টি-২০ বিশ্বকাপে নতুন ভূমিকায় ভারতীয় দলে ফিরছেন মহেন্দ্র সিংহ ধোনি

0

খবরঅনলাইন ডেস্ক: আসন্ন টি২০ বিশ্বকাপে নতুন ভূমিকায় ভারতীয় দলে ফিরছেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতকে প্রথম টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন করা অধিনায়ককে মেন্টর করে বিরাট কোহলিদের দলের সঙ্গে রাখছে বিসিসিআই।

বুধবার টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। সেই সঙ্গে বোর্ড সচিব জয় শাহ জানালেন ধোনির নতুন ভূমিকার কথা। আইপিএল শেষ হলেই শুরু হবে টি২০ বিশ্বকাপ। সেখানেই ভারতের সাপোর্ট স্টাফদের জার্সি গায়ে চাপাতে দেখা যাবে ধোনিকে।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর থেকেই দীর্ঘ প্রায় এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি ধোনিকে। এরপর গত বছর স্বাধীনতা দিবসে তিনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন।

১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন বিরাটরা। ৩ নভেম্বর রশিদ খানের আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

Shyamsundar

আমিরশাহিতে ধোনিরা

উল্লেখ্য, ধোনি-সহ চেন্নাই সুপার কিংস দলের অনেক ক্রিকেটারই আইপিএল খেলতে আমিরশাহী পৌঁছে গিয়েছেন। কোয়ারান্টাইনের পর অনুশীলনও শুরু করে দিয়েছেন। ফলে বিশ্বকাপের আগেই কোহলি-সহ দলের বাকিদের সঙ্গে দেখা হবে ধোনিদের। এর পরেই টি-২০ বিশ্বকাপের জন্য জাতীয় দলের শিবিরে ঢুকে পড়বেন তিনি। দ্বিতীয় বিশ্বকাপ জেতার জন্য কোহলিদের দেবেন প্রয়োজনীয় পরামর্শ।

ধোনির এই ভূমিকা শুধুমাত্র এই বিশ্বকাপে, নাকি তার পরেও একই কাজে লাগানো হবে তাঁকে সে নিয়ে কোনো স্পষ্ট উত্তর দেননি বোর্ড সচিব জয় শাহ। তবে মনে করা হচ্ছে, ভবিষ্যতে গুরুত্বপূর্ণ কিছু সিরিজে ধোনির পরামর্শ কাজে লাগানো হতে পারে।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন

টেস্টে ব্রাত্য অশ্বিন চার বছর পর ফিরছেন সীমিত ওভারের ক্রিকেটে, বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দলে চমক

হবু মায়েদের ফ্যাশনে চমক, একটু ঢিলেঢালা পোশাক বাঞ্ছনীয়, মনে করেন বিশেষজ্ঞরা

চাকরির ইন্টারভিউয়ে কেমন পোশাক পরবেন

বর্ষায় যেমন পোশাকে নিজেকে সাজিয়ে তুলবেন

বর্ষায় পোশাকে ফাঙ্গাস? দূর করতে রইল ৮ টি পদ্ধতি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন