এমএস ধোনি, সৌজন্য: ইন্ডিয়ান এক্সপ্রেস

ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টুয়েন্টি সিরিজের দলে ধোনি না থাকার ব্যাখ্যা হিসেবে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, তাঁরা টি টুয়েন্টিতে দ্বিতীয় উইকেটরক্ষকের খোঁজ করছেন, তাই পন্থ এবং দীনেশ কার্তিককে দেখে রাখতে চাইছেন। কিন্তু বোর্ডের ভেতরের সূত্র থেকে যা খবর আসছে, তা অন্যরকম।

নাম প্রকাশ না করার সূত্র বিসিসিআই-এর এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শনিবার নির্বাচক কমিটির বৈঠক শুরু হওয়ার আগেই টিম ম্যানেজমেন্টের মাধ্যমে ধোনিকে জানিয়ে দেওয়া হয়, টি টুয়েন্টি ক্রিকেটের জন্য ভারতীয় দলে তাঁকে আর ভাবা হচ্ছে না। কারণ বোর্ডের এখন লক্ষ্য ২০২০ সালের টি টুয়েন্টে বিশ্বকাপের দল তৈরি করা। ততদিন ধোনি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন বলে মনে করছে না বোর্ড। তাই তাঁর জায়গায় তরুণ কোনো উইকেটরক্ষককে তৈরি করে নেওয়াই এখন নির্বাচকদের লক্ষ্য।

তবে ওয়ান ডে-র ব্যাপারে সিদ্ধান্তটা এখনও ধোনির ওপরই ছেড়ে রেখেছে বোর্ড। কারণ ব্যাটিং-এ আগের ফর্ম দেখাতে না পারলেও নির্বাচকরা মনে করছেন বিশ্বকাপে ধোনির কিপিং দলের কাজে লাগবে। তাছাড়া চাপের মুখে প্রাক্তন অধিনায়ক ধোনিক ক্রিকেট বুদ্ধিও বিরাট কোহলিকে সাহায্য করবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here