ঋষভ পন্থের নজরকাড়া পারফরমেন্স, প্লে অফের আশা শেষ রাজস্থানের

শুক্রবার নিজেদের ম্যাচে জয় পেয়েছিল কলকাতা। শনিবার মাঠে নেমেছিল রাজস্থান। গ্রুপের শেষ ম্যাচে জিততেই হত রাজস্থানকে। তবে দিল্লির কাছে দাঁড়াতেই পারল না তারা

0
delhi

রাজস্থান – ১১৫/৯, ২০ ওভার (পরাগ– ৫০, লিভিংস্টোন- ১৪, মিশ্র ৩-১৭)

দিল্লি – ১২১/৫, ১৬.১ ওভার (পন্থ ৫৩ নটআউট, ধাওয়ান ১৬, সোধি ৩-২৬)

ওয়েবডেস্ক: আইপিএলে গ্রুপ পর্যায় শেষের দিকে। ইতিমধ্যেই প্রথম তিনটি দল চূড়ান্ত। তবে চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে চারটি দলের। কলকাতা, হায়দরাবাদ, পঞ্জাব এবং রাজস্থান। শুক্রবার নিজেদের ম্যাচে জয় পেয়েছিল কলকাতা। শনিবার মাঠে নেমেছিল রাজস্থান। গ্রুপের শেষ ম্যাচে জিততেই হতো রাজস্থানকে। তবে দিল্লির কাছে দাঁড়াতেই পারল না তারা। ফলে চলতি আইপিএলে শেষ চারের আশা রইল না রাজস্থানের। লড়াই এখন বাকি তিনটি দলের মধ্যে। তবে সব থেকে বেশি অ্যাডভান্টেজ হায়দরাবাদ এবং কলকাতার।

এই ম্যাচের পর ১৪ ম্যাচ খেলে ১১ পয়েন্টে শেষ করল রাজস্থান। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে হায়দরাবাদ (রান রেট +০.৬৫৩), পঞ্চম স্থানে কলকাতা ১৩ ম্যাচে ১২ পয়েন্ট ( রান রেট +০.১৭৩) সপ্তম স্থানে পঞ্জাব ১৩ ম্যাচে ১০ পয়েন্ট (রান রেট -০.৩৫১)।

আরও পড়ুন: শহিদ আফ্রিদিকে ভারতে মানসিক ডাক্তার দেখানোর পরামর্শ গৌতম গম্ভীরের

অন্য দিকে প্রথম চার পাকা হয়ে গেলেও, দিল্লির কাছে সুযোগ ছিল প্রথম দুইয়ের থাকার। আপাতত গ্রুপের শেষ ম্যাচে দ্বিতীয় স্থানে উঠে এলো তারা। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট (রান রেট +০.০৪৪)। তবে শেষ ম্যাচে মুম্বই যদি জিতে যায় তাহলে তারা দ্বিতীয় স্থানে উঠে আসবে। কারণ তাদের রান রেট বেশি ভালো। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট (রান রেট +০.৩২১)। প্রথম দুইয়ে থাকতে পারলে, প্রথম প্লে-অফ জিতেই সরাসরি ফাইনাল খেলার ছাড়পত্র। হারলেও আরেকটি সুযোগ থাকবে অর্থাৎ দ্বিতীয় প্লে-অফ খেলে ফাইনালে যাওয়ার।

ম্যাচের শুরু থেকেই ব্যাটিং বিপর্যয় দেখা যায় রাজস্থানের। এক সময় মনে হচ্ছিল একশোর গণ্ডিও পেরোতে পারবে না তারা। তবে তরুণ ক্রিকেটার রিয়ান পরাগের ব্যাটিংয়ে ভর করে সেই গণ্ডি পেরোয় তারা। অর্ধশতক করেন পরাগ। দিল্লির হয়ে নজরকাড়া পারফরমেন্স বর্ষীয়ান বোলার অমিত মিশ্রর। হ্যাটট্রিক পেয়ে যেতেন, যদি না তাঁর সতীর্থ বোল্ট ক্যাচ ফেলতেন।

টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খায় দিল্লি। পৃথ্বী এবং ধাওয়ানের উইকেট হারিয়ে। তবে ঋষভ পন্থের ব্যাটিংয়ে ভর করে সহজেই সেই গণ্ডি পেরিয়ে যায় দিল্লি। ৫ উইকেটে জয় দিল্লির।

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.