চেন্নাইকে হারিয়ে অধরা-মাধুরী ছুঁতে চায় দিল্লি ক্যাপিটালস

এবার তাদের সামনে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ পকেটে চলে এলেও, শেষলগ্নে কিছুটা চাপে পরে যায় তারা। শেষমেশ তেমন কোনো পটপরিবর্তন অবশ্য হয়নি।

0
dc

ওয়েবডেস্ক: চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ে তৃতীয় স্থানে শেষ করে প্লে অফে জায়গা করে নেয় দিল্লি। বুধবার এলিমিনেটরের সেই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছেন দিল্লি ক্যাপিটালস। এ বার তাদের সামনে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ পকেটে চলে এলেও শেষলগ্নে কিছুটা চাপে পড়ে যায় তারা। শেষমেশ তেমন কোনো পটপরিবর্তন অবশ্য হয়নি।

আইপিএলের বর্তমান দলগুলির মধ্যে এখনও পর্যন্ত একবারও ফাইনালে উঠতে পারেনি দিল্লি। টুর্নামেন্টের শুরুর কয়েক বছর প্রথম চারে জায়গা পেলেও ফাইনালে তাদের অধরাই।

২০১২-র পর এই প্রথম প্লে অফে জায়গা করে নিল তারা। নিজেদের নতুন ভাবে তৈরি করার জন্য চলতি মরশুমে নিজেদের নামও বদলে ফেলেছে তারা। শুধু তাই নয়, কোচ করে আনা হয়েছে দু’বারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিংকে। দলের পরামর্শদাতা হিসাবে নির্বাচিত হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেটার হিসাবে আইপিএল জেতেননি সৌরভ। ফলে তিনিও যে মুখিয়ে আছেন খেতাবের জন্য তা বলার অপেক্ষা রাখে না।

যে দলে পন্টিং এবং সৌরভের মতো ব্যক্তিত্ব রয়েছেন সেই দল লড়াই করবে এটাই স্বভাবিক। অন্য দিকে শিখর ধাওয়ানের মতো ক্রিকেটারকে দলে নিয়ে ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছে দিল্লি। রয়েছেন তরুণ ব্যাটসম্যান/ উইকেটকিপার ঋষভ পন্থও।

ফাইনালের পথে অতিক্রম করতে হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই বাঁধা। মাঠে ভিতর সৌরভ না থাকলেও, বাইরে থেকে মস্তিষ্ক যে তিনি খাটাবেন, তা বলার অপেক্ষা রাখে না। এখন দেখার ফাইনালে ইতিমধ্যেই চলে যাওয়া মুম্বইয়ের বিরুদ্ধে কে মুখোমুখি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here