অ্যাডেলেড: গোলাপি বল ব্যাটসম্যানদের কাছে কোনো জুজুই নয়, প্রমাণ করে দিলেন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে ত্রিশতরান করেন তিনি। একটা সময়ে যখন মনে হচ্ছিল ব্রায়ান লারার চারশোর রানও তিনি পেরিয়ে যেতে পারেন, তখনই ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন অজি অধিনায়ক।

ওয়ার্নারের সময়টা গত এক বছর খুব খারাপ গিয়েছিল। এ বছর বিশ্বকাপের সময়ে নির্বাসন কাটিয়ে ফিরেছিলেন। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করলেও ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে ব্যাট থেকে কোনো রানই বেরোয়নি ওয়ার্নারের।

ফলে পাকিস্তানের বিরুদ্ধে বর্তমান সিরিজটায় অনেক কিছু প্রমাণ করা ছিল ওয়ার্নারের। প্রথম টেস্টে ১৫৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এর পর এক্কেবারে তিনশো পেরিয়ে গেলেন তিনি।

শুক্রবার টেস্টের প্রথম দিন থেকেই ব্যাট চলছিল ওয়ার্নারের। প্রথম দিন ১৬৬ রানে অপরাজিত ছিলেন তিনি। দ্বিতীয় দিনের শুরু থেকে আরও বেশি ধ্বংসাত্মক ওয়ার্নার।

আরও পড়ুন টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৭৩ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিলেন স্টিভ স্মিথ

গোলাপি বলে সুইংয়ের কোনো চিহ্নই ছিল না পাকিস্তানি পেসারদের বলে। আর এই সুযোগেই নিজের রানের ভাণ্ডার ক্রমশ ভরিয়ে যান ওয়ার্নার।

দিনের দ্বিতীয় সেশনে নিজের তিনশো রান করে ফেলেন ওয়ার্নার। এর পরে ডন ব্র্যাডম্যানের সর্বোচ্চ রানের ইনিংস পেরিয়ে যান তিনি। তবে ওয়ার্নার ৩৩৫ রানে অপরাজিত থাকা অবস্থাতেই ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন টিম পেইন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন