অধিনায়কত্বের অভিষেকেই পাঁচ উইকেট কামিন্সের, ১৪৭ রানে শেষ ইংল্যান্ড

0

ব্রিসবেন: নতুন অধিনায়কের হাত ধরে দুর্দান্ত শুরু করল অস্ট্রেলিয়া। অ্যাসেজ সিরিজের শুরুতেই মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ডের ব্যাটিং। বল হাতে জ্বলে উঠলেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর ৫ উইকেটের দাপটে ব্রিসবেনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের প্রথম ইনিংস।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। কিন্তু প্রথম বলেই ররি বার্নসকে বোল্ড করেন মিচেল স্টার্ক। সেই শুরু। তার পর থেকে নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে। দাউইড মালান ৬ রান করে জশ হ্যাজলউডের বলে আউট হন। শূন্য রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক রুট। কামিন্সের প্রথম শিকার হন অলরাউন্ডার বেন স্টোকস।

ওপেনার হাসিব হামিদ ও ওলি পোপ জুটি বেঁধে দলের রানকে কিছুটা এগিয়ে নিয়ে যান। ২৫ রানের মাথায় হাসিবকে আউট করেন কামিন্স। ৬০ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। নীচের দিকে জস বাটলার, ক্রিস ওকসরা রান না পেলে আরও খারাপ হাল হত রুটদের।

পোপ ৩৫, বাটলার ৩৯ এবং ওকস ২১ করে আউট হন। বাকিরা কেউ রান পাননি। ইংল্যান্ডের শেষ তিনটি উইকেট নেন কামিন্স। মাত্র ৫০.১ ওভারে ১৪৭ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। অধিনায়ক হিসেবে অভিষেকে ৫ উইকেট নিলেন কামিন্স। স্টার্ক ও হ্যাজলউড ২টি করে ও ক্যামেরন গ্রিন ১টি উইকেট নেন।

আরও পড়তে পারেন

আইএসএল ২০২১-২২: তিন বার সমতা এনেও হার ইস্টবেঙ্গলের, জয়ের মুখ দেখল গোয়া

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন