cricket

ওয়েবডেস্ক: নিজেদের রেকর্ড নিজেরা ভেঙে নতুন রেকর্ড গড়ল ইংল্যান্ড। পুরুষদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান করল তারা। ৫০ ওভারে ৪৮১ রান করে তারা।

কিছু দিন আগেই একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড করেছে নিউজিল্যান্ডের মহিলা দল। ৫০ ওভারে ৪৯০ করেছিল তারা। এ দিন পরতে পরতে সেই রেকর্ড ভেঙে দেওয়ার পরিস্থিতি তৈরি হলেও, শেষে তার থেকে কিছুটা আগেই থামতে হয় ইংল্যান্ডকে। তবে ইংল্যান্ড কিন্তু ইংল্যান্ডেরই রেকর্ড ভেঙেছে। কারণ এখনও পর্যন্ত পুরুষদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান ছিল ৪৪৪। পাকিস্তানের বিরুদ্ধে দু’বছর আগে সেই রানটিও ইংল্যান্ডই করেছিল।

ট্রেন্টব্রিজে প্রথমে ব্যাট করে শুরু থেকেই ব্যাটিং-এ ঝড় তোলেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। প্রথম উইকেটে মাত্র ১৯ ওভারেই ১৫৯ তুলে ফেলেন তাঁরা। এর পরে রয় আউট হয়ে গেলেও ইংল্যান্ডের রানের গতিতে কোনো প্রভাব পড়েনি, বরং আলেক্স হেলসকে সঙ্গে নিয়ে রানের গতি আরও বাড়িয়েছিলেন বেয়ারস্টো।

হেলস এবং বেয়ারস্টো দু’জনেই শতরান করেন। ৯২ বলে ১৩৯ করেন বেয়ারস্টো, অন্য দিকে একই সংখ্যক বল থেকে ১৪৭ করেন হেলস। এরই মধ্যে ইংল্যান্ডের হয়ে রেকর্ড করেন অধিনায়ক মর্গ্যানও। দেশের হয়ে সব থেকে দ্রুততম অর্ধশতরান বেরোয় তাঁর ব্যাট থেকে। ৩০ বলে ৬৬ রান করে ইংল্যান্ডের হয়ে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও মর্গ্যান হয়ে যান।

জবাবে ব্যাট করে ২৩৯ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। ২৪২ রানে ম্যাচ হেরে সব থেকে বেশি ব্যবধানে হারের রেকর্ড করে ফেলে অজিরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here