ravi sastri rahul dravid
ফাইল ছবি

ওয়েবডেস্ক: রবি শাস্ত্রীর জন্যই কি ভারতীয় দলে ব্যাটিং পরামর্শদাতা হতে পারেননি রাহুল দ্রাবিড়। সৌরভের নতুন এক মন্তব্যে ফের শুরু হয়ে গেল জল্পনা।

ইংল্যান্ডে টেস্ট সিরিজ হারের পরে বিভিন্ন মহল থেকে সমালোচনার মুখে পড়েছেন কোচ রবি শাস্ত্রী। বিশেষ করে তাঁর ‘সর্বকালের সেরা ভারতীয় দল’ মন্তব্যটি অনেকেই মেনে নিতে পারেননি। তাঁদের যুক্তি, সর্বকালের সেরা হতে গেলে মাঠে পারফর্ম করতে হয়, যেটা ভারতীয় দল করতে পারছে না। এই আবহেই নতুন জল্পনার জন্ম দিচ্ছে সৌরভের মন্তব্য।

ইন্ডিয়া টিভিকে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে সৌরভ বলেন, ভারতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা হতে রাজি হয়ে গিয়েছিলেন দ্রাবিড়। কিন্তু তখনও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেননি তিনি।

আরও পড়ুন ইংল্যান্ড সফর নিয়ে ম্যানেজারকে ‘সৎ’ রিপোর্ট দিতে বলার পিছনে কী রহস্য এডুলজির?

উল্লখ্য, গত বছর ভারতীয় দলের নতুন কোচ নির্বাচন করেন সৌরভ, সচিন এবং লক্ষ্মণ সমৃদ্ধ উপদেষ্টা কমিটি। মূলত বিরাট কোহলির পছন্দের ছিলেন বলেই শাস্ত্রীকে তাঁরা কোচ হিসেবে নিযুক্ত করেন। কিন্তু তাঁর সঙ্গে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে দ্রাবিড় এবং বোলিং পরামর্শদাতা হিসেবে জাহির খানকে জুড়ে দেন সৌরভরা। ব্যাপারটা শাস্ত্রী খুব একটা ভালো ভাবে নেননি। এর পরেই জানা যায়, দ্রাবিড় বা জাহির নয়, ব্যাটিং পরামর্শদাতা হচ্ছেন সঞ্জয় বাংগার এবং বোলিং পরামর্শদাতা ভরত অরুণ।

ইন্ডিয়া টিভিকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “রাহুলকে যখন ব্যাটিং পরামর্শদাতা হতে বলা হল ও তাতে রাজি হয়ে যায়। কিন্তু এর পরে ও রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলে। তারপর কী হল আমি জানি না, কিন্তু রাহুল আর ওই পদ নিতে চায়নি।”

সৌরভের এই মন্তব্যের পরে রবি শাস্ত্রীর ওপরে চাপ যে আরও বাড়বে, সেটা বলাই বাহুল্য।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন