srilanka cricket dimuth karunaratne
আবার নতুন অধিনায়ক পেল শ্রীলঙ্কা।

কলম্বো: শ্রীলঙ্কা ক্রিকেটে অধিনায়ক-চমক অব্যাহত। বিশ্বকাপের ঠিক মুখেই আবার অধিনায়ক বদল করল তারা। নতুন অধিনায়ক আবার গত সাড়ে চার বছর একদিনের ম্যাচই খেলেননি।

শ্রীলঙ্কার ক্রিকেটে ডামাডোল শুরু ২০১৭ থেকে। জুলাই মাসে জিম্বাবোয়ের কাছে সিরিজ হেরে অধিনায়কপদ ছেড়ে দেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার পরের দেড় বছর, শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্ব সামলেছেন উপুল তরঙ্গ, তিসারা পেরেরা, চামারা কাপুগেদেরা, দীনেশ চণ্ডীমল এবং লসিথ মালিঙ্গা। এর মধ্যে মাস ছয়েকের জন্য দায়িত্ব পেয়েছিলেন ম্যাথিউজও। কিন্তু কোনো ভাবেই একদিনের ক্রিকেটে শ্রীলঙ্কার ভাগ্য ফেরেনি।

গত ছ’মাস দায়িত্ব ছিল মালিঙ্গার হাতে। কিন্তু মালিঙ্গার নেতৃত্বে টানা ন’ ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা। সেই মালিঙ্গারই বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার কথা থাকলেও, শেষ মুহূর্তে চমক দিলেন নির্বাচকরা। অধিনায়ক করা হয়েছে দিমুথ করুণারত্নেকে। সব থেকে চমকপ্রদ ব্যাপার হল ২০১৫-এর বিশ্বকাপে শেষবার একদিনের ম্যাচ খেলেছিলেন করুণারত্নে।

আরও পড়ুন ইংল্যান্ডের বিশ্বকাপ টিমে জায়গা হল না আর্চারের

তা হলে কেন করুণারত্নেকে বাছা হল? আসলে গত ফেব্রুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার মাঠে টেস্টে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে তাক লাগিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। আর সেই দলের অধিনায়ক ছিলেন করুণারত্নেই। সেই থেকেই নির্বাচকদের একাংশের দাবি ছিল করুণারত্নের হাতেই একদিনের ক্রিকেটের ব্যাটন দিয়ে দিতে।

২০১৫ বিশ্বকাপে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন দিমুথ।

বিশ্বকাপে করুণারত্নের জায়গা হতে পারে, এই আন্দাজ করেই, তাঁকে সম্প্রতি শেষ হওয়া ঘরোয়া টুর্নামেন্টে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই টুর্নামেন্টে তাঁর প্রদর্শন যথেষ্ট আশাব্যাঞ্জক। ৯০-এর ওপরে স্ট্রাইক রেটে ৫৫-এর গড় নিয়ে ১৬৫ রান করেছেন তিনি। করুণারত্নের হাত ধরে শ্রীলঙ্কার দুর্দশার দিন কাটে কি না, সেটাই দেখার।

বৃহস্পতিবার, পুরো দল ঘোষণা করতে পারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here