যাওয়া অনেক সময় সম্ভবপর হয়নি।

৪. অকেজো জিপিএস ব্যবস্থা

গত মরশুমে ক্রিকেটারদের গতিবিধি নজরে রাখার জন্য জিপিএস-এর ব্যবস্থা করা হলেও এ মরশুমে তা ঠিক ভাবে করা হয়নি। যাঁরা এই কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাঁদের কাছে একটি দল তাঁদের ক্রিকেটারদের তথ্য চেয়েছিল। সেই তথ্য যখন এসে পৌঁছোয়, তার দু’দিন আগেই সেই শহর ছেড়ে দিয়েছে ওই দল। এই অকেজো ব্যবস্থার কারণে ক্রিকেটারদের গতিবিধির ওপরে নজরই রাখা যায়নি।

Continue Reading
Advertisement
Advertisement
দেশ1 hour ago

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

দেশ2 hours ago

Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

রাজ্য2 hours ago

Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

রাজ্য3 hours ago

Bengal Corona Update: থমকে গিয়েছে নিম্নগামী যাত্রা, পর পর পাঁচ দিন রাজ্যের কোভিডমুক্তির হার ঊর্ধ্বমুখী

west bengal lockdown
দেশ4 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণ ঠেকাতে লকডাউনের শরণাপন্ন একাধিক রাজ্য, দেখে নিন তালিকা

বিদেশ12 hours ago

বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট, হাসপাতালে ভরতি

দেশ12 hours ago

মুম্বই বিমানবন্দরে পেটে ভর দিয়ে জরুরি অবতরণ এয়ার অ্যাম্বুলেন্সের, যাত্রীরা নিরাপদ

দেশ13 hours ago

টিকা পেতে ভারতকে চিঠি, সীমান্তে ভারতীয় ভ্যারিয়েন্টে দুশ্চিন্তায় বাংলাদেশ

yogi adityanath
দেশ3 days ago

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

ক্রিকেট2 days ago

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

শিক্ষা ও কেরিয়ার3 days ago

JEE Main 2021: মে মাসের জয়েন্ট এন্ট্রাস (মেইন‌) ২০২১ পরীক্ষা স্থগিত, জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য2 days ago

Oath Ceremony: তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য3 days ago

Bengal Corona Update: ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, তাল মিলিয়ে বাড়ছে সুস্থতাও

election commission of india
রাজ্য3 days ago

নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

রাজ্য2 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

রাজ্য2 days ago

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে