সামনের বছরের শুরুতেই ইংল্যান্ড আসছে ভারতে, ইডেনেই হয়তো দিন রাতের টেস্ট

0

খবরঅনলাইন ডেস্ক সংযুক্ত আরব আমিরশাহিকে বিকল্প হিসেবে ধরে রাখলেও আগামী বছরের ফেব্রুয়ারিতে ভারতেই ইংল্যান্ড সিরিজ আয়োজন করার জন্য বদ্ধপরিকর ভারতীয় ক্রিকেট বোর্ড। শনিবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকেই এই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

শুধু ভারতে সিরিজ আয়োজনই নয়, সব ঠিকঠাক থাকলে ইডেনেই এই সিরিজের দিন রাতের টেস্ট আয়োজন করা হতে পারে। তবে এ ক্ষেত্রে কিছুটা দৌড়ে অমদাবাদও রয়েছে।

এই সিরিজ দিয়েই দেশের মাটিতে করোনা পরবর্তী ক্রিকেট যুগের সূচনা হবে। সে ক্ষেত্রে এ দেশেও জৈব সুরক্ষা বলয়, তথা বায়ো বাবল তৈরি করা হবে। আর খুব অল্প সংখ্যক স্টেডিয়াম ব্যবহার করা হবে।

বিসিসিআইয়ের তরফে এক আধিকারিক জানান, এই সিরিজের জন্য মোট তিনটে স্টেডিয়ামের কথা ভাবা হচ্ছে। সেখানেই জৈব সুরক্ষা বলয়ের ব্যবস্থা করা হবে।

এই বৈঠকেই আলোচনা হয় চলতি বছরের শেষে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফর নিয়েও। আইপিএল শেষ হলেই আমিরশাহী থেকেই সরাসরি অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। এখনও পর্যন্ত ঠিক আছে, সে দেশের নিয়ম মেনে ১৪ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। তবে বিসিসিআই ইতিমধ্যেই কোয়ারেন্টাইনের সময় কমানোর অনুরোধ জানিয়েছে।

আগামী ১ জানুয়ারি থেকে দেশে ঘরোয়া ক্রিকেট মরশুমও শুরু করা হতে পারে। সে ক্ষেত্রেও জৈব সুরক্ষা বলয় তৈরির জন্য কম সংখ্যক মাঠের ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ঐতিহাসিক জোড়া সুপার ওভার শেষে মুম্বই বধ পঞ্জাবের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন