একটা যুগের অবসান, সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ডেল স্টেইন

0

খবরঅনলাইন ডেস্ক: একটা সময় বিশ্বের তাবড় ব্যাটসম্যানকে কাঁপিয়ে দিয়েছে তাঁর বলের গতি। সাউথ আফ্রিকার সেই কিংবদন্তি পেসার ডেল স্টেইন মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন।  

টুইটারে একটি পোস্টের মধ্যে দিয়ে তাঁর অবসরের কথা জানান স্টেন। তিনি লেখেন, “২০ বছর ধরে প্র্যাক্টিস, বিমানযাত্রা, সফরের ধকল, জয়, পরাজয়, আনন্দ, সৌভাতৃত্বে কেটে গেল। যে খেলাটা আমি সবচেয়ে ভালবাসি, তা থেকে আজ আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করছি। পরিবারের সদস্য, সতীর্থ, সাংবাদিক, ভক্ত সকলকে ধন্যবাদ জানাচ্ছি। সকলে মিলে একটা অবিশ্বাস্য পথ অতিক্রম করেছি।”

সাউথ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৬৯৯টি উইকেট নিয়েছেন এই পেসার। এর মধ্যে টেস্টে সব থেকে ভয়াল থাকতেন তিনি। ৯৩টি টেস্টে ৪৩৯ উইকেট নিয়েছেন তিনি।

২০০৪-এর ডিসেম্বরে পোর্ট এলিজাবেথে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে স্টেইনের টেস্ট অভিষেক হয়েছিল। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে শেষ টেস্ট খেলেন সেই মাঠেই। ওই বছরই অগাস্টে টেস্ট থেকে অবসরের ঘোষণা করে দেন।

এর পর একদিনের এবং টি২০ ক্রিকেট আরও কিছুদিন চালিয়ে গেলেও চোটআঘাতে মাঝেমধ্যেই ভুগতে হয়েছে তাঁকে। ২০১৫-এ ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে কাঁধে চোট পেয়ে গোটা সিরিজ থেকে ছিটকে যান। তাঁর কাঁধে অস্ত্রোপচার করাতে হয়। তারপর মাঠে ফিরলেও বার বার সেই চোট তাঁকে ভুগিয়ে গিয়েছে। স্টেইনের অবসরের ফলে পেস বোলিং জগতের বর্ণময় একটা অধ্যায় শেষ হয়ে গেল।

আরও পড়তে পারেন

দু’বছরের জন্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন