bat

ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ তিনটি এক দিনের ম্যাচের জন্য দলে সুযোগ পাননি ভারতীয় দলের অলরাউন্ডার কেদার যাদব। তাঁর সঙ্গে নির্বাচকরা এই ব্যাপারে কোনো যোগাযোগ করেননি বলেই সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন পুনের খেলোয়াড়টি। কেদার জানান, “আমি এটা জানতাম না। দেখা যাক। আপনারাই প্রথম যাঁরা আমাকে এই খবরটা দিলেন। আমাকে দেখতে হবে কেন আমি দলে সুযোগ পাইনি। এখন কোনো প্ল্যানের জন্য আমি সুযোগ পাইনি তা জানি না। সম্ভবত আমি রঞ্জি ট্রফি খেলব”।

kedar600
কেদার যাদব

অবশ্য এই নিয়ে নির্বাচক প্রধান এম এস কে প্রসাদ জানিয়েছেন, “আমরা কেদারকে নিইনি তার কারণ ফিটনেসের অভাব। আগে এমন হয়েছে ও ফিট হয়ে এসেছে, ফের চোট পেয়েছে। যা গত মাসে এশিয়া কাপেও দেখা গিয়েছে। শুধু তাই নয়, আমরা ভাবছি দেওধর ট্রফিতে যদি ‘ইন্ডিয়া-এ’ দল জয় পায় তা হলে কেদার ফের একটা ম্যাচ পাবে। তবে সে ক্ষেত্রে ওকে নিজের ফিটনেস আরও উন্নতি করতে হবে। আমরা পারলে চতুর্থ ম্যাচের আগে ওঁকে অতিরিক্ত খেলোয়াড় হিসাবে নিতে পারতাম। খেলোয়াড়দের বুঝতে হবে যে সব কিছুই একটা নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে করা হয়”।

অবশ্য চোট সংক্রান্ত ব্যাপারে কেদার জানিয়েছেন, “খেলার সময় আপনি সবসময় সাবধানতা অবলম্বন করতে পারেন না। যতক্ষণ না আপনি সব ফিটনেস ক্রাইটেরিয়া পাস করছেন এনসিএ আপনাকে ফিট সার্টিফিকেট দেবে না। ওরা ক্লিয়ার করে দিলে আপনার কোনো সংশয় থাকবে না। সেই জন্য আমি নিজেকে ধরে রাখি না। একইসঙ্গে ফিজিওর সঙ্গে সততা রাখাটাও খুব গুরুত্বপূর্ণ। তবেই তো তাঁরা আপনাকে সঠিক রাস্তা দেখাবে। ফিজিও বা ট্রেনারের থেকে আপনি কিছু লুকিয়ে রাখলে তা বেরিয়ে আসবেই”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here