ইংল্যান্ডের হাতে টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলার টিকিট, যে ভাবে হারলেন রোহিতরা

0

অ্যাডিলেড ওভাল। ভারতের বিরুদ্ধে ১৬৯ রানের লক্ষ্য ইংল্যান্ডের সামনে। ওপেন করতে নামলেন অ্যালেক্স হেলস এবং জস বাটলার। হাতে চার ওভার থাকতেই টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলার টিকিট হাতে মাঠ ছাড়লেন দুই ওপেনার।

বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। আর তার পর কার্যত ল্যাজেগোবরে হার হজম করতে হল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতকে। যা সচরাচর দেখা যায় না।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দ্বিতীয় ওভারেই ফর্মে থাকা লোকেশ রাহুলকে (‌‌৫) তুলে নেন ক্রিস ওকস। ষষ্ঠ ওভারে স্পিন আক্রমণ নিয়ে আসেন বাটলার। স্পিনাররা আসার পর ভারতের রানের গতি কমে যায়। রানের গতি বাড়াতে গিয়ে ক্রিস জর্ডনকে উইকেট উপহার দেন রোহিত (‌২৮ বলে ২৭)‌। ১০ ওভারে ভারত তোলে ৬২/‌২।

তার পর দ্বাদশ ওভারে সবথেকে বড়ো ধাক্কা খায় ভারত। দুর্দান্ত ছন্দে থাকা সূর্যকুমারকে (‌১০ বলে ১৪)‌ তুলে নেন আদিল রশিদ। এর পর ভারতকে টেনে নিয়ে যান কোহলি। ৩৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। চলতি বিশ্বকাপে এটা কোহলির চতুর্থ হাফ সেঞ্চুরি। ৫০ পূর্ণ করার পরেই তিনি জর্ডনের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ঝড় তুলে ২৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন হার্দিক। শেষ পর্যন্ত তিনি ৩৩ বলে ৬৩ রান করে হিট উইকেট হন। শেষমেশ ভারত তুলেছিল ৬ উইকেটে ১৬৮ রান।

ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তেই খেলা ভারতের হাত থেকে ছিনিয়ে নেন ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। খেলা যত ইংল্যান্ডের হাতের মুঠোয় যেতে থাকে, তত হতাশ হতে দেখা যায় রোহিতকে। কোনো উইকেট না হারিয়েই ভারতের দেওয়া লক্ষ্যে পৌঁছে গেলেন জস বাটলার, হেলসরা। তাও আবার ২৪ বল বাকি থাকতেই। ইংল্য়ান্ডের দুই ওপেনারের দাপুটে ব্যাটিংয়ের সামনে কোনো দাগ কাটতে পারেননি ভুবনেশ্বর, অর্শদীপরা। হেলস ৮৬ এবং বাটলার ৮০ রানে অপরাজিত থাকেন।

এর পর আর কী! রোহিতদের ১০ উইকেটে বিধ্বস্ত করে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের মুখোমুখি ইংল্যান্ড। উভয় দলই এর আগে একবার করে টি-২০ বিশ্বকাপ জিতেছে। সুতরাং, যারাই চ্যাম্পিয়ন হবে, ওয়েস্ট ইন্ডিজের পরে দ্বিতীয় দল হিসেবে দ্বিতীয় বার টি-২০ বিশ্বকাপের খেতাব হাতে তুলবে তারা।

আরও পড়ুন: ২০০০ টাকার নোট কোথায় গেল? জানাল রিজার্ভ ব্যাঙ্ক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন