sourav ganguly

ওয়েবডেস্ক: এ বারের আইপিএলের নিলাম দেখে অনেকের কপালেই ভাঁজ পড়েছে। এক দিকে যখন ভারতীয় দলের ইশান্ত শর্মা আইপিএলে কোনো দরই পাননি, তখন আন্তর্জাতিক ক্রিকেটে বিশেষ অভিজ্ঞতা না থাকা জয়দেব উনাড়কটের দর উঠেছে সাড়ে এগারো কোটিতে। আইপিএলের দর দেখে যে কখনোই যোগ্যতা বিচার করা যায় না, সে কথাই বললেন সৌরভ গাঙ্গুলি।

ক্রিকেট ইয়ারবুকের কুড়িতম সংস্করণ প্রকাশের মঞ্চে সৌরভ বলেন, “আইপিএলের দর দেখে ক্রিকেটারদের যোগ্যতা বিচার করবেন না। ৫৪টা আন্তর্জাতিক শতরান থাকা হাশিম আমলা আইপিএলে কোনো দল পাননি অথচ শুধুমাত্র রঞ্জি ট্রফির অভিজ্ঞতা থাকা ঈশান কিষাণের দর উঠেছে ৬ কোটি।” এর পাশাপাশি মনীশ পাণ্ডের কথাও উল্লেখ করেন সৌরভ, যাঁর দর উঠেছিল ১১ কোটি।

তিনি আরও বলেন, “আইপিএলের নিলামের কোনো যুক্তিযুক্ত ব্যাখ্যা হয় না। এটা সম্পূর্ণ আলাদা ধরন। এটা পুরোপুরি চাহিদা এবং সরবরাহের ব্যাপার। নিলামের সঙ্গে ক্রিকেটীয় যোগ্যতার কোনো সম্পর্ক নেই।”

আইপিএল নিলামে ঋদ্ধিমান সাহার দর উঠেছে পাঁচ কোটি অথচ দীনেশ কার্তিকের দর উঠেছে সাড়ে সাত কোটি। এই নিয়ে প্রশ্ন করা হলে এ রকম ভাবে বিস্ফোরক হয়ে ওঠেন সৌরভ। আইপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকার সিরিজের ব্যাপারে তাঁকে প্রশ্ন করা হলে সৌরভ বলেন, জোহানেসবার্গ টেস্ট জেতার পরে একদিনের সিরিজে ভারতের সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন