সাউথ আফ্রিকার বিরুদ্ধে গোটা ম্যাচ দুর্দান্ত খেলে শেষলগ্নে নাটকীয় হার ইংল্যান্ডের

0

ইস্ট লন্ডন: ১৭৮ রান তাড়া করতে গিয়ে একটা সময়ে ইংল্যান্ডের রান ছিল ১৪.১ ওভারে ২ উইকেটে ১৩২। অর্থাৎ জয়ের জন্য বাকি ৩৫ বলে করতে হবে ৪৬। হাতে আট উইকেট। এই পরিস্থিতি থেকে নাটকীয় ভাবে হেরে গেল ইংল্যান্ড।

ক্রিকেটে যতটা কম ব্যবধানে কোনো দল হারতে পারে, সেটাই হল ইংল্যান্ডের। সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে তারা হেরে গেল মাত্র এক রানে।

বুধবার সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে নেমেছিল ইংল্যান্ড। সিরিজটা সাউথ আফ্রিকার কাছে খুব সুখকর যায়নি। ঘরের মাঠে হলেও, ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে তারা। যদিও টেস্ট সিরিজ হারের সেই যন্ত্রণা কিছুটা মিটেছে একদিনের সিরিজটি ড্র করার পর।

কিন্তু সাউথ আফ্রিকার ক্রিকেটীয় সম্মান ফেরানোর জন্য এই টি-২০ সিরিজটি তাদের জিততেই হবে। সেই সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ১৭৭ করে সাউথ আফ্রিকা।

অবশ্য প্রথম দশ ওভারে তাদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল, দুশোর গণ্ডি সহজেই পেরিয়ে যাবে কুইন্টন ডে ককের দল। কারণ প্রথম দশ ওভারে তাদের স্কোর ছিল ১০৫। পরের দশ ওভারে ইংল্যান্ডের চাপা বোলিং সাউথ আফ্রিকাকে ১৮০-ও পেরোতে দেয়নি।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের কাছে এই রানটা খুব একটা সমস্যার কিছু নয়। আর তারা খুব সহজেই সেই রান তাড়া করছিল। দীর্ঘদিন পর প্রত্যাবর্তন করলেও, সে ভাবে দাগ কাটতে ব্যর্থ ডেল স্টেইন। যদিও প্রথম উইকেটটি তিনিই নেন।

এর পর জেসন রয় আর অধিনায়ক ওইন মর্গ্যানের অর্ধশতরানের সুবাদে জয়ের কার্যত কাছাকাছি পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু তখনও তারা জানত না লুঙ্গি এনগিডি নামক এক বোলারের মুখোমুখি হতে হবে ব্রিটিশ বাহিনীকে।

আরও পড়ুন ক্রিকেটে নতুন রেকর্ড মার্কিন যুক্তরাষ্ট্রের

শেষ তিন ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ২৬, হাতে সাত উইকেট। কিন্তু তারা করল মাত্র ২৪, আর খোয়ালো ৬ উইকেট। যার মধ্যে তিনটেই নেন এনগিডি।

শেষ ওভারে এনগিডির হাতে যখন বল তুলে দেন ডে কক, তখন তাঁকে বাঁচাতে হত ৫ রান। সেই কাজটাই সফল ভাবে করেন সাউথ আফ্রিকার ওই পেসার। তুলে নেন তিনটে উইকেটও। যার ফলে মাত্র এক রানে নাটকীয় একটা জয় পেয়ে যায় সাউথ আফ্রিকা।

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.